সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ



তিনি ঘুষ নেন লক্ষাধিক টাকা
প্রকাশ: ১২ আগস্ট, ২০২২, ৭:১৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

তিনি ঘুষ নেন লক্ষাধিক টাকা

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের অফিস সহকারী বাবুল আহমেদের বিরুদ্ধে পেনশনের টাকা উত্তোলনসহ সব কাজেই ঘুষ নেওয়ার বিস্তর অভিযোগ উঠেছে। তার প্রধান লক্ষ্য থাকে পেনশনের টাকা উত্তোলনকারীরা। তাদের কারও কারও কাছ থেকে লক্ষাধিক টাকাও ঘুষ নেন তিনি।

বিভিন্ন সূত্রে জানা গেছে, পেনশনের টাকা উত্তোলনে এক নারীর কাছ থেকেই নানা অজুহাতে ১ লাখ ১২ হাজার টাকা ঘুষ নেন বাবুল আহমেদ। এ ঘটনার বিচার চেয়ে গত বছরের ৫ ডিসেম্বর জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক বরাবর অভিযোগ দিয়েছেন মনিয়ন্দ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সহকারী (এফডব্লিউএ) জয়া রাণী চক্রবর্তী। তিনি ছাড়া আরও কয়েকজন এ ধরনের অভিযোগ করেছেন বাবুলের বিরুদ্ধে।

জয়া রাণী চক্রবর্তীর অভিযোগ থেকে জানা গেছে, জয়া রাণী চক্রবর্তী দীর্ঘদিন চাকরি করেছেন। চাকরিরত অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার প্রয়োজনে স্বেচ্ছায় চাকরি ছেড়ে দেন তিনি। পরে চিকিৎসকদের পরামর্শে দেশের বাইরে উন্নত চিকিৎসার জন্য যাওয়ার সিদ্ধান্ত নেন। এ জন্য অনেক অর্থের প্রয়োজন হওয়ায় পেনশনের টাকার জন্য তার স্বামী অজয় চক্রবর্তী উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের অফিস সহকারী বাবুল আহমেদের শরণাপন্ন হন।

অভিযোগ পত্রে জয়া রাণী চক্রবর্তী আরও উল্লেখ করেন, অফিস সহকারী বাবুল আহমেদ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তরে পেনশনের টাকার অনুমোদন পাস করাতে খরচ বাবদ বিভিন্ন ধাপে ১ লাখ ১২ হাজার টাকা নেন।

অনুসন্ধানে জানা গেছে, এক যুগের বেশি সময় এখানে চাকরি করছেন অফিস সহকারী বাবুল আহমেদ। তার ইচ্ছায় চলছে পরিবার পরিকল্পনা অফিস। উপজেলার পাঁচটি ইউনিয়নের মাঠকর্মীদের পেনশনের টাকা উত্তোলনসহ বিভিন্ন আর্থিক সুবিধা পেতে তাকে টাকা দিতে হয়। এ ছাড়া হয়রানি ও চাকরিচ্যুত করার হুমকি দেওয়াসহ নানা অনিয়মেরও অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

জানতে চাইলে বাবুল আহমেদ আরটিভি নিউজকে বলেন, মানুষ ভুলের ঊর্ধ্বে নয়, আমারও ভুল হতে পারে। তবে আমার বিরুদ্ধে একটি কুচক্রী মহল ষড়যন্ত্র করছে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর মাহমুদের কাছে জানতে চাইলে তিনি বাবুলকে ‘আমার বাবুল’ সম্বোধন করে বলেন, সে এ রকম কোনো কাজ করতেই পারে না।

তবে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক মো. মতিউর রহমান। তিনি বলেন, বাবুল আহমেদের বিরুদ্ধে অভিযোগ তদন্তাধীন।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রশাসন ইউনিটের সহকারী পরিচালক ফখরুল আলম জানান, বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অগ্যজাই মারমা বলেন, বাবুল আহমেদের ব্যাপারে জানতে পেরেছি। অপরাধ প্রমাণিত হলে দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া