বুধবার ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ



বরিশাল অনলাইন প্রেসক্লাবের বিবৃতি
প্রকাশ: ১৮ এপ্রিল, ২০২১, ৯:৩৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশাল অনলাইন প্রেসক্লাবের বিবৃতি

স্টাফ রিপোর্টার : সম্প্রতি বিভিন্ন মাধ্যমে বরিশাল অনলাইন প্রেসক্লাবের নাম হুবহু নকল করে একটি কমিটি ঘোষনা করা হয়েছে যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। বিবৃতিতে বরিশাল অনলািন প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশীদ নোমানী বলেন,বরিশাল অনলাইন প্রেসক্লাব ২০১৫ সালের ১২ জুলাই গঠিত হয়।
কমিটি পুর্নাঙ্গ ভাবে ১২ নভেম্বর ঘোষিত হয়।
কমিটির সুনাম নষ্টের জন্য একটি কুচক্রিমহল “বরিশাল অনলাইন প্রেসক্লাব” এর  লোগো ও নাম ব্যবহার করছে যা চুরি,জালিয়াতি,প্রতারনা ও কপি রাইট আইন বিরোধীর শামিল। বরিশাল অনলাইন প্রেসক্লাব ২০১৫ সালে স্থাপিত হওয়ার পরে গঠনতন্ত্র অনুযায়ী পরিচালিত হয়ে আসছে। বরিশাল অনলাইন প্রেসক্লাবের যেমন রয়েছে সুনাম তেমনি সাংবাদিকদের মানোন্নয়ন ও সামাজিক- মানবিক কর্মকান্ড করে আসছে যার উদাহরন অনেক।

বরিশাল অনলাইন প্রেসক্লাবের নাম ও লোগো ব্যবহার করে গনমাধ্যম ও সমাজে বিশৃংখলা সৃষ্টি ও প্রতারনা করার পায়তারা থেকে সকলকে সজাগ থাকার আহবান জানাচ্ছি।
গনমাধ্যমের সকলেই অবগত যে,

বরিশাল অনলাইন প্রেসক্লাবের কমিটি ২০১৫ সালে  মামুনুর রশীদ নোমানীকে সভাপতি করে ২১ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয় । কমিটির অন্যান্য সকলেই অনলাইন গনমাধ্যমের সাথে জড়িত।

বরিশাল অনলাইন প্রেসক্লাব নামে ২০১৫ সাল থেকেই ফেসবুক পেজ ও একটি ফেসবুক গ্রুপ রয়েছে।

বিবৃতে উল্লেখ করা হয়, বরিশাল অনলাইন প্রেসক্লাব এর নাম ও লোগো ব্যবহার করে যারা ভুয়া পরিচয় দিচ্ছেন তারা চোর। কারন বাংলাদেশ দন্ডবিধির  ৩৭৮ ধারা মোতাবেক
কোন ব্যক্তির দখলভুক্ত সম্পত্তি অসৎ উদ্দেশ্যে সম্মতি ব্যতীত ব্যবহার করাকে চুরি বলে।
এছাড়া বরিশাল অনলাইন প্রেস ক্লাব ও লোগো ব্যবহার বৈধ মালিক ছাড়া অন্য কেউ ব্যবহার করা কপিরাইট আইন , জালিয়াতি ও  প্রতারণার শামিল বলে মনে করি।

চুরি মানে না বলে পরদ্রব্য নেওয়া। যেসব চোর চুরিকে জীবন ধারণের উপায় হিসেবে গ্রহণ করে তাদেরকে পেশাদার চোর বলা হয়।
বরিশাল অনলাইন প্রেসক্লাব ঐসব পেশাদার চোরদের থেকে সাবধান ও সজাগ থাকার জন্য বরিশালের সকল গনমাধ্যমকর্মী ও বরিশালবাসীকে অনুরোধ জানানো হয়েছে।

এই বিবৃতির পরেও যদি কোন চোর “বরিশাল অনলাইন প্রেসক্লাব ” এর নাম ও লোগো ব্যবহার করে তাহলে বরিশাল অনলাইন প্রেসক্লাব এর সকল সদস্য ও  আইন উপদেষ্টাদের সাথে  নিয়ে আইনী প্রক্রিয়া শুরু হবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া