রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ



বসবাসের অযোগ্য আশ্রয়নের ঘর, পূর্ণ নির্মাণের দাবি গৃহহীন পরিবারের
প্রকাশ: ৭ মার্চ, ২০২৩, ১২:৪১ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

বসবাসের অযোগ্য আশ্রয়নের ঘর, পূর্ণ নির্মাণের দাবি গৃহহীন পরিবারের

এস এম নাসির মাহমুদ
আমতলী প্রতিনিধি

বরগুনার আমতলী উপজেলায় আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের তারিকাটা গ্রামের ০৭ নং ওয়ার্ডের হাওলাদার বাড়ির সামনে আশ্রয়নের ৩ টি ব্যারাকের ৩০টি ঘর সংস্কারের অভাবে পরিত্যক্ত হওয়ায় পরিণত হয়েছে গোয়াল ঘরে। ঘরের চালার টিনগুলো মরিচা ধরে খসে পড়েছে। দীর্ঘদিন সংস্কার না করায় বর্তমানে এসব ঘর ব্যবহার অনুপযোগী।সরেজমিনে গিয়ে দেখা যায়, আশ্রয়নের ৩ টি ব্যারাকে ৩০ টি পরিবারের থাকার কথা থাকলেও ১ টি ব্যারাকে ৩টি পরিবার অতি কষ্টে মানবতার জীবন জাপান করছে। নির্মাণের পর সংস্কার না করায়, দরজা, জানালা খুলে পড়ে গেছে। ঘরের কিছুই নেই। ফাঁকা পড়ে আছে বেড়াবিহীন ঘর গুলো।পরিত্যক্ত বসবাস অনুপযোগী এসব ঘর ভেঙে আবার পূর্ণ নির্মাণের দাবি গৃহহীন পরিবারের।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, এসব ঘর নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। এসব ঘর মেরামত বা রক্ষণাবেক্ষণের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। ঘরের টিন লোহা খুটি সব নষ্ট হয়ে যাওয়ায় আশ্রয়নে বসবাসরত সবাই চলে গেছে। ঘরে মানুষ না থাকার সুযোগে দুর্বৃত্তরা রাতের আঁধারে লাখ লাখ টাকা মূল্যের টিন লোহার এঙ্গেল খুলে নিয়ে গেছে।আশ্রয়নে বসবাসরত ফারুক শরীফ বলেন, ঘরের অবস্থা এতই খারাপ স্যার এখন আমরা আর এই ঘরে থাকতে পারি না। চাল দিয়ে বৃষ্টির সময় পানি পরে। আমাদের পানি খাওয়ার একটি টিউবয়েল ছিল তাও দুর্বৃত্তরা রাতের আঁধারে খুলে নিয়ে গেছে। আশ্রয়নে বসবাসরত সাজেদা বলেন, নির্মাণের পর সংস্কার না করায় ঘরের দরজা, জানালা এবং চালার টিনগুলো মরিচা ধরে খসে পড়েছে। বর্ষা মৌসুমে ঘর থেকে পানি পড়ে ঘরে থাকার অনুপযোগী হয়ে পরে।আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেলী পারভিন মালা জানান, আমি এই আশ্রয়নের ব্যাপারে জানি এবং পূর্বের উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে জানিয়েছি তিনি ব্যবস্থা গ্রহণের কথা বলেছিলেন। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম মুঠোফোনে বলেন, বিষয়টি আমি অবহিত নয়, এখন জানলাম। স্থান পরিদর্শন করে দেখব এবং ব্যবস্থা নেব।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া