শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ



মা ইলিশ রক্ষায় দশমিনায় জেলেদের মধ্যে চাল বিতরণ
প্রকাশ: ১৭ অক্টোবর, ২০১৯, ১২:৪৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মা ইলিশ রক্ষায়  দশমিনায় জেলেদের মধ্যে চাল বিতরণ

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা।।
ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষনের লক্ষে গতকাল বৃহস্পতিবার পটুয়াখালীর দশমিনা উপজেলার ৬নং বাঁশবাড়িয়া ইউনিয়নের দরিদ্র জেলে পরিবারের মাঝে ভিজিএফ চাউল বিতরন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার গোডাউন প্রাঙ্গণে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে ভিজিএফ কার্ডের আওতায় প্রায় ১হাজার ৫শ” ২৭জন পরিবারের মাঝে ২০কেজি করে চাল বিতরণ করা হয়। ইলিশের প্রজনন সময়ে নদীতে মাছ ধরা থেকে বিরত থাকার জন্য প্রত্যেক জেলে পরিবারকে এ চাল বিতরণ করা হয়।
এ ছাড়া উপজেলার সকল ইউনিয়নের জেলে পরিবারের মধ্যে এ চাল বিতরণ করা হবে। চাল বিতরণকালে উপস্থিত ছিলেন, ইউনিয়নের চেয়ারম্যান আলতাব হোসেন আকন, ইউপি সচিব মোঃ শহীদুল ইসলাম ও ৯ মেম্বারসহ আরও অনেকে উপস্থিতিত ছিলেন।
জানা গেছে, উপজেলা দিয়ে তেঁতুলিয়ার প্রায় ৪০ কিলোমিটার নদী প্রবাহিত হওয়ার কারণে বাশবাড়িয়া ইউনিয়নের সহস্রাধিক লোক মৎস্য শিকারের মাধ্যমে জীবিকা নির্বাহ করে। সরকার নির্দেশিত ৩০ অক্টোবর পর্যন্ত নদীতে কোনো প্রকার মাছ শিকার করা যাবে না বলে এ সময় এই পেশার সাথে জড়িত সবাই বেকার হয়ে পড়ে। তাই সরকার মৎস্য অফিসের মাধ্যমে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে জেলে পরিবারকে সহায়তা হিসাবে ২০ কেজি করে চাল দিয়ে থাকেন।

উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস এ প্রতিনিধিকে জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে তেঁতুলিয়ায় মা ইলিশ শিকার থেকে বিরত থাকার জন্য উপজেলার জেলেদের মধ্যে চাল বিতরন করা হচ্ছে। তালিকাভুক্ত প্রত্যেক জেলেকে ২০কেজি করে চাল বিতরনে কোন অনিয়ম মেনে নেয়া হবেনা।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া