সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ



যশোরের কুয়াদায় জোরপূর্বক জমি দখলের ঘটনায় আদালতে ৬ জনের নামে মামলা
প্রকাশ: ৫ মে, ২০২১, ৭:০১ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

যশোরের কুয়াদায় জোরপূর্বক জমি দখলের ঘটনায় আদালতে ৬ জনের নামে মামলা

যশোর জেলা প্রতিনিধি : যশোরের কুয়াদায় বাজুয়াডাঙ্গা গ্রামে জোর পূর্বক জমি দখল করা নিয়ে আদালতে মামলা করা হয়েছে।
এ ঘটনায় সিরাজসিঙ্গা গ্রামের মৃত সামছুর রহমানের ছেলে রেজাউল করিম রুবেল,বাদি হয়ে গত ১৭ ফেব্রুয়ারি যশোর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ৬ জন কে আসামী করে একটি মামলা দায়ের করেছেন।
যার মামলা নং- পি-২৮৯/২১,স্মারক নং-৫৮৬,তারিখ- ১৭-০২-২১, ধারা-ফৌঃ কাঃ বিঃ১৪৪।
আসামিরা হলেন,বাজুয়াডাঙ্গা গ্রামের আমীর আলী গাজীর ছেলে ১.শাহিনুর রহমান গাজী, ২. জাহাঙ্গীর আলম গাজী, ৩.মর্জিনা খাতুন, ৪. আলাউদ্দীন গাজী, এবং সদর উপজেলার আবাদ কচুয়া গ্রামের আবু শবা বিশ্বাসের ছেলে ৫.বাবলু, ও ৬.বাদল।
মামলার বিবরণে জানাযায়,যশোর জেলার কোতোয়ালি মডেল থানাধীন ৭০ নং বাজুয়াডাঙ্গা মৌজায় আর এস খং/ ২৮১,আর এস দাং নং ২৯৭ মোট জমির পরিমাণ ৪২ শতকের মধ্যে ১০ শতক গত ১৮/০৮/২০২১ তারিখে, ৯৭১৭ নং রেজিষ্ট্রি কবলা দলিল মূলে বিবাদী শাহিনুর রহমান ও আমেনা খাতুনের কাছ থেকে বাদি রেজাউল করিম বকুল ক্রয় করেন। সেই থেকে বাদি পক্ষ ১০ শতক জমি ভোগ দখল করতে থাকাকালীন বিবাদী শাহিনুর রহমান ও আমেনা খাতুনের কাছ থেকে গত ৩১-২০-২০১৮ সালে একটি লিখিত বন্টক চুক্তিনামা এফিডেভিট করে শান্তিপূর্নভাবে ভোগদখল করতে থাকে।
তারপর বাদি গত ০৩-০৩-২০২০ তারিখে, ৩৩৭১/২০২০ নং রেজিষ্ট্রি হেবার ঘোষনা দলিল মুলে তার নিজ পুত্র (নাবালক) জুয়েল ও কন্যা (নাবালিকা) জিনিয়া সুলতানা জুই এর নিকট স্বত্ত ও দখল হস্তান্তর করেন। সেই থেকে তারা বাদি পিতার মাধ্যমে উক্ত জমিতে বসতঘর ও ফলের গাছ লাগিয়ে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসতে থাকে।
কিন্তু বিবাদীগন দীর্ঘদিন যাবৎ বাদির স্বত্ত দখলিয় তফসিল বর্ণিত জমিতে বে-আইনিভাবে ক্ষমতার দাপটে জোরপূর্বক দখল করে জমির বসতঘর ভেঙ্গে ও বৃক্ষাদি কেঁটে ফেলার ষড়যন্ত করে আসছে। তারই ধারাবাহিকতায় গত ১৬ ফেব্রুয়ারি আনুমানিক সকাল ১১ টার সময় বিবাদীগন দা,কুড়াল লাঠিসহ দেশীয় অস্ত্র নিয়ে বাদির স্বত্ত দখলিয় জমি দখল করে জমির উপর থেকে বসতঘর ভেঙ্গ ও বৃক্ষাদি কেটে নিতে চাইলে বাদি তাদেরকে বাধা দিলে তারা বাদিকে খুন জখমের হুমকি দেয়। তখন বাদি প্রাণ রক্ষার্থে জারে চিৎকার দিলে আশপাশের লোকজন দ্রুত ঘটনাস্থালে এসে বাদিকে প্রাণে রক্ষা করেন।
তখন বিবাদীগন বাদিপক্ষসহ তার পরিবারের লোকজনদের জীবনে শেষ করে লাশ গুম করে ফেলবে ও বাদির স্বত্ত দখলিয় জমি, বসতবাড়ি ও বৃক্ষাদি জোরপূর্বক দখল করে নেবে মর্মে হুমকি প্রদান করে ঘটনাস্থল ত্যাগ করে।
এছাড়া ও বিবাদীগনের বিরুদ্ধে এলাকায় নানা ধরনের অভিযোগ রয়েছে।
এ নিয়ে এলাকায় টান-টান উত্তেজনা বিরাজ করছে। এমতাবস্থায় ওই জমি নিয়ে মামলা চলাকালিন সময়ে এলাকায় শান্তি শৃংখলা বজায় রাখার লক্ষে উক্ত জমির উপর বিজ্ঞ আদালত (১৪৪ ধারা) নিষেধাজ্ঞা জারির আদেশ দিয়েছেন।
এ বিষয়ে বাদিপক্ষসহ তার পরিবার প্রশাসনের হস্তক্ষেপ কামনা তরেছেন।

 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া