রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ



‘গুচ্ছ’ কমিটির তোপের মুখে ইউএনও
প্রকাশ: ৩১ আগস্ট, ২০২২, ১০:০৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

‘গুচ্ছ’ কমিটির তোপের মুখে ইউএনও

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

তেতুঁলিয়া নদীর ভাঙনের মুখে পড়া একটি প্রাথমিক বিদ্যালয়ের উন্মুক্ত নিলাম ডেকে তোপের মুখে পড়েন পটুয়াখালীর বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন। গুচ্ছ (নিলামে অংশ নিতে গঠিত কমিটি) কমিটির সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, হৈচৈ আর উত্তেজনার কারণে শেষ পর্যন্ত ওই নিলাম প্রক্রিয়া স্থগিত ঘোষণা করেন ইউএনও।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার ৬টি পরিত্যক্ত প্রাথমিক বিদ্যালয়ের ভবন ও তেতুঁলিয়া নদীর ভাঙনের মুখে থাকা ধুলিয়া ইউনিয়নের বাসুদেবপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন উন্মুক্ত নিলামে তোলার সিদ্ধান্ত নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলআমিন। ঘূর্ণিঝড় সিডরের পরে সৌদি আরবের নাম প্রকাশ না করার দাতার অর্থায়নে ফায়েল খায়ের প্রকল্পের মাধ্যমে সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে ২০১৮ সালে বাসুদেবপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করা হয়। অত্যাধুনিক এই ভবনটি এখন তেতুঁলিয়া নদীতে বিলীন হওয়ার পথে।

সম্প্রতি ওই ভবনটি মাত্র ৭ লাখ টাকা প্রাক্কলন দেখিয়ে নিলামে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়। ৬টি পরিত্যক্ত ভবনের সঙ্গে বাসুদেবপাশা বিদ্যালয় ভবনটিও নিলামের জন্য নোটিশ জারি করা হয়। বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উন্মুক্ত নিলামের আয়োজন করা হয়।

এর আগেই উপজেলা পরিষদ চত্বরে বসে সরকার দলীয় কয়েকজন নেতা বাসুদেবপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় ক্রয়ের জন্য গুছ কমিটি গঠন করে। প্রথমে পরিত্যক্ত ৬টি ভবন নিলামে তোলার পর বিপত্তি দেখা দেয় বাসুদেবপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষেত্রে।

ভবনটির দাম হাঁকার সময় গুচ্ছ কমিটির তোপের মুখে পড়েন উপজেলা নির্বাহী কর্মকর্তা। নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা বলেন, নামমাত্র মূল্যে ভবনটি ক্রয়ের জন্য গুচ্ছ কমিটি অপতৎপরতা শুরু করে। দাম হাঁকার সময় প্রকৃত ক্রেতাদের নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করা হয়েছে।

একপর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপর কৌশলে চাপ প্রয়োগ করে ভবনটি হাতিয়ে নেওয়ার চেষ্টা করে গুছ কমিটি। তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে তর্কে জড়িয়ে উত্তপ্ত বাক্য বিনিময় করে। ব্যর্থ হয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে হৈচৈ শুরু করলে ভবনটির নিলাম স্থগিত ঘোষণা করা হয়। এরপর সেখানে উত্তেজনা দেখা দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

বাউফল থানার ওসি আল মামুন বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল আমিন বলেন, খুব শিগগিরই আবার ভবনটির নিলাম ডাকা হবে। নিলামে সব ক্রেতার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করা হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া