রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ



গলাচিপা বাঁশবুনিয়া ইসলামিয়া আলিম মাদরাসা দূনিতিতে শীর্ষে
প্রকাশ: ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৪৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

গলাচিপা বাঁশবুনিয়া ইসলামিয়া আলিম মাদরাসা দূনিতিতে শীর্ষে

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
গলাচিপার বাঁশবুনিয়া ইসলামিয়া আলিম মাদরাসায় জালিয়াতিতে ভরপুর। মাদ্রাসায় সাবেক সভাপতি মো. বশির আহমেদ ২০১৪-১৭ সালের সভাপতি মো. বশির আহমেদ বলেন, আমার সভাপতি আমলে মাদ্রাসার প্রথম থেকে মো. হাফিজুর রহমান সুপার পদে থাকেন। এই হাফিজুর রহমান দূনিতিতে শীর্ষে । তিনি আরও বলেন, মাদ্রাসায় ছাত্রদের কাছ থেকে জোর করে টাকা উৎতলন, হল খরজের কথা বলে বিভিন্ন কায়দায় ছাত্র-ছাত্রীদের কাছ থেকে টাকা উৎতলন।

গলাচিপা উপজেলায় গণজাগরন মঞ্চ ভাঙ্গার ১নম্বর আসামী ছিলেন সাবেক সুপার মো. হাফিজুর রহমান। যুদ্ধ অপরাধীর তালিকায় তার নাম ছিলো বলে এলাকা বাসি জানান। উল্লেখ্য, শ্বশুরকে সুপার হিসেবে নিয়োগের অভিযোগে সরেজমিন তদন্তের জন্য প্রতিষ্ঠানে এসেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মাদরাসা শিক্ষা অধিদপ্তর ঢাকা এর মহা পরিচালকের প্রতিনিধি (ডিজি) ও মাদরাসা বোর্ডের পরিদর্শক মো. হেলাল উদ্দিন।

৩১ আগস্ট সকাল ১০টা থেকে সংশ্লিষ্ট অভিযোগের বিভিন্ন কাগজ পত্র যাচাই বাছাই করেছেন তদন্তকারী কর্মকর্তা। তদন্তের স্বার্থে আরো কিছুদিন সময় লাগবে বলে জানিয়েছেন তিনি। ঘটনাটি ঘটেছে গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের বাদুরা গ্রামের বাঁশবুনিয়া ইসলামিয়া আলিম মাদরাসায়। এঘটনায় মাদরাসা শিক্ষা বোর্ড ও জেলা শিক্ষা অফিসারের বরাবরে লিখিত অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়, আশির দশকে মাদরাসাটি প্রতিষ্ঠিত হওয়ার পর ওই বছরই এমপিওভুক্ত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই মাদরাসাটির সুপার ছিলেন মো. হাফিজুর রহমান। শুরু থেকেই মাদরাসাটির বিভিন্ন পদে সুপারের চার ভাই, শ্যালক ও ছেলের শ্বশুর চাকরি করে আসছেন। এর পর থেকেই ওই সুপারের বিরুদ্ধে মাদরাসায় বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বজন প্রীতির অভিযোগ ওঠে। অভিযোগে আরো বরা হয়, হাফিজুর রহমান মাদরাসাটির সুপার থাকাকালীন অবস্থায় তার সেজো ছেলে মো. ইলিয়াসকে মাদরাসাটির সভাপতি হিসেবে নির্বাচিত ঘোষণা করার চেষ্টা করেন। কিন্তু স্বজন প্রীতি ওঠার অভিযোগে এবং বিধিসম্মত না হওয়ায় তার অনুমতি দেয়নি মাদরাসা শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ। এর পরেও ভূয়া ওই কমিটি দেখিয়ে সুপার ও সভাপতির বাবা হাফিজুর রহমান ২০১৮ সালের ১৫ জুলাই স্থানীয় ‘দৈনিক গণদাবী’ ও ‘দৈনিক সমকাল’ পত্রিকা ফটোকপি করে নিয়োগ বিজ্ঞপ্তি জোড়া দিয়ে ‘নিয়োগ বিজ্ঞপ্তি’ দেখিয়ে হাফিজুর রহমানের সেজো ছেলের শ্বশুর আবুল বশারকে মাদরাসাটির সুপার হিসেবে নিয়োগ দেয়। তবে উল্লিখিত ২০১৮ সালের ১৫ জুলাই সমকাল পত্রিকায় সুপার নিয়োগের কোন বিজ্ঞপ্তি দেওয়া হয়নি।

এ প্রসঙ্গে জানার জন্য মাদরাসাটির বর্তমান সুপার মো. আবুল বাশার এর ব্যক্তিগত মোবাইল নম্বর ০১৭১৬৯১২৪৭৬ এবং সভাপতি মো. ইলিয়াস (বিতর্কিত) এর ব্যক্তিগত মোবাইল নম্বর ০১৯১২২২৮৫৪৫ নম্বরে যোগাযোগ করার চেষ্টা করলে মোবাইল রিসিভ করেন নি। এ প্রসঙ্গে এ ঘটনার তদন্ত কর্মকর্তা বাংলাদেশ সরকার মাদরাসা শিক্ষা অধিদপ্তর ঢাকা এর মহা পরিচালকের প্রতিনিধি (ডিজি) ও মাদরাসা বোর্ডের পরিদর্শক, মো. হেলাল উদ্দিন মাদরাসার অফিস কক্ষে উপস্থিত স্থানীয় সাংবাদিকদের জানান, যাচাই বাছাই চলছে। কাগজপত্রে কোন জালিয়াতি থাকলে সংশ্লিষ্টের প্রতি আইনগত ব্যবস্থা নেয়া হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া