বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



রাজাপুরের ইসরাত জাহান দেশসেরা কনটেন্ট নির্মাতা
প্রকাশ: ৮ মার্চ, ২০২৩, ৫:৪৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

রাজাপুরের ইসরাত জাহান দেশসেরা কনটেন্ট নির্মাতা

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠির রাজাপুরের স্কুল শিক্ষিকা ইসরাত জাহান ফেরদৌস দেশসেরা কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। বাংলাদেশের অন্যতম সর্ববৃহৎ জনপ্রিয় পোর্টাল শিক্ষক বাতায়নের চলতি পাক্ষিকে এটুআই তাকে এই দেশসেরা মনোনীত করেন। ইসরাত জাহান ফেরদৌস বিষয়টি বুধবার (৮মার্চ) নারী দিবসে এসে সাংবাদিকদের নিশ্চিত করেন। তিনি রাজাপুর উপজেলার ৭৪নং দক্ষিণ বাগড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।

জানাগেছে, ২০১৫ সাল থেকে শিক্ষক বাতায়নের সঙ্গে যুক্ত হয়ে তিনি নৈতিকতা ও দায়িত্ববোধ থেকে উৎসাহিত হয়ে করোনা দুর্যোগ সময়ে শুরুতেই উপজেলায় সর্ব প্রথম প্রাথমিক শিক্ষক হিসেবে অনলাইন ক্লাস শুরু করেন। কখনো লাইভ আবার কখনো রেকর্ডের লাইভ। তিনি ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে জেলা প্রাথমিক শিক্ষক অ্যাম্বাসেডরের স্বীকৃতি পায়। ২০২২ সালে জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক, ২০২২ সালে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন করায় জেলার শ্রেষ্ঠ জয়িতা, ২০২২ সালে শিক্ষক বাতায়নের দেশসেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হয়েছিলেন। ২০২৩ সালে এসে সে দেশসেরা কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়।

ইসরাত জাহান ফেরদৌস বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শ্রেনিকক্ষে একজন শিক্ষকের ডিজিটাল কনটেন্ট এর ব্যবহার খুবই জরুরী। ২০১৪ সালে ১২ দিনের আইসিটি ট্রেনিং থেকে তার এই ডিজিটাল কনটেন্ট তৈরির যাত্রা শুরু। অনেক ভালোলাগা ও আন্তরিকতার সাথে এই কাজ শুরু করি। প্রথম দিকে তাকে অনেক সমস্যায় পড়তে হয়েছে। বিদ্যালয়ে একটি মাত্র ল্যাপটপ ছিল তাও ভালো কাজ করত না। কিন্তু তার নিজের কাজ করার প্রবল আগ্রহ থেকে ২০১৭ সালে নিজেই ল্যাপটপ কিনে কাজ শুরু করেন। এই কাজে যারা তাকে সাহায্য করেছে তাদের সবার প্রতি তিনি কৃতজ্ঞাও প্রকাশ করে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া