রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ



যুঁতসই চরিত্রও পাচ্ছি না: বিজরী
প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:১০ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

যুঁতসই চরিত্রও পাচ্ছি না: বিজরী

বিজরী বরকতউল্লাহ। নন্দিত অভিনেত্রী। ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘বিঞ্জ’-এ সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ওয়েব সিরজি ‘দ্য সাইলেন্স’। ওয়েব মাধ্যমের পাশাপাশি টিভি নাটকেও অভিনয় করছেন তিনি। মুক্তি পাওয়া ওয়েব সিরিজ ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তাঁর সঙ্গে-

ওয়েব সিরিজ ‘দ্য সাইলেন্স’ নিয়ে বলুন

‘দ্য সাইলেন্স’ মূলত একটা খেলার গল্প। খেলোয়াড় অয়ন ও রুবি। কিন্তু কেমন সে খেলা, তা বোঝা যাবে সিরিজটি দেখার পর। অতিভোজন, হিংসা, ক্রোধ, অহংকার, লোভ, লালসা, অলসতা- এগুলোই ‘দ্য সাইলেন্স’-এর বিষয়। অন্য রকম ভালোবাসার গল্পও অবশ্য আছে এতে।

এই সিরিজে আপনি অভিনয় করেছেন ‘আফরোজা’ চরিত্রে। এই চরিত্রে অভিনয় নিয়ে দর্শকের প্রতিক্রিয়া কেমন পাচ্ছেন?

অদ্ভুত এক চরিত্র আফরোজা। কখনও সে প্রচণ্ড রেগে দিজ্ঞ্বিদিক ছুটে যায়, কখনও কূটকৌশলে সফল হয়ে পাগলাটে হাসি হাসে। আবার কখনও দর্শকের সামনে চোখের জাদু দেখায়। গল্প ও চরিত্র মিলিয়ে সিরিজটি বেশ মজার- এমন কথা শোনা গেছে অনেকের মুখে। সিরিজটির দৃশ্যধারণের সময় সবাই বেশ পরিশ্রম করেছেন। এখন যখন দর্শকদের কাজটি ভালো লাগছে বলে শুনছি, তখন সব পরিশ্রম সার্থক হয়েছে বলেই মনে করি।

প্রতিটি কাজে নিজেকে নতুন চরিত্রে তুলে ধরতে চান বলেই গল্প ও চরিত্র নিয়ে আলাদা করে ভাবেন?

ভালো ওয়েব সিরিজ, নাটক কিংবা টেলিছবিতে সবার আগে প্রয়োজন ভিন্নধাঁচের গল্প। সেই সঙ্গে চরিত্রের গভীরতা থাকা চাই। হাস্যরসাত্মক গল্পেও চরিত্র গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। এ জন্য কোনো কাজের আগে গল্প ও চরিত্র নিয়ে ভাবি। সব সময় চ্যালেঞ্জিং চরিত্র খুঁজি, নিজেকে ভাঙার জন্য এটি জরুরি।

টিভি নাটকে অভিনয় কমিয়ে দিয়েছেন মনে হয়…

বিষয়টি আসলে সে রকম নয়। আমার কাছে টিভি নাটকের যে ধরনের গল্প আসছে তাতে নতুনত্ব নেই। যুঁতসই চরিত্রও পাচ্ছি না। এ কারণে সব সময় টিভিতে কাজ করছি না। চলতি মাসেও নাটকের তিনটি চিত্রনাট্য এসেছে। অবাক লাগে, ২০২৩ সালে এসে এই চিত্রনাট্যে কীভাবে কাজের উদ্যোগ নেন নির্মাতা বা প্রযোজকরা। সেগুলো আবার চ্যানেল থেকে পাসও করা। মানুষের রুচি ও মানসিকতার পরিবর্তন হয়েছে, ভাবনার জগৎ খুলেছে। এখনও যদি অন্য রকম স্ট্ক্রিপ্ট নিয়ে না আসি তাহলে আগামীর পথ পাড়ি দেব কীভাবে?

নতুন নির্মাতা ও অভিনয়শিল্পীদের কাজ কেমন লাগে?

অনেক নির্মাতা জীবনঘনিষ্ঠ কনটেন্ট নিয়ে কাজ করছেন। আমি নিজেও সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে পছন্দ করি। নতুনদের কাছ থেকে অনেক কিছু শিখছি। এই সময়ের অনেক নির্মাতা বুঝেশুনে নির্মাণে এসেছেন। ইউটিউব ও ওটিটির কল্যাণে অনেক অভিনয়শিল্পীর কাজই দেখার সুযোগ হয়। কোথায় ছিলেন তাঁরা এত দিন!

এই সময়ের ব্যস্ততা কী নিয়ে?

ওটিটির কাজ নিয়েই বেশি ব্যস্ত সময় কাটছে। আগামী মাসে ঈদের নাটকের কাজ শুরু করব। এ ছাড়া আসছে স্বাধীনতা দিবসের জন্য ‘মানুষ’ নামে একটি নাটকে অভিনয় করেছি। এটি পরিচালনা করেছেন হাসান মোর্শেদ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া