রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



ঘূর্ণিঝড় বুলবুল আতংকে বাউফলের মানুষ
প্রকাশ: ৯ নভেম্বর, ২০১৯, ৬:৪২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ঘূর্ণিঝড় বুলবুল আতংকে বাউফলের মানুষ

এম.নাজিম উদ্দিন বাউফল থেকেঃ 

ঘূর্ণিঝড় বুলবুলকে নিয়ে আতংক ও উৎকন্ঠর মধ্যে রয়েছে পটুয়াখালী বাউফলের সর্বস্তরের মানুষ। ৭ নম্বর বিপদ সংকেত থেকে হঠাৎ ১০ নম্বর মহাবিপদ সংকেত দেয়ায় জনসাধারণের মধ্যে উদ্বেগ উৎকন্ঠ আরো বেড়ে গেছে। উপজেলার কালাইয়া,চন্দ্রদ্বীপ,নাজিরপুর,কেশবপুর ও ধুলিয়া ইউনিয়নের চর বাসুদেপাশা সহ বিভিন্ন ইউনিয়নের সহা¯্রাধীক পরিবার ঝুঁকির মধ্যে থাকায় এদেরকে নিরাপদ আশ্রয়ে নেয়ার জন্য উপজেলা প্রশাসন চেস্টা চালিয়ে যাচ্ছে। সকল ইউনিয়নের নদী তীরবর্তী এলাকায় মাইকিং করে জণগনকে নিরাপদ আশ্রয়ে অবস্থান নেয়ার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া কালাইয়া,নিমদি,বগা ও ধুলিয়া লঞ্চ ঘাট এলাকার সকল ধরনের নৌযান সহ বাস চলাচল বন্ধ রয়েছে।
বাউফল উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে জানান, ইতোমধ্যে ৪টি জরুরী সভা করা হয়েছে। সেগুলো বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ও গ্রাম পুলিশকে অবহিত করা হয়েছে। প্রতি ১ ঘন্টা পর পর উপজেলার সকল মসজিদের মাইক ব্যবহার করে ১০ নম্বর মহা বিপদ সংকেত জানিয়ে দেয়া হচ্ছে। ইউনিয়ন ভিত্তিক মেডিকেল টিম গঠন করা হয়েছে। ঘূর্ণিঝড় পূর্ববর্তী, চলাকালিন ও পরবর্তী তিনটি ফেইসে ভাগ করে সকল ধরনের সমস্যা মোকাবেলার জন্য উপজেলার প্রশাসন তৎপর রয়েছে। পানি বিশুদ্ধ করনের জন্য ৫ হাজার পিচ ট্যাবলেট সহ প্রাথমিক চিকিৎস্যার জন্য মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। জরুরী ভিত্তিতে উদ্ধার কাজ পরিচালনার জন্য ট্রলার,স্প্রিড বোর্ড ও নৌকা প্রস্তুত রাখা হয়েছে; খোলা হয়েছে কন্ট্রোল রুম।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া