শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে বাধা দেয়ায় আওয়ামী লীগ নেতার ওপর জুতা নিক্ষেপ জনতার
প্রকাশ: ২৯ জানুয়ারি, ২০২৩, ১:৪৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে বাধা দেয়ায় আওয়ামী লীগ নেতার ওপর জুতা নিক্ষেপ জনতার

সিংগাইর প্রতিনিধি :

মানিকগঞ্জের সিংগাইরে চান্দহর প্রবাসী বন্ধুমহলের উদ্যোগে আয়োজিত ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে বাধা দেওয়ায় মাহফিল সভাপতি এবং আওয়ামী লীগ নেতার ওপর জুতা নিক্ষেপ করেছে জনতা।

ঘটনাটি ঘটেছে উপজেলার চান্দহর বাজারসংলগ্ন মাঠে বৃহস্পতিবার বাদ আসর ১৪তম ওয়াজ ও দোয়া মাহফিলে।

সরেজমিন প্রত্যক্ষদর্শী মুসল্লিদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক মো. সানোয়ার হোসেনের সভাপতিত্বে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিল চলাকালে বিশেষ বক্তার বয়ান শেষে রাত সাড়ে ১০টার দিকে প্রধান বক্তা মুফতি রিজওয়ান রফিকী তার ওয়াজ শুরু করেন।

মানবজাতির সৃষ্টি থেকে শুরু করে তার বক্তব্যের একপর্যায়ে মানব জাতি সৃষ্টির ডারউইন মতবাদের (বানর থেকে মানব জাতি সৃষ্টি) বিরুদ্ধে কথা বলতেই সভাপতি তাকে থামিয়ে দেন। অকথ্য ভাষায় গালমন্দ করে বক্তাকে আক্রমণ করতে উদ্যত হন তিনি।

এ সময় সেখানে উপস্থিত মুসল্লিরা ওই সভাপতিকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেন। এতে হট্টগোল বেঁধে ওয়াজ মাহফিল পণ্ডু হয়ে যায়। এ সময় আয়োজক কমিটির পক্ষ থেকে আগত মেহমানদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়।

চান্দহর প্রবাসী বন্ধুমহলের সদস্য রতন মাদবর, মোফাজ্জল হোসেন, রবিউল খান ও হাবিবুর রহমান বলেন, আমাদের নিজেদের অর্থায়নেই ওয়াজ মাহফিল আয়োজন করা হয়েছে। কিছুটা সমস্যা দেখা দিয়েছে। তাৎক্ষণিকভাবেই আমরা মাহফিল বন্ধ করে দিয়েছি।

চান্দহর ইউনিয়ন পরিষদের স্থানীয় ওয়ার্ড মেম্বার মো. সালাউদ্দিন বলেন, আমি সশরীরে ওই সময়ে উপস্থিত ছিলাম না। তবে সানোয়ার ভাইয়ের ওপর জুতা নিক্ষেপের কথা শুনেছি।

স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক জানান, ওই সময় সভাপতি সানোয়ারের শরীরে গিয়ে জুতা লেগেছে।

এ প্রসঙ্গে সভাপতি মো. সানোয়ার হোসেন বলেন, কেউ যদি খারাপ কিছু করে সেটি প্রতিরোধ করা কি অপ্রীতিকর ঘটনা নাকি? উনি অশ্লীল ভাষা ব্যবহার করছিলেন। উত্তেজিত জনতা তাকে থামিয়ে দিয়েছে।

তার ওপর জুতা নিক্ষেপ প্রসঙ্গে তিনি বলেন, এলাকা আমার, আমি যদি খারাপ কাজও করি অত বড় সাহস হবে না মুসল্লিরা আমার ওপর চড়াও হওয়ার।

চান্দহর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি শওকত হোসেন বাদল বলেন, আমি ওয়াজ ও দোয়া মাহফিলে যেতে পারিনি। তবে শুনেছি সানোয়ার ভাইয়ের ওপর জুতা নিক্ষেপের কথা।

সিংগাইর থানার অন্তর্গত শান্তিপুর (বাঘুলি) তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক শেখ মো. আবু হানিফ বলেন, আমি বিষয়টি অবগত নই, স্টেশনে ছিলাম না।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া