রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ



ইউক্রেনের হামলায় নিহত ৪০ যুদ্ধবন্দি ইউক্রেনীয় সেনা
প্রকাশ: ২৯ জুলাই, ২০২২, ৮:২৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ইউক্রেনের হামলায় নিহত ৪০ যুদ্ধবন্দি ইউক্রেনীয় সেনা

 

আন্তর্জাতিক ডেস্ক :
রাশিয়ার হাতে বন্দি থাকা ৪০ ইউক্রেনীয় যুদ্ধবন্দি ইউক্রেনের হামলায় নিহত হয়েছেন।
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় শুক্রবার (২৯ জুলাই) এক বিবৃতিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, দনেতস্কের একটি কারাগারে ওই ইউক্রেনীয় বন্দিদের আটক রাখা হয়েছিল। কিন্তু ইউক্রেন ওই কারাগারে হামলা চালালে তাদের মধ্যে ৪০ জন নিহত হন।

খবরে জানানো হয়, ওই হামলায় আরও ৭৫ জন আহত হয়েছে বলে জানিয়েছে রাশিয়া। ওলেনিকভকা কারাগারে ওই ইউক্রেনীয় বন্দিদের আটক রাখা হয়েছিল। তবে ইউক্রেনের ছোড়া একটি রকেট ওই কারাগারে বিস্ফোরিত হলে তারা হতাহত হন। যদিও ইউক্রেনের সেনাবাহিনী এই দাবি অস্বীকার করে উল্টো রকেট হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছে। তাদের দাবি, মস্কো নিজেদের হত্যাকে ঢাকার চেষ্টা করছে।

ইউক্রেনের জেনারেল স্টাফ বলেন, দখলদার রাশিয়ানরা তাদের সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে এবং ইউক্রেনকে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত করার চেষ্টা করছে। তারা সেখানে তাদের নির্যাতন এবং গুলির প্রমাণ ধ্বংস করতে চাইছে।

তিনি রাশিয়ার বিরুদ্ধে প্রোপ্যাগান্ডা ছড়ানোর অভিযোগও তোলেন। রুশ টেলিভিশনে ধ্বংস হওয়া ওই কারাগারের ফুটেজ প্রচারিত হয়। রুশ সমর্থিত বিদ্রোহী দলের এক মুখপাত্র দানিল বেজসোনভ জানান, ইউক্রেনের ছোঁড়া ওই রকেট সরাসরি কারাগারের বন্দিদের রাখা ভবনে আছড়ে পড়ে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, যুক্তরাষ্ট্রের তৈরি হিমার্স কামান থেকে এই হামলা চালানো হয়েছে। এই হামলায় ৮ কারা কর্মকর্তাও আহত হয়েছে বলে জানিয়েছে রাশিয়া। সূত্র: বিবিসি




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া