রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ



ওয়াইফাই পাসওয়ার্ড ভুলে গেলে যেভাবে খুঁজে পাবেন
প্রকাশ: ১০ আগস্ট, ২০২২, ২:৩২ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

ওয়াইফাই পাসওয়ার্ড ভুলে গেলে যেভাবে খুঁজে পাবেন

ওয়াইফাইয়ের মাধ্যমে হাই স্পিড ইন্টারনেট কানেকশন আমাদের জীবন অনেক সহজ করে দিয়েছে। আজকাল প্রায় সব মধ্যবিত্তের ঘরেই ওয়াইফাই কানেকশন দেখা যায়। এছাড়াও অনেক অফিসে ইন্টারনেট ব্যবহারের জন্য দেখা যায় এই ওয়্যারলেস প্রযুক্তি।

নিয়মিত ব্যবহার না করার কারণে অনেক সময় ওয়াইফাই নেটওয়ার্কের পাসওয়ার্ড ভুলে যান অনেকেই। যার কারণে নতুন ডিভাইস সেই ওয়াইফাই নেটওয়ার্কের সঙ্গে কানেক্ট করা সম্ভব হয় না।

তবে ওয়াইফাই নেটওয়ার্কের পাসওয়ার্ড ভুলে গেলে তা ফের খুঁজে বের করা সম্ভব। তাও আবার মাত্র কয়েক সেকেন্ডেই। কীভাবে হারিয়ে যাওয়া ওয়াইফাই পাসওয়ার্ড খুঁজে পাবেন? এ কাজে লাগবে একটি কম্পিউটার, যা সেই ওয়াইফাই নেটওয়ার্কের সঙ্গে ইতোমধ্যেই কানেকটেড রয়েছে।

Windows PC ব্যবহার করে হারিয়ে যাওয়া ওয়াইফাই নেটওয়ার্কের পাসওয়ার্ড খুঁজে পাবেন যেভাবে

Start বাটনে ট্যাপ করে Control Panel ওপেন করুন
Network and Internet Settings ওপেন করুন
PC তে Windows 11 চললে Network and Sharing Center অপশন বেছে নিন
Connections অপশন বেছে নিয়ে নিজের ওয়াইফাই নেটওয়ার্কের ওপর ক্লিক করুন
স্ক্রিনে একটি নতুন পেজ ওপেন হবে। সেখানে Wireless Properties অপশন বেছে নিন। এরপর Security ট্যাবে ক্লিক করে Show characters এর পাশে যে বক্সটি আছে সেখানে ক্লিক করুন।

macOS কম্পিউটার ব্যবহার করে পাসওয়ার্ড খুঁজে পাবেন যেভাবে

কম্পিউটারে Keychain access অ্যাপ ওপেন করুন
সাইডবারে System অপশনে ক্লিক করুন
Passwords অপশন বেছে নিন। উইন্ডোর ওপর এই অপশন দেখা যাবে
যে ওয়াইফাই নেটওয়ার্কের পাসওয়ার্ড খুঁজতে চাইছেন তালিকা থেকে সেই নেটওয়ার্কের ওপর ডাবল ক্লিক করুন
Show Password অপশনে ক্লিক করুন। পাসওয়ার্ড দেখার জন্য আপনার কম্পিউটারের সিস্টেম পাসওয়ার্ড টাইপ করতে হবে। এরপর সেখানে আপনার সিলেক্ট করা ওয়াইফাই নেটওয়ার্কের পাসওয়ার্ড দেখিয়ে দেবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া