মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



অনন্য এক পুলিশ কর্মকর্তা এস এম আক্তারুজ্জামান
প্রকাশ: ৭ জুন, ২০২৩, ৮:৪২ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

অনন্য এক পুলিশ কর্মকর্তা এস এম আক্তারুজ্জামান

 

মামুনুর রশীদ নোমানী :বরিশালের ডিআইজি এস এম আক্তারুজ্জামান। কর্মক্ষেত্রে সততা, সাহসিকতা, দক্ষতা, চৌকস আর দৃঢ় ব্যক্তিত্ব তাকে করেছে অনন্য। পুলিশ কর্মকর্তা হলেও নানামুখি মানবিক কাজ করে কুড়িয়েছেন সুখ্যাতি। সময়োপযোগী ও দূরদর্শী নেতৃত্বগুনের কারণে সর্ব মহলে রয়েছে তার সুনাম।তাকে শ্রদ্ধা ও সম্মান করি বহুবিদ কারনে। তিনি বরিশালের ডিআইজি হওয়ার পরে একদিনও দেখা হয়নি। তবে তার কাজগুলো দেখছি প্রতিনিয়ত ।

বরিশাল রেঞ্জের ডিআইজির দায়িত্ব নেওয়ার পর সকল থানাগুলোতে শৃংখলা ফিরিয়ে এনে পুলিশি সেবা নিশ্চিত করেছেন। এরইমধ্যে তার এই উদ্যোগ পুলিশে নজির তৈরি করেছে।

থানা পর্যায়ে পুলিশের প্রতি মানুষের যে ভাবমূর্তি তা ডিআইজি এস এম আকতারুজ্জামান বদলে দিয়েছেন । তার বহুমুখী ইতিবাচক কর্মকাণ্ডের কারণেই পুলিশ বাহিনীর সুনাম ও প্রশংসা বেড়েছে। তিনি প্রমাণ করেছেন সৃজনশীলতা, মেধা, মানবিক মূল্যবোধ দিয়ে নেতৃত্ব দিলে পুলিশের মতো একটি অতিগুরুত্বপূর্ণ বাহিনীকে জনগণের বন্ধুতে পরিণত করা যায়।

কুইক রেসপন্স এ্যাসপ ও সফটওয়ার উদ্ভোবন তার ব্যতিক্রমী এই উদ্যোগ বেশ সাড়া ফেলেছে। কমেছে অপরাধ। বেড়েছে মনিটরিংও । প্রতিটি থানা পরিস্কার পরিচ্ছন্নতা,অপরাধ লিস্টসহ সবকিছু হালনাগাদ করেছেন। ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে প্রতিটি মুহুর্তে জানতে পারছেন সকল থানার চিত্র।

পুলিশের প্রতি মানুষের আস্থা বহুগুণ বেড়েছে। পাশাপাশি পুলিশি সেবা যেমন- মামলা, জিডি, পুলিশ ক্লিয়ারেন্স কিংবা অন্য কোনো সেবা নিতে টাকা-পয়সার প্রয়োজন হয় না। এর জন্য কোনো সুপারিশ বা তদবিরও লাগে না। নিঃসংকোচে একজন মানুষ থানায় চলে আসতে পারে এবং তার কাঙ্খিত সেবাটা নিতে পারে সহজেই।

রাজাপুর থানা যেই সেই ……..

ঝালকাঠী জেলার রাজাপুর থানায় দালাল ও তদবীর ছাড়া কোন কাজ হয়না। এখানের কতিপয় পুলিশ ঘুষ আদায় করেন। ঘুষ নিয়েও থানায় মামলা না নিয়ে আদালতে পাঠিয়ে দেন। আবার মামলা হলে বাদী বিবাদী উভয় থেকে ঘুষ নেন। একটি মামলায় একাধিকবার চার্জশীট প্রদানেরও উদাহরন রয়েছে।

ডিআইজি স্যারের নিকট আকুল আবেদন রাজাপুর থানাকে দালাল ও সেবা ঘুষ মুক্ত করার দাবী জানাচ্ছি।

ডিআইজি স্যার বিশেষ করে থানাগুলো মনিটরিং করতে একটা ব্যাতিক্রম সিস্টেম চালু করেছেন। এই উদ্যোগে মানুষ কতটা উপকৃত হচ্ছে, মানুষ কতটা উপলব্ধি করছে সেটা মানুষ মূল্যায়ন করবে। পাশাপাশি গণমাধ্যমের উচিত এসব বিষয় গুরুত্বের সঙ্গে প্রকাশ করা। তাহলে মানুষ অনেক বেশি উপকৃত হবেন।

কুইক রেসপন্স উদ্ভাবনের জন্য স্যারকে আন্তরিক অভিনন্দন।

ডিআইজি স্যার একজন সাংস্কৃতিক কর্মীও। এছাড়া তিনি একজন রুচিশীল ও ভালো মানুষ। তার সাহসিকতা ও দক্ষতা প্রশংসনীয়। আমরা তার সফলতা কামনা করি।

লেখক : মামুনুর রশীদ নোমানী,
সভাপতি, বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়ন,বরিশাল।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া