শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



মানবতার এক ফেরিওয়ালা একে এম মিজানুর রহমান তসলিম
প্রকাশ: ১৭ এপ্রিল, ২০২১, ৪:৩৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মানবতার এক ফেরিওয়ালা একে এম মিজানুর রহমান তসলিম

স্টাফ রিপোর্টার : মানবতার এক ফেরিওয়ালার নাম একে এম মিজানুর রহমান তসলিম। করোনা ভাইরাসসহ বিভিন্ন দুর্যোগে অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন তিনি। খাদ্যপণ্য ও নগদ অর্থ সহায়তা নিয়ে সহযোগীতা করেছেন।

মিজানুর রহমান তসলিমের সুনাম দেশ ছেড়ে বিদেশেও। একে এম মিজানুর রহমান তসলিম ছাত্র জীবন থেকেই মানুষের সেবায় সম্পৃক্ত। একাধারে সমাজ সেবক, দানবীর এবং অসহায় মানুষের বন্ধু। তার কাছে সাহায্য সহযোগীতার জন্য এসে কেউ ফিরে গেছেন এমন ঘটনা বিরল। নিরহংকারী অত্যন্ত সাদা মনের একে এম মিজানুর রহমান তসলিম ব্যক্তি উদ্যোগে সমাজ ও মানুষের জন্য অব্যাহত ভাবে কাজ করে যাচ্ছেন এবং আগামীতে আরো ব্যাপকভাবে গঠনমূলক ও সেবা মুলক কর্মকান্ডে সম্পৃক্ত হতে আগ্রহ প্রকাশ করেন।
একে এম মিজানুর রহমান তসলিম বলেন,আমি জনসেবায় যুক্ত। আমি স্বচ্ছ সুষ্ঠ ন্যয় নীতির আদর্শে বিশ্বাসী। সেই লক্ষ্যে আমি সবার দোয়া ও সমর্থন নিয়ে নিঃস্বার্থভাবে জনসেবায় আত্ননিয়োগ করতে চাই।
তিনি বলেন ,আমি চাই সন্ত্রাস, মাদক, চাঁদাবাজীমুক্ত একটি সমাজ। তিনি পবিত্র এই মাহে রমজানে সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন। সাধারণ মানুষের পাশে থাকতে তাদের সুখ দুঃখের অংশিদার হতে পেরে তিনি আনন্দিত। সম্প্রতি এক হাজার পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরন করেছেন।

একজন সফল ক্লিন ইমেজ আর সততা ন্যায়নিষ্টা ও দেশপ্রেমে উজ্জল আলোকিত একজন মিজানুর রহমান তসলিম।
যিনি সর্বাবস্থায় সাধারণ মানুষকে নিয়ে ভাবেন, বাড়িয়ে দেন সাহায্যের হাত। সামাজিকভাবে তাদের এগিয়ে নিতে সাময়িক সহযোগিতার পাশাপাশি মানুষের দারিদ্র বিমোচনে স্থায়ী সমাধান নিয়ে ভাবেন। নিজ এলাকার মানুষের সুখেদুঃখে পাশে থেকে হয়েছেন তাদের স্বপ্নের মহানায়ক।
শুধু সেবাই নয় ধর্মীয়, শিক্ষা, সাংস্কৃতিক সংগঠনসহ দলমত নির্বিশেষে সর্বমহলের দৃষ্টি কাড়তে সক্ষম হন তসলিম।
তিনি একজন ধর্মপরায়ন ব্যক্তি। স্পষ্ট বাদী ও সদালাপী। সদা এক হাস্যোজ্জল মানুষ জুনিয়র ও সিনিয়রদের আস্থাভাজন নির্ভরশীল আদর্শবান সংগঠক ও নেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি।
ন্যায় বিচার, অসহায় মানুষের পাশে থাকা, এলাকার আইনশৃঙ্খলা উন্নয়নে ও বিভিন্ন সমস্যা সমাধানের এক সহায়ক মানুষ তিনি।
এছাড়াও স্কুল কলেজ মসজিদ, মাদ্রাসার সাথে সংশ্লিষ্ট থেকে শিক্ষার আলোয় আলোকিত করতে কাজ করে যাচ্ছেন তিনি। নিজ টাকায় লেখা পড়ার সুযোগ করে দিয়েছে অনেককেই।
গরীব ও অসহায় মানুষের ঠিকানায় পরিনত হয়েছেন তিনি। দু হাতে এলাকায় ত্রানসহ দুঃস্থ্যদের সহায়তা করছেন একে এম মিজানুর রহমান তসলিম।
এছাড়া তিনি মাষ্টার আব্দুল গফুর তাহফিজুল কোরআন মাদ্রাসাসহ অসংখ্য ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান গড়েছেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া