বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ



বরিশালে খোকন সেরনিয়াবাতের পক্ষে গন জোয়ার : লড়তে হচ্ছে ঘরে বাইরে
প্রকাশ: ২৭ মে, ২০২৩, ৪:৩১ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশালে খোকন সেরনিয়াবাতের পক্ষে গন জোয়ার : লড়তে হচ্ছে ঘরে বাইরে

মামুনুর রশীদ নোমানী : ২০১৩ সালে কেন শওকত হোসেন হিরন মেয়র পদে জয়ী হোননি তা বরিশালের সকলেরই জানা।বরিশাল নগরীর চেহারা পাল্টে দিয়েছিলেন হিরন। অথচ আওয়ামীলীগের একটি অংশের কুট কৌসলে হেরে যান তিনি।
২০১৮ তে মেয়র পদে জয়ী হোন সাদিক আব্দুল্লাহ। আমরাই গড়বো আগামীর বরিশাল এ শ্লোগান নিয়ে এসেছিলেন তিনি। জয়ের ৬ মাস পর বরিশালে শুরু হয় এক নায়কতন্ত্র। জিম্মী হয়ে পরে সাধারন মানুষ। বরিশাল নগরী হয় খানা খন্দকের একটি নগরী। দুঃশাষন, চাদাঁবাজি,দখল বানিজ্য,মটর সাইকেল মহড়া,হাটবাজার,বরিশাল ক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান দখল হলো। বরিশালের মানুষ ভয়তে বোবা হয়ে গেল।
গত ১৫ এপ্রিল বরিশাল সিটি মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন পান খোকন সেরনিয়াবাত। এ ঘোষনা দেয়ার পর বরিশালের মানুষের মধ্য আনন্দ উল্লাস সৃষ্টি হয়।বর্তমানে খোকন সেরনিয়াবাতের পক্ষে গন জোয়ার সৃষ্টি হয়েছে।

খোকন সেরনিয়াবাতের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর আমিন উদ্দিন মোহন বলেন, আওয়ামী লীগ সভানেত্রীর নতুন সিদ্ধান্তে বরিশালে নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে। যারা এতদিন শহরটাকে কুক্ষিগত করে রেখেছিল, তাদের ভয় পায় মানুষ।

বরিশালের মানুষের ভয় কেটে গেছে খোকন সেরনিয়াবাত নৌকার মনোনয়ন পাওয়ায়।

সর্বস্তরের মানুষ খোকন সেরনিয়াবাতকে বরন করে নিয়েছেন। সাধারন মানুষের অভিমত আমরা খোকন সেরনিয়াবাতকে ভোট দিবো। মার্কা নয় ব্যক্তি পছন্দে খোকন এখন বরিশালে শীর্ষে রয়েছেন। দলমত নির্বিশেষে খোকনই এখন নগরবাসীর মেয়র প্রার্থী। তাদের অভিমত খোকন না হলে আবারো সেই দানবরা বরিশালে এসে লুটতরাজ, চাদাঁবাজী,মাদক বিক্রি,দখল বানিজ্য ও সাধারন মানুষকে জিম্মী করে ফেলবে।

গাজীপুর আর বরিশাল এক নয় :

গাজীপুরে নৌকার প্রার্থী আজমত উল্লাহ। বিদ্রোহী সাবেক মেয়র জাহাঙ্গীরের মাতা জায়েদা খাতুন। আজমত উল্লাহর টঙ্গী ছাড়া কোথাও পদচারনা ছিলনা। প্রার্থী মনোনয়নে ভুল ছিল আওয়ামীলীগের। গাজীপুর বাসীর পছন্দের প্রার্থী ছিল জাহাঙ্গীর। তার মনোনয়ন পত্র বাতিল হওয়া ও হেনস্থার কারনে ক্ষোভ সৃষ্টি হয় আজমতে ওপর গাজীপুরবাসীর। ক্ষোভের বহিঃপ্রকাশের কারনেই আজমত হেরে যায় জাহাঙ্গীরের মাতার কাছে।
তবে বরিশাল সম্পুর্ন বিপরীত। বরিশালে গত পাচঁ বছরে উন্নয়ন কর্মকান্ড থমকে যায়। সাদিকের হাত থেকে বাঁচার আকুতি ছিল দলমত নির্বিশেষে সকলের। খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দেয়ার পর গনজোয়ার সৃষ্টি হয়েছে। বরিশালে যোগ্য প্রার্থী মনোনয়ন দেয়ার ফলে খোকন সেরনিয়াবাত বিপুল ভোটে জয়ী হবেন এমনটাই আশা করছেন সাধারন মানুষ।

২০১৮ সালে কে কত ভোট পেয়েছিল :

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে সাদিক আবদুল্লাহ ১ লাখ ৭ হাজার ৩শ’ ৫৩ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হোন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার পেয়েছিলেন ১৩ হাজার ১শ’ ৩৫ ভোট। এছাড়া মেয়র প্রার্থী ইসলামী আন্দোলনের মাওলানা ওবাইদুর রহমান মাহবুব ৬ হাজার ৪শ’ ২৩ ভোট, বাসদের ডা. মনিষা চক্রবর্তী ১ হাজার ৯শ’ ১৭ ভোট, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস ৬৯৬ ভোট, কমিউনিস্ট পার্টির অ্যাডভোকেট একে আজাদ ২শ’ ৪৪ এবং স্বতন্ত্র (জাপা বিদ্রোহী) প্রার্থী বশির আহম্মেদ ঝুনু পেয়েছেন ৮১ ভোট। তবে এ নির্বাচনে
আওয়ামী লীগ প্রার্থী বাদে প্রতিদ্বন্দ্বী অপর ৫ মেয়র প্রার্থী নানা অনিয়মের অভিযোগে ভোট বর্জন করে পুনরায় নির্বাচনের দাবিতে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছিল। এখানে উল্লেখ্য ভোটের আগে আওয়ামী লীগের মেয়র প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়িয়েছিলেন জাপা বিদ্রোহী প্রার্থী বশির আহম্মেদ ঝুনু।

২০১৮ সালে মোট ২ লাখ ৪২ হাজার ১ শ’ ৬৬ জন ভোটারের মধ্যে ১ লাখ ২৯ হাজার ৮শ’ ৪৯জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বরিশাল সিটি কর্পোরেশনের চলতি সিটি নির্বাচনে নেই বিএনপির মেয়র প্রার্থী। নেই আওয়ামীলীগের কোন বিদ্রোহী প্রার্থী। বিগত দিনে উন্নয়ন বঞ্চিত বরিশালকে উন্নয়নের জন্য যোগ্য দক্ষ সৎ আদর্শবান মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাতের বিকল্প কোন প্রার্থী নেই।

মানুষের ভালোবাসা,যোগ্য প্রার্থী মনোনয়ন , সাদিক ও তার বাহিনীর অত্যাচার নিপিড়ন নির্যাতনের জবাব ,উন্নয়নের জন্য খোকন সেরনিয়াবাত মেয়র পদে বিজয়ী হবেন জানালেন ১৪ দলীয় জোটের শরিক জেপি নেতা বীরমুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন।
তিনি বলেন ,খোকন সেরনিয়াবাত বিজয়ী না হলে আমার বরিশাল নগরী একটি সন্ত্রাসীদের অভয়াশ্রম হবে। মানুষে বসবাস অযোগ্য হবে। বরিশালের মানুষ ভুল করবেনা।

ঘরে -বাইরে লড়াই খোকনের :

খোকন সেরনিয়াবাতের বড় ভাই আবুল হাসানাত আব্দুল্লাহ। ভাইপো সাদিক। পুত্র সাদিকের জন্য মনোনয়ন চেয়েছিলেন পিতা হাসানাত। সাদিক মনোনয়ন পায়নি। এক মাস নিরব ছিলেন হাসানাত। গৌরনদীতে ডাকলেন আওয়ামীলীগের বর্ধিত সভা। সভায় যাননি খোকন সেরনিয়াবাত। না যাওয়ার কারন অনেক। গেলে সব কুল হারাতেন খোকন সেরনিয়াবাত। বর্ধিত সভা? না নাম কাওয়াস্তে সভা এমন প্রশ্ন খোকন সমর্থকদের।
প্রতীক বরাদ্দের দিন কেন বর্ধিত সভা ঠিক করা হলো এমন প্রশ্ন অনেকেরই। আবার সাদিক ৩০ ওয়ার্ডে তার নিজস্ব কাউন্সিলর প্রার্থী দিয়েছে। এসব কাউন্সিলর প্রার্থীরা নৌকার বিপক্ষে কাজ করছে এমন অভিযোগ করছেন খোকন সমর্থকরা।
বিভিন্ন ওয়ার্ডে খোকন সমর্থক কাউন্সিলর প্রার্থীদের ওপর হামলা ও মারধর করছে সাদিকপন্থী কাউন্সিলর প্রার্থী ও তাদের সমর্থকরা। নৌকা সমর্থকদের ওপর হামলার ঘটনায় সাদিকপন্থী রইস আহমেদ মান্নাসহ ১৩ জন কারাগারে। সব মিলিয়ে সাদিকপন্থীদের সমর্থন নেই নৌকার ওপর।

অপরদিকে জাতীয় পার্টি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন, স্বতন্ত্র প্রার্থীদের অপপ্রচারের জবাব দিতে হচ্ছে খোকন সেরনিয়াবাতকে।
ঘরে বাইরে লড়াই করে দক্ষতা, যোগ্যতা, সততা ও উন্নয়নের বার্তা দিয়ে লুনা আব্দুল্লাহ ও খোকন সমর্থকরা দিন রাত কাজ করে যাচ্ছেন খোকন সেরনিয়াবাতকে বিজয়ী করার জন্য।

খোকনের পাল্লা ভারি হচ্ছে দিন দিন :

প্রতিনিয়ত বিভিন্ন রাজনৈতিক দল,পেশাজীবী সংগঠন,সামাজিক ও মানবিক সংগঠন,ব্যক্তিবর্গ খোকন সেরনিয়াবাতের হাতে ফুল দিয়ে যোগদান করছেন। বরিশালে অল্প দিনে সকলের দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হয়েছেন তিনি। প্রচার প্রচারনায় এগিয়ে রয়েছেন খোকন সেরনিয়াবাতের সহধর্মিণী লুনা আব্দুল্লাহও। পিছিয়ে নেই আওয়ামীলীগের বঞ্চিত নেতৃবৃন্দ। ইতিমধ্য সাদিকের হাতে লাঞ্চিত আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের সকল নেতারা রয়েছেন খোকন সেরনিয়াবাতের সাথে।

খোকন সেরনিয়াবাতের কাছে
নগরবাসীর প্রত্যাশা :

বিগত পাচঁ বছরের অনিয়ম দুর্নীতিতের শ্বেতপত্র প্রকাশ ।জলাবদ্ধতার স্থায়ী সমাধান। মশা নিধনে কার্যকর পদক্ষেপ। সড়ক, ড্রেন পুনঃ নির্মান। সড়ক বাতি স্থাপন,পরিত্যক্ত দুটি ওয়াটার ট্রিটমেন্ট প্লান চালু করন। বিসিক ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন সমস্যা সমাধান। চাদাঁবাজী বন্ধ । সিটি কর্পোরেশন থেকে অকারনে চাকরিচ্যুতদের পুনঃরায় পুনর্বহাল।নগর ভবনের আউটসোর্সিং কর্মকর্তা ও কর্মচারীদের অপসারন। খালগুলো খনন করা। বর্ধিত এলাকার উন্নয়ন দ্রুত করা। প্লানের জন্য ওয়ান স্টপ সার্ভিস চালু করা। অতিরিক্ত করের বোঝা কমানো। পরিস্কার -পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলা।

বরিশাল নিয়ে কি ভাবনা খোকনের :

আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেছেন, নগরীর প্রবীণ, ত্যাগী ও নির্যাতিত আওয়ামী লীগের নেতাকর্মীসহ পুরো নগরবাসীর দীর্ঘদিনের চাঁপা কস্ট, অনুভূতি এবং প্রত্যাশা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুঝতে পেরেছেন।

তাই নেত্রী আমাকে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মনোনয়ন দিয়েছেন। প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা সর্বস্তরের নগরবাসীকে সাথে নিয়ে শতভাগ পূরণ করার চেষ্টা করবো। কারণ বরিশালের মানুষকে অনেক কিছু দেওয়ার আছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় দেশের মধ্যে সর্বপ্রথম বরিশালকে স্মার্ট নগরী হিসেবে গড়ে তোলাই হবে আমার প্রথম কাজ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া