বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ



কুয়াকাটার সেঞ্চুরী রিয়েল এস্টেটের কর্নধার নাসির মজুমদার এফবিসিসিআই’র পরিচালক নির্বাচিত
প্রকাশ: ২৯ এপ্রিল, ২০২১, ৯:২৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কুয়াকাটার সেঞ্চুরী রিয়েল এস্টেটের কর্নধার নাসির মজুমদার এফবিসিসিআই’র পরিচালক নির্বাচিত

কে এম.জহির,কুয়াকাটাঃ

প্রথমবারের মতো ট্যুরিজম এসোসিয়েশন থেকে ইনবাউন্ড ট্যুর অপারেটর এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি এম,জি,আর নাসির মজুমদার এফবিসিসিআই এর ২০২১-২৩ সালের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হওয়ায় ‘ ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক)’র পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন সংগঠনে প্রেসিডেন্ট,রুমান ইমতিয়াজ তুষার ।

এম,জি,আর নাসির মজুমদার বৃহত্তর নোয়াখালীর ফেনী জেলায় একটি সুনামধন্য মুসলিম পরিবারে জন্য গ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদ থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন। তিনি বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয় থেকে বাণিজ্যিক-বৈমানিক সনদ লাভ করেন এবং যুক্তরাষ্ট্রের সিয়েরা একাডেমী অব এরোনটিক্স থেকে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। ব্যবসায়িক কর্মকান্ড ও জাতীয় পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকলেও বিভিন্ন সমাজ কল্যাণমূলক ও সামাজিক কর্মকান্ডে নিজেকে খুবই আন্তরিকতার সাথে ব্যস্ত রেখেছেন। তিনি ২০১৪-১৬ নির্বাহী মেয়াদে গুলশান সোসাইটি`র নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট ছিলেন । গুলশান ক্লাব এর কার্য নির্বাহী পরিষদে ২০১৬ ও ২০১৭ সালে দুই বার পরিচালক পদে নির্বাচিত হোন এবং অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। সোসাইটি এর ভাইস প্রেসিডেন্ট এর দায়িত্ব পালনকালে অনেক গুরত্বপূর্ণ এজেন্ডা বাস্তবায়নে তিনি অত্যন্ত শক্তিশালী ভূমিকা পালন করেন। ব্যক্তি জীবনে বিভিন্ন এসোসিয়েশন-সংস্থার অনেক গুরুত্বপূর্ণ পদ অলংকৃত করেছেন এবং দক্ষতা ও বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করেছেন। ২০১৫ ও ২০১৬ সালে তিনি বাংলাদেশ ফ্লাইং ক্লাব লিমিটেড এর নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট ছিলেন। এছাড়াও তিনি ২০০৪ ও ২০০৫ সালে সেক্রেটারী জেনারেল ছিলেন।

ট্যুর অপারেটরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর কার্য নিবাহী পরিষদে একাধিক বার নির্বাচিত হোন (২০১৪-১৫ ও ২০১৭-১৮) তিনি দীর্ঘ সময় ধরে অত্যন্ত সুনামের সাথে রিয়েল এষ্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন (রিহ্যাব) এর সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি (১) বাংলাদেশ ইনভেক্টরস এ্যাসোসিয়েশন অব ট্যুরিজম এন্ড হসপিটালিটি ইন্ডাট্রিজ ; (২) ষ্ট্যান্ডিং কমিটি ফর সিভিল এভিয়েশন এন্ড ট্যুরিজম, দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাষ্টিজ (এফবিসিসিআই) এবং (৩) ষ্ট্যান্ডিং কমিটি ফর ল` রিফর্ম এন্ড পলিসি রিকমেন্ডেশনস, বাংলাদেশ ল্যান্ড ডেভেলপমেন্ট এসোসিয়েশন (বিএলডিএ) এর সক্রিয় চেয়ারম্যান।

তিনি বর্তমানে এয়ারক্রাফট ওনার্স ও পাইলট এসোসিয়েশন অব বাংলাদেশ। (এওপা-বাংলাদেশ) এর সভাপতি ও বাংলাদেশ ইন-বাউন্ড ট্যুর অপারেটর্স এসোসিয়েশন (বিডি-ইনবাউন্ড) এর সিনিয়র সহ সভাপতি(২০১৬-১৮,২০১৮-২০২০)। নাট্য চর্চার পরিচ্ছন্ন মঞ্চ – গুলশান থিয়েটার` তাঁরই উদ্যোগ ও অর্থায়নে প্রতিষ্ঠিত। সমাজ উন্নয়ন কর্মকান্ডে নিবেদিত প্রাণ এম জি আর নাসির মজুদার দরিদ্র শিশু ও বয়স্ক পুনবার্সনে তাঁর নিজ এলাকায় বিভিন্ন অনুদান ও উদ্যোগ চালু করেছেন। সামাজিক বনায়নের লক্ষ্যে উপকূলীয় এলাকায় নিয়মিত বৃক্ষরোপণ কর্মসূচী পালন করে থাকেন। বৃক্ষরোপনে প্রধান মন্ত্রীর জাতীয় পুরস্কার’২০১৮ অর্জন করেন। তিনি লায়ন্স ক্লাব অব ঢাকা গোল্ডেন সিটি`র একজন ট্রেজারার-কোষাধ্যক্ষ। নাসির মজুমদার একজন সফল ব্যবসায়ী ও শিল্পপতি। সেঞ্চুরী গ্রুপ এর কর্ণধার।

তিনি রিয়্যাল এস্টেট,হাউজিং,রপ্তানীমুখী পোষাক শিল্প,কৃষিজ উৎপাদন: পশু খামার ও ব্যবস্থাপনা পর্যটন ভিত্তিক বিশ্ব মানের হোটেল ও রিসোর্টস নিমার্ণ: পর্যটন অবকাঠামো উন্নয়ন; আইএসও সার্টিফাইড অভিজাত মিষ্টি, বেকারী ও ফাস্ট ফুড উৎপাদন, বিপণন ও বিক্রয় বিশ্ব ব্যাপী ট্যুর অপারেটিং ভিসা সার্ভিস এবং এয়ার-টিকেটিং বিক্রয়-ব্যবস্থাপনা প্রভৃতি খাতে অত্যন্ত সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছেন। মিসেস শাহরিয়া নাসির তাঁর সহধর্মিনী। দু সন্তানের গর্বিত জনক নাসির ১৯৭৮ সাল থেকে গুলশানে স্থায়ীভাবে বসবাস করছেন।

তিনি এফবসিসিআই এর প্রাক্তন সভপতি এম,এ কাশেম সাহেবের চাচাত ভাই। একটি ব্যবসায় বান্ধব, পরিচ্ছন্ন ও শক্তিশালী এফবিসিসিআই গড়ে তোলার লক্ষ্যে সকলে মিলে হাতে হাত রেখে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যাক্ত করেন। ##
২৯/০৪/২০২১ইং




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া