শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



ট্যুরিজম বোর্ডের উদ্যোগে কুয়াকাটায় ট্যুর অপারেটরদের নিয়ে প্রথম ভার্চুয়াল প্রশিক্ষণ
প্রকাশ: ২০ মে, ২০২০, ১২:৩১ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

ট্যুরিজম বোর্ডের উদ্যোগে কুয়াকাটায় ট্যুর অপারেটরদের নিয়ে প্রথম ভার্চুয়াল প্রশিক্ষণ

কে এম জহির, কুয়াকাটা থেকে : করোনা আক্রান্তে গোটা দেশ যখন লকডাউনে, দেশের পর্যটন শিল্প যখন স্থবির, ঠিক তখন অন্ধকারে আলোর ঝলকানির মতো পর্যটন সংশ্লিষ্ঠদের জন্য নতুন দিগন্ত উম্মোচন করেছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। কর্মহীন অবস্থায় থাকা ট্যুর অপারেটরদের নিয়ে এই প্রথম শুরু হয়েছে অনলাইন ভিত্তিক ভার্চুয়াল প্রশিক্ষণ। এই কর্মসূচী একদিকে যেমন ট্যুরিজমকে এগিয়ে নিতে পেশাগত দক্ষতা বৃদ্ধি পাবে, অপারদিকে কর্মহীন ট্যুর অপারেটরগন আর্থিক ভাবে লাভবান হবেন। পর্যটন কর্মীদের এই দু:সময় এমন একটি কর্মসুচী নেয়ায় ভীষন খুশি অংশগ্রহনকারীরা ।

মঙ্গলবার বেলা ১১ টায় ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কুয়াকাটা ( টোয়াক) এর সদস্যদের করোনা সংকট উত্তরণ ও পেশাগত দক্ষতা বৃদ্ধিতে ২ দিন ব্যাপি অনলাইন ভার্চুয়াল প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। এই কর্মশালার আনুষ্ঠানিক উদ্ভোধন করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর প্রধান নির্বাহী কর্মকর্তা ( অতিরিক্ত সচিব) জাবেদ আহমেদ। প্রশিক্ষণ কর্মশালার সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড পরিচালক ( যুগ্ন সচিব) আবুতাহের মোহাম্মদ জাবের। এছাড়াও কর্মশালায় সম্পৃক্ত ছিলেন,ট্যুরিজম বোর্ট উপ- পরিচালক, মোহাম্মদ সাইফল ইসলাম,সহকারী পরিচালক বোরহান উদ্দিন। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন ট্যুর অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ ( টোয়াব) এর প্রেসিডেন্ট রাফিউজ্জামান এবং মনিরুজ্জামান মাসুম, নুরাইন শারমিন আফরোজি। এই প্রশিক্ষনে অনলাইনে কুয়াকাটার ৩০ জন ট্যুর অপারেটর অংশ নেয়।
ট্যুর অপারেটর এসোসিয়েশ অব কুয়াকাটা (টোয়াক) এর সভাপতি রুমান ইমতিয়াজ তুষার জানান, এটি একটি চমৎকার উদ্যোগ। ট্যুর অপারেটররা বসে না থেকে অনন্ত ভবিষ্যতের জন্য প্রশিক্ষন নিয়ে দক্ষতা বৃদ্ধি করতে পেরেছে, অপরদিকে আর্থিক ভাবেও সহযোগীতা পাচ্ছে । এমন একটি কর্মসূচী হাতে নেয়ায় ধন্যবাদ জানিয়েছন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কে ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া