রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ



ইউএনওর বড়টাও কিছু করতে পারবে না: আ.লীগ নেতা
প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:১৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ইউএনওর বড়টাও কিছু করতে পারবে না: আ.লীগ নেতা

পটুয়াখালীর দশমিনা উপজেলার নলখোলা বন্দরের সরকারি ও অন্যর জমি দখল নিয়ে বহুতল ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। প্রাথমিকভাবে জমি দখল করে রাখার প্রমাণও পেয়েছেন সরকারি কর্তারা।

সরকারি দলের প্রভাব বিস্তার করে জমি দখলে রাখা ওই নেতার নাম আবু বকর সিদ্দিক। তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

এ বিষয় ইউএনও জানিয়েছেন, দখলে রাখা সরকারি জমি বেশি অর্থ দিয়ে সরকারের অধিগ্রহণ করা। দখলকারীদের দেওয়া হয়েছে নোটিশ। অন্যদিকে ইউএনও সম্পর্কে আপিত্তকর মন্তব্য করেছেন ওই আওয়ামী লীগ নেতা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের নলখোলা বন্দরের বাসস্ট্যান্ড সংলগ্ন পল্লী বিদ্যুৎ অফিসের সামনের সড়কের দক্ষিণ পাশে ৪ থেকে ৫ বছর আগে পৌনে ৪ শতাংশ জমিতে একটি ৫ তলা বিশিষ্ট ভবন নির্মাণ করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী আবু বকর সিদ্দিক। ভবন নির্মাণের সময় সরকার দলের প্রভাব বিস্তার করে তিনি উপজেলা প্রকৌশল অধিদপ্তরের অধিগ্রহণ করা জমি ও স্থানীয় এক চায়ের দোকানির জমি দখল করেন। দীর্ঘদিন ধরে সরকারি ও ব্যক্তি মালিকানাধীন জমি দখলে রাখলেও প্রতিবাদ করেনি কেউ।

বৃহস্পতিবার নলখোলা বন্দরের জমি মাপা হলে ওই আওয়ামী লীগ নেতার দখলে প্রাথমিকভাবে ১৫ ফুট জমি দখলে রাখার প্রমাণ মেলে।

এছাড়াও সহিদ মৃধা নামে এক চায়ের দোকানি অভিযোগ করেন, হাজী আবু বকর সিদ্দিক প্রভাব খাটিয়ে তার ৭ ফুট জমি দখল করে নেন।

অভিযোগের বিষয় আওয়ামী লীগ নেতা আবু বকর সিদ্দিক  বলেন, তিনি তার জমিতে ভবন নির্মাণ করেছেন। সরকারি জমিতে নয়।

তিনি আরও বলেন, আমার কেনা জমিতে ভবন করেছি। এর আগে একবার মাপার পর আমার ভবনের সিঁড়ি পর্যন্ত জমি পায় নাকি। আমার জমি হলে ইউএনওর বড়টাও কিছু করতে পারবে না। আর সরকারি জমি হলেও আমি কি রাখব।

এ বিষয়ে ইউএনও মো. মহিউদ্দিন আল হেলাল (অতিরিক্ত) বলেন, দখলে রাখা এলজিইডির ওইসব জমি সরকার বেশি অর্থ দিয়ে অধিগ্রহণ করেছে। জমি বেদখলে থাকায় প্রায়ই নলখোলা বন্দরসহ বিভিন্ন জায়গায় যানজটের সৃষ্টি হয়। শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষের সদস্যা হয়। এ বিষয় দখলকারীদের নোটিশ করা হয়েছে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া