শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



বিপুল ভোটে জয় পেয়েছেন নৌকার প্রার্থী কামরুল আহসান মহারাজ
প্রকাশ: ৩১ জানুয়ারি, ২০২১, ১:১৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বিপুল ভোটে জয় পেয়েছেন নৌকার প্রার্থী কামরুল আহসান মহারাজ

মেহেদী হাসান রাব্বি, বরগুনা : বরগুনা পৌরসভা নির্বাচনে হেরে গেলেন গত দুই নির্বাচনে বিজয়ী ‘জনতার মেয়র’ শাহাদাত হোসেন। পাঁচ বছর আগে তার কাছে হারলেও এবার জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী কামরুল আহসান মহারাজ

শাহাদাত হোসেন নিজেও আওয়ামী লীগ করেন। দলের সমর্থন না পেয়ে তিনি প্রার্থী হন স্বতন্ত্র হিসেবে। ভোটের মাঠে নিজের পরিচয় দেন জনতার মেয়র হিসেবে।

নৌকা নিয়ে মহারাজ পেয়েছেন নয় হাজার ২৯৭ ভোট। জগ প্রতীক শাহাদাত পেয়েছেন ছয় হাজার ৯০৩ ভোট। দুই হাজার ৩৯৪ ভোটের ব্যবধানে জিতেছেন নৌকার প্রার্থী।
২০১৫ সালেও এই দুই প্রার্থীর লড়াই হয়েছিল। সে বছরও মহারাজ পেয়েছিলেন নৌকা। আর দলের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী হিসেবে দাঁড়ান শাহাদাত। ভোটের দিন ব্যাপক গোলযোগ হয়। হামলায় আহত হন মহারাজ। তবে জিততে পারেননি তিনি।

এবার ভোটের প্রচার চলাকালে পৌরসভায় নানা হাঙ্গামা-সহিংসতার ঘটনায় নির্বাচন নিয়ে তৈরি হয় উদ্বেগ। তবে ভোটের দিনের চিত্র ছিল পুরোপুরি বিপরীত। কোনো ধরনের গোলযোগ ছাড়াই ভোটাররা তাদের পছন্দের প্রার্থীর পক্ষে রায় দিয়েছেন। কেন্দ্রে কেন্দ্রে দেখা গেছে লম্বা লাইন।

বিএনপির প্রার্থী আবদুল হালিম প্রচার চলাকালে আশা করেছিলেন, আওয়ামী লীগের দুই পক্ষের লড়াইয়ের কারণে তিনি ভালো করবেন। তবে সেটা হয়নি। ৮৯৪ ভোট পেয়ে তিনি তৃতীয় হয়েছেন।
জেলার আরেক পৌরসভা পাথরঘাটাতেও জিতেছেন আওয়ামী লীগের প্রার্থী।

দলের প্রার্থী আনোয়ার হোসেন আকন ভোট পেয়েছেন ছয় হাজার ৬৭টি। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা মাহবুবুর রহমান খান পেয়েছেন দুই হাজার ২৩২ ভোট।

দুই জনের ভোটের ব্যবধান তিন হাজার ৮৩৫।

আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়া আওয়ামী লীগ নেতা মোস্তাফিজুর রহমান সোহেল এক হাজার ৫০০ ভোট পেয়ে হয়েছে তৃতীয়।

এই পৌরসভায় বিএনপি চতুর্থ হয়েছে। দলের নেতা শাহাবুদ্দিন সাকু ভোট পেয়েছেন ৪২৫টি।

প্রচার চলাকালে বারবার সংঘর্ষ সহিংসতার ঘটনায় নাম এসেছিল পাথরঘাটায়। প্রচারের শেষ দিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোস্তাফিজুরকে প্রকাশ্যে কোপানো হয়। সেদিন আওয়ামী লীগ ও তার কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়।

তবে ভোটের দিন কোনো ধরনের উত্তেজনাই দেখা যায়নি এলাকায়।

প্রতি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়। মোতায়েন করা হয় সাতজন পুলিশ সদস্যের পাশাপাশি ১০ জন আনসার সদস্য।

নিয়োজিত ছিলেন র‌্যাব, বিজিবি সদস্যসহ পুলিশের অতিরিক্ত সদস্যও। ভোট কেন্দ্র ব্যতীত দুটি পৌরসভাতেই তিনজন করে মোট ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন ভ্রাম্যমাণ আদালতে।

জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, ‘দুটি পৌরসভাতেই আমরা অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে সফল হয়েছি। নির্বাচনকে কেন্দ্র করে আমাদের কাছে কোনো অভিযোগও করেননি কোন প্রার্থী।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া