রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ



মনদীপ ঘরাইয়ের ‘একটি হারানো বিজ্ঞপ্তি’
প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৫৯ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

মনদীপ ঘরাইয়ের ‘একটি হারানো বিজ্ঞপ্তি’

বরিশাল খবর :
অমর একুশে বইমেলায় আসছে কবি ও কথাসাহিত্যিক মনদীপ ঘরাইয়ের উপন্যাস ‘একটি হারানো বিজ্ঞপ্তি’। বইটি প্রকাশ করছে অন্যপ্রকাশ। প্রচ্ছদ করেছেন সাদিত উজ জামান।

মনদীপ ঘরাই এ সময়ের জনপ্রিয় কবি ও কথাসাহিত্যিক। তার স্থায়ী নিবাস বাগেরহাটের মোড়েলগঞ্জে। শিক্ষাজীবনে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে মাস্টার্স করেছেন।

পেশাগত জীবনের শুরুতে দৈনিক প্রথম আলোর সহ সম্পাদক এবং ইনডিপেনডেন্ট টেলিভিশনের রিপোর্টার ও সংবাদ উপস্থাপক ছিলেন। বর্তমানে বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে কর্মরত।

বইটি সম্পর্কে মনদীপ ঘরাই বলেন, ‘উপন্যাসটি পড়লে পাঠক নতুন করে ভাবতে শিখবেন। এই ধারার উপন্যাস পাঠক খুব একটা পড়েননি। আশা করি উপন্যাসটি পাঠক সাদরে গ্রহণ করবেন।’

তার প্রথম গল্পগ্রন্থ ‘অল্প গল্প’ প্রকাশ হয় ২০১৯ সালে। অন্য বইগুলোর মধ্যে গল্পগ্রন্থ ‘এক কাপ নীল’, উপন্যাস ‘ফুঁ’, কাব্যগ্রন্থ ‘আমাকে বোঝেনি কেউ’ উল্লেখযোগ্য।

২০১৯ সালে ভারতের আরশিকথা পত্রিকার আয়োজনে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনে তাকে লেখক সম্মাননা প্রদান করা হয়। কর্মজীবনেও তিনি বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমুখী কাজের জন্য সমাদৃত হন।

তিনি ২০২১ সালে গ্লোব্যাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন করেন। ২০২২ সালে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে শরীয়তপুরে শুদ্ধাচার পুরস্কার লাভ করেন।

উপমহাদেশের প্রথম কবিতার দেওয়াল ‘কাব্যমায়া’ ও উন্মুক্ত পাঠাগার ‘একুশ’ নির্মাণের জন্য ইয়ুথ সামিটে স্পেশ্যাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড গ্রহণ করেন। তিনি জাতীয় দৈনিক ও অনলাইনে সাহিত্য, ক্রীড়া ও তথ্যপ্রযুক্তি নিয়ে লেখালেখি করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া