রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ



হাসপাতালের অনিয়ম নিয়ে রিপোর্ট করায় তানুর হাতে হ্যান্ডকাপ
প্রকাশ: ১২ জুলাই, ২০২১, ১২:৪৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

হাসপাতালের অনিয়ম নিয়ে রিপোর্ট করায় তানুর হাতে হ্যান্ডকাপ

স্টাফ রিপোর্টার :  ‘ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা রোগীকে ৩০০ টাকার পরিবর্তে ৭০/৮০ টাকার খাবার দেয়া হয়’- এমন তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করায় তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। গত শনিবার দুপুরে ঠাকুরগাঁও সদর থানায় এ মামলা দায়ের করেন পরিচালক ডা. নাদিরুল আজিজ (চপল)। মামলায় অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের ঠাকুরগাঁও প্রতিনিধি তানভীর হাসান তানুকে এক নম্বর আসামি করা হয়। অন্য দুই আসামি হলেন বাংলাদেশ প্রতিদিনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটু ও নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি রহিম শুভ। ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (১) (ক) ২৫(১)(খ) ২৯(১)/৩১(১)/৩৫(১) ধারায় করা ওই মামলার অভিযোগে বলা হয়, গত ৫ই জুলাই জাগোনিউজ, নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম, বাংলাদেশ প্রতিদিন ও দৈনিক যুগান্তরের অনলাইন সংস্করণে করোনা রোগীর খাবার নিয়ে ‘মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, জনরোষ সৃষ্টিকারী মানহানিকর’ সংবাদ প্রকাশ করা হয়েছে। দায়ের হওয়া মামলার বিষয়ে খবর নিতে গেলে ঠাকুরগাঁও সদর থানা পুলিশ শনিবার রাত ৮টায় সাংবাদিক তানুকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর থানা হাজতে থাকা অবস্থায় তানুর শ্বাসকষ্ট শুরু হলে রাত ১টার দিকে তাকে থানা হাজত থেকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে হাতকড়া পরিয়েই রাখা হয়।

সাংবাদিক তানুকে ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ডালিম কুমার রায় সাংবাদিক তানভীর হাসান তানুর পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। অন্যদিকে তানুর আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে তার জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে পাঁচ হাজার টাকা মুচলেকায় ঠাকুরগাঁও সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুর রহমানের আদালত তার জামিন মঞ্জুর করেন। জামিন পাওয়ার পর তানুর আইনজীবীরা তার জামিননামা আদালতে দাখিল করেন। এরপরই আদালতের হাজতখানা থেকে সাংবাদিক তানু মুক্ত হন। পারিবারিক সূত্রে জানা গেছে, গত ২৭শে জুন তানুর করোনা শনাক্ত হয়। তানু অভিযোগ করে বলেন, হাসপাতালে ওষুধ কেনা নিয়ে ব্যাপক অনিয়মের তথ্য আমার কাছে আছে। সেটা যাতে প্রকাশ করতে না পারি, সে জন্যই আমাকে এ মামলায় হয়রানি করা হচ্ছে। তানভীর হাসান তানুর পক্ষে ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল হালিম, ইমরান হোসেন চৌধুরীসহ কয়েকজন। এ বিষয়ে ইমরান হোসেন চৌধুরী বলেন, সাংবাদিকতা মহান পেশা। হাসপাতালের অনিয়মের সংবাদ তুলে ধরে তানভীর কোনো অন্যায় করেননি। তা ছাড়া লকডাউন পরিস্থিতির কারণে বাজারে সরবরাহ কম থাকায় হাসপাতালে খাবার সরবরাহে ব্যত্যয় ঘটেছিল বলে মামলার বাদী নিজেই স্বীকার করেছেন। এরপরও গণমাধ্যমের কণ্ঠরোধ করতে মামলাটি করা হয়েছে বলে আমরা প্রমাণ করতে পেরেছি। মামলার শুনানি শেষে তানুর বাবা আবু তাহের বলেন, আমার ছেলে করোনায় আক্রান্ত। আদালত ন্যায়বিচার করেছেন। শনিবার রাতে তানভীর হাসান তানুকে আটক ও সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে ঠাকুরগাঁও প্রেস ক্লাব চত্বরে বিক্ষোভ প্রদর্শন করেছে ঠাকুরগাঁও জেলার সব সাংবাদিকরা। ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সভাপতি এমদাদুল হক ভুট্টো ও সহ-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, একটি সত্য সংবাদ প্রকাশ করার পরেই এভাবে মামলা দিয়ে সাংবাদিককে হয়রানি করা মানে দেশের কণ্ঠ চেপে ধরা। মামলা হওয়ার সঙ্গে সঙ্গে তদন্ত ছাড়াই সাংবাদিক গ্রেপ্তারের বিষয়টি আমি তীব্র ও প্রতিবাদ প্রকাশ করছি। সুরাহা না হলে পরবর্তীতে তারা কঠোর আন্দোলনে যাবেন বলেও জানান।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া