বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ



প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে শিল্পখাত : কালাম আহমেদ মজুমদার
প্রকাশ: ১১ এপ্রিল, ২০২২, ১২:০৯ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে শিল্পখাত : কালাম আহমেদ মজুমদার

নাজমুল হক সানী : প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব ও সরকারের ধারাবাহিকতায় শিল্প খাত এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। আজ রবিবার (১০ এপ্রিল) বরিশাল বিসিক শিল্প নগরী পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পিতার আদর্শকে ধারণ করে এগিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ বর্তমানে বিশ্বের ৪১তম বৃহৎ অর্থনীতির দেশ। ২০২১ সালের রূপকল্পের আলোকে এগিয়েছে দেশ। কর্মসংস্থান সৃষ্টি, ডিজিটাল দেশ গঠনে এগিয়ে যাচ্ছে। ৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশ গড়ার জন্য শিল্প খাতের গুরুত্ব তুলে ধরেন। চাকরির পিছনে না ঘুরে তিনি উদ্যোক্তা হবার জন্য তরুণ প্রজন্মকে আহবান জানান। দেশে গণতান্ত্রিক পরিবেশ বিরাজমান থাকায় মানুষ সরকারের উন্নয়ন কর্মকান্ডের সুফল পাচ্ছে। দেশের মানুষ উন্নয়ন চায় উল্লেখ করে তিনি আরো বলেন, উদ্যোক্তা তৈরিতে সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে, টেনিং কার্যক্রম, ঋণ সহয়তা সহ সকল ধরনের সহযোগিতা করে যাচ্ছে সরকারের বিভিন্ন সংস্থা। তার ভিতরে উল্লেযোগ্য, বিসিক, বিডা ও বিএসটিআই ইত্যাদি।

বরিশাল বিসিক শিল্প নগরী পরিদর্শন করে ফরচুন সুজ এর ফ্যাক্টরি দেখে ফরচুন গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমানের ভূয়সী প্রশংসা করেন। শত ভাগ উৎপাদিত পণ্য বিদেশে রপ্তানি হয় এবং হাজার হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টি করেছে মিজানুর রহমান।

বিসিকে উন্নয়নের দ্বারা অব্যহত থাকবে এবং চলমান বিসিকের নানা সমস্যা সমাধান ও বরিশাল বিসিক শিল্প নগরী উদ্যোক্তা বান্ধব হিসেবে তৈরির করার প্রতিশ্রুতি দেন।

 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া