রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ



বগুড়ায় কালোবাজারির দায়ে আ.লীগের ৩ নেতাকে অব্যাহতি
প্রকাশ: ১৩ এপ্রিল, ২০২০, ১০:০১ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

বগুড়ায় কালোবাজারির দায়ে আ.লীগের ৩ নেতাকে অব্যাহতি

জব্দ করা খাদ্যবান্ধব কর্মসূচির চাল। ছবি: প্রথম আলোজব্দ করা খাদ্যবান্ধব কর্মসূচির চাল। ছবি: প্রথম আলোবগুড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎ ও কালোবাজারির সঙ্গে জড়িত থাকায় আওয়ামী লীগের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের তিন নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁদের দল থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

আজ রোববার বিকেলে বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান দলীয় এই সিদ্ধান্তের কথা নিশ্চিত করেন। হতদরিদ্রদের জন্য বরাদ্দ দেওয়া চাল কেলেঙ্কারির সঙ্গে জড়িয়ে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় তিন নেতাকে পদ–পদবি থেকে অব্যাহতির সিদ্ধান্ত হয়েছে বলেও জানান তিনি।

অব্যাহতি দেওয়া নেতারা হলেন নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, সারিয়াকান্দি উপজেলার কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান গাজিউল হক এবং শিবগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম। তবে নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের এক সদস্য আনছার আলী এ ধরনের অপকর্মে ধরা পড়লেও তাঁর ক্ষেত্রে দল থেকে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

দলীয় সূত্র জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাবের একটি দল গতকাল শনিবার মধ্যরাতে নন্দীগ্রাম উপজেলার ভাগ শিমলা গ্রামে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমানের বাড়িতে তল্লাশি চালিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির ৫৮ বস্তা চাল জব্দ করে। এসব চাল সরকারি বস্তা থেকে পাল্টিয়ে ফিডমিলের বস্তায় ভরে মজুত করা হয়েছিল। পরে শিমলা বাজারে আনিছুর রহমানের মালিকানাধীন গুদামে তল্লাশি অভিযান চালিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির আরও ১১০ বস্তা চাল জব্দ করা হয়। এ সময় সরকারি চাল কালোবাজারি ও বেআইনিভাবে মজুত করার দায়ে আনিছুর রহমান এবং তাঁর সহযোগী উপজেলা আওয়ামী লীগের সদস্য আনছার আলীকে আটক করা হয়। এ ঘটনায় আজ রোববার আটক দুজন ছাড়াও পলাতক ডিলারকে আসামি করে র‍্যাবের একজন উপসহকারী পরিচালক বাদী হয়ে নন্দীগ্রাম থানায় মামলা করেন। বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করা হয়েছে।

গ্রেপ্তার নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান (বাঁয়ে) ও সদস্য আনছার আলীগ্রেপ্তার নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান (বাঁয়ে) ও সদস্য আনছার আলীদলীয় নেতারা জানান, গতকাল বিকেলে শিবগঞ্জ থানা–পুলিশ উপজেলার ময়দানহাটা ইউনিয়নের গণকপাড়া গ্রামে অভিযান চালিয়ে হতদরিদ্রদের জন্য বরাদ্দ দেওয়া ৫০ হাজার ১০০ কেজি কালোবাজারির চালসহ মোস্তাফিজার রহমান নামের এক ব্যক্তিকে আটক করে। জিজ্ঞাসাবাদে মোস্তাফিজার পুলিশের কাছে স্বীকার করেন, সৈয়দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম এই সরকারি চাল কালোবাজারির সঙ্গে জড়িত। সাইফুলই এসব চাল মজুত করেছিলেন।

এ ঘটনায় সাইফুল ইসলামের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে। তিনি পলাতক।

এ ছাড়া ৭ এপ্রিল সারিয়াকান্দি উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ২৮৮ বস্তা চাল কালোবাজারির দায়ে কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গাজিউল হককে ভ্রাম্যমাণ আদালত এক মাসের দণ্ড দিয়ে কারাগারে পাঠান। গাজিউল ওই ইউনিয়নের সরকারি ডিলারও।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া নিজেই অভিযান চালিয়ে ২৮৮ বস্তা চাল কালোবাজারির হাতেনাতে প্রমাণ পেয়ে ওই আওয়ামী লীগ নেতাকে এক মাসের দণ্ড দেন।

 




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া