শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



লকডাউনের মধ্যেও ভোলায় জমে উঠেছে কোরবানির পশুর হাট
প্রকাশ: ৬ জুলাই, ২০২১, ৬:৩৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

লকডাউনের মধ্যেও ভোলায় জমে উঠেছে কোরবানির পশুর হাট

ভোলা প্রতিনিধি:
ভোলার ইলিশা পশুর হাটের একটি খণ্ডচিত্র। কঠোর লকডাউনের মধ্যেও ভোলায় প্রকাশ্যে জমে উঠেছে কোরবানির পশুর হাট। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত হাজার হাজার মানুষের উপস্থিতিতে ভোলা সদর উপজেলার ইলিশা হাটে কোরবানির পশু কেনাবেচা হয়েছে। শুধু তাই নয়, ওই হাটে অন্য স্বাভাবিক সময়ের মতো লকডাউনের মধ্যেই প্রতি রবি ও বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যার পর পর্যন্ত হাঁস-মুরগি, কবুতর, মাছ-মাংস, শাক-সবজিসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের হাট বসছে। এ বিষয়ে হাটের ইজারাদার জানান, কর্তৃপক্ষের অনুমতি নিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে হাটের কার্যক্রম চালানো হচ্ছে।
হাটে আগত মানুষ জনকে মাস্ক পরার জন্য মাইকিং করছেন এবং করোনা বিষয়ে সতর্ক করা হচ্ছে। ভোলা জেলা শহর থেকে প্রায় ৬ কিলোমিটার উত্তরে বরিশাল-ভোলা-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের দুই পাশে বসে শত বছরের পুরাতন ঐতিহ্যবাহী ইলিশা হাট।
সরেজমিন দেখা যায়, প্রধান সড়কের দুই পাশে যথা নিয়মেই হাট বসেছে। হাটের আশপাশের স্থায়ী দোকানগুলো বন্ধ রয়েছে। দু একটি চায়ের দোকান খোলা থাকলেও সড়কের দিকে তাদের সতর্ক দৃষ্টি, কখন চলে আসে প্রশাসনের লোকজন। কিন্তু প্রধান সড়কের দুই পাশেই হাঁস-মুরগি, কবুতর, শাক-সবজিসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যে সাজিয়ে বসেছেন বিক্রেতারা। কেনাবেচাও হচ্ছে স্বাভাবিকভাবে।
তবে কোরবানির পশুর হাটটি বিগত দিনের মতো সড়কের দুই পাশে বসেনি। হাট সংলগ্ন ইলিশা ইউনিয়ন কাউন্সিল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে বসেছে। রাস্তা থেকে কিছুটা আড়ালে হওয়ায় সহসা চোখে পড়ছে না। রাস্তা থেকে বোঝা না গেলেও ভেতরে গিয়ে দেখা যায় বেশ জমে উঠেছে পশুর হাট। শতশত গরু ছাগল কেনাবেচা হচ্ছে। প্রচণ্ড ভিড়। ঠেলাঠেলি করে লোকজন দরদাম হাঁকাহাঁকি করছে।
অধিকাংশের মুখে মাস্ক নেই। নেই কোনো স্বাস্থ্যবিধি মানার বালাই। তবে হাট কর্তৃপক্ষ মাইকে বারবার মাস্ক পরার জন্য তাকিদ দিচ্ছেন। ঘোষণা করছেন যথারীতি হাট বসবে। ঘোষণা করা হচ্ছে দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত হাটে কেনাবেচা করা যাবে। এরপর বন্ধ করে দেওয়া হবে। এদিকে, স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি হাঁস-মুরগি, শাক-সবজি কিংবা অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য বেচাকেনার স্থান গুলোতেও। এ বিষয়ে জেলা প্রশাসনের কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে হাটের ইজারাদার ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী মাস্টার গণমাধ্যমকে জানিয়েছেন, তিনি প্রশাসনের অনুমতি নিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে হাট বসিয়েছেন। তবে মাইকে সতর্ক করা হচ্ছে। নিয়মের বাইরে তিনি কিছু করছেন না।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া