শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



১০ হাজার ফুট উঁচুতে হঠাৎ খুলে গেলো বিমানের পেছনের দরজা
প্রকাশ: ১১ জানুয়ারি, ২০২৩, ২:৫২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

১০ হাজার ফুট উঁচুতে হঠাৎ খুলে গেলো বিমানের পেছনের দরজা

একটি রাশিয়ান চার্টার ফ্লাইটে থাকা যাত্রীরা সাক্ষাৎ মৃত্যুকে অনুভব করলেন। তাঁরা যে বিমানে যাত্রা করছিলেন মাঝ আকাশে সেই বিমানের পিছনের একটি দরজা হঠাৎ খুলে যায়। বাইরে ছিটকে পড়ে যাত্রীদের লাগেজ। নিউইয়র্ক পোস্টের খবর অনুযায়ী, ঘটনাটি IrAero-এর অন্তর্গত একটি An-26 টুইন প্রপ প্লেনে ঘটেছে। সাইবেরিয়ার প্রত্যন্ত শহর মাগান থেকে রাশিয়ার প্রশান্ত মহাসাগরীয় উপকূলে মাগাদান যাওয়ার পথে মাইনাস ৪১ ডিগ্রি ঠান্ডায় উড়োজাহাজটি উড়েছিলো। বিমানটিতে ছয়জন ক্রু সদস্য সহ প্রায় ২৫ জন যাত্রী ছিলো। বিমানেরই একজন যাত্রীর শেয়ার করা একটি ভিডিওতে দেখা গেছে যে বিমানের পিছনের দরজাটি খোলা। আর সেই দেখে যাত্রীরা ভয়ে কাঁটা হয়ে রয়েছেন। এমনকি বাইরে থেকে হাওয়া ঢুকে বিমানের ভেতরে থাকা পর্দাগুলি উড়তেও দেখা গেছে। সৌভাগ্যবশত, উড়োজাহাজে থাকা যাত্রীদের কেউই আহত হননি, এবং সকলেই বাইরের হিমাঙ্কের নিচে থাকা তাপমাত্রা থেকে সুরক্ষিত ছিলেন।
বিজ্ঞাপন
নিউজিল্যান্ড হেরল্ড-এর প্রতিবেদন অনুযায়ী, দরজা খুলে যাওয়ার বিষয়টি বিমানকর্মীদের চোখে পড়তেই তাঁরা বিমানটিকে মাগান শহরে ফিরিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেন এবং দ্রুত বিমানটিকে ওই অবস্থাতেই মাগান শহরে নিরাপদে নামান পাইলট। ক্যারিয়ার IrAero জানিয়েছে যে চার্টার ফ্লাইটের আংশিক দরজা খোলার ঘটনাটি ২৮০০-২৯০০ মিটার উচ্চতায় ঘটেছে। এনজেড হেরাল্ডের মতে, বিমানটি ৪৩ বছরের পুরোনো। Antonov 26, RA-26174 বিমানটি ১৯৭৯ সাল থেকে আকাশে উড়ছে। ভয়ঙ্কর ভিডিওটি বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করা হয়েছে। ইউক্রেনের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রীর উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কোও ভিডিওটি শেয়ার করেছেন এবং রাশিয়ার বিমানে চড়ার অভিজ্ঞতাকে রাশিয়ান রুলেট খেলার সাথে তুলনা করেছেন। রাশিয়ান কর্মকর্তারা বলেছেন যে তারা এই অনভিপ্রেত ঘটনার কারণ অনুসন্ধান করছেন।

সূত্র : এনডিটিভি




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া