শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ



ভূমিদস্যুদের বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীর সংবাদ সন্মেলন
প্রকাশ: ৯ সেপ্টেম্বর, ২০২২, ৩:১৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ভূমিদস্যুদের বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীর  সংবাদ সন্মেলন

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামের চাঁদগাঁও থানার খতিববাড়ী মাহবুব কলোনিতে সন্ত্রাসী দ্বারা এক প্রবাসির জায়গা জোরপূর্ব দখল ও ভিতরে থাকা ভাড়াটি এবং মহিলা কেয়ারটেকারকে মারধর ও শারীরিকভাবে হেনস্তা করার ঘটনায় অদ্য ০৯ সেপ্টেম্বর ২২ ইং চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করেছে ভুক্তভোগী প্রবাসীর স্ত্রী কামরুন নাহার।

উক্ত সংবাদ সম্মেলনে প্রবাসীর স্ত্রী বলেন,উপস্থিত সন্মানিত সাংবাদিকবৃন্দ আসসালামু আলাইকুম। আজ আপনাদের সামনে উপস্থিত হয়েছি এক ভূমিদস্যু ও তার গংরা চাঁদগাঁও ১৪ নং গ্যারেজ, খতিববাড়ী মুখে রাতের অন্ধকারে আমার স্বামীর জমিতে জোরপূর্বক প্রবেশ করে হামলা, ভাংচুর, কেয়ার টেকারকে কিডন্যাপের প্রতিবাদে এই সংবাদ সন্মেলন। প্রিয় সাংবাদিকবৃন্দ,আমি কামরুন নাহার, স্বামী মোহাম্মদ হানিফ গ্রামঃ- উরকিরচর থানা রাউজান, জেলা চট্টগ্রাম এর স্থায়ী বাসিন্দা ও দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমি আমার স্বামীর প্রতিনিধি হয়ে আজ আপনাদের সামনে হাজির হয়েছি। আমার স্বামী ও আমার দেবর মোহাম্মদ বাবর ও আমার বাসুর মোহাম্মদ মাহবুবুল আলম। থানা রাউজান, জেলা চট্টগ্রাম। স্থায়ী বাসিন্দ ও দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল।

প্রিয় সাংবাদিকবৃন্দ, গত ৩১ জানুয়ারী ২০১৬ ইং তারিখে চাঁদগাঁও সাব রেজিস্ট্র অফিসে প্রথমে বায়না পরবর্তীতে রেজিস্ট্রীমুলে আমার স্বামী আবু হানিফ আমার দেবর মোহাম্মদ বাবর জমির প্রকৃত মালিক মোহাম্মদ শোয়াইব এর কাছ থেকে জমির মালিকানা স্বত্ব বুঝে নেয়। গত ৬ বছর যাবত আমরা আমাদেন কেনা সম্পত্তিতে ভোগ দখল করে আসছি। গত ০২ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখে ভূমিদস্যু মোহাম্মদ জমিরউদ্দীন ও আবুল কাসেম গংদের নেতৃত্বে ৪০ থেকে ৫০ জনের সন্ত্রাসী দল আমাদের চাঁদগাঁও থানার ১৪ নং গ্যারাজ সংলগ্ন খতিববাড়ী মুখ মাহবুব কলোনী নামীয় স্থাপনায় হামলা চালায়। এসময় আমাদের ভাড়াটিয়াদের মারধর ও স্থাপনায় থাকা ভাড়াঘরে হামলা ভাংচুর চালায়।

সন্ত্রাসীরা আমার বিদ্যুত লাইন, মিটার, সিসি ক্যামেরা, সেমি-পাকা ঘরের ব্যাপক ক্ষতি সাধন করে। এক পর্যায়ে আমাদের কেয়ারটেকার নাসিমাকে তারা একটি হাইস গাড়িতে তুলে নিয়ে যায় হত্যার উদ্দেশ্য। এচসময কেয়ারটেকারকে জমির ও কাসেম গংদের ভাড়াটিয়া সন্ত্রাসীরা শানীরিকভাবে মারধর করে। নাসিমাকে মেরে ফেলার পরিকল্পনা বুঝতে পেরে কিডনাপকারীদের হাতে পায়ে ধরে প্রাণভিক্ষা চাইলে তাকে কুয়াইশ অক্সিজেন রোডে নির্জন স্থানে ফেলে যায়। আহত অবস্থায় তাকে টহল পুলিশ উদ্ধার করে। আমাদের এই জমির উপর আদালতের নিষেধাজ্ঞা থাকার সত্বেও তারা পরিকল্পিতভাবে হামলা করে।

সাংবাদিক ভাইয়েরা, এই ঘটনার সুষ্ট বিচারে আমার বড় ভাই (ভাসুর) প্রথমে চাঁদগাঁও থানায পরদিন সাধারণ ডায়েরি ও পরদিন অর্থাত সোমবার জমির উদ্দিন আবুল কাশেম গংদের বিরুদ্ধে মামলা রুজু করে চাঁদগাঁও থানায়। এই ঘটনার সত্যতা দেশের বিভিন্ন গণ-মাধ্যমে সম্প্রচার ও ছাপানো হয়। পরবর্তীতে মঙ্গলবার রাতে পুলিশ মামলার ৫ আসামীকে গ্রেফতার করে। তবে প্রধান আসামী ভূমিদস্যু জমির ও কাসেম পলাতক থাকায় আমরা ভীতিকর সময় অতিবাহিত করছি। আপনাদের লিখনির মাধ্যমে প্রশাসন ঐ দিনের ন্যাক্কারজনক ঘটনার মুল আসামী জমির ও তার গংদের দ্রুত আইনের আওতায় আনবে বলে আশাবাদব্যক্ত করছি। প্রিয় গণমাধ্যমকর্মীগণ আপনারা জাতির বিবেক আপনার লিখনির মাধ্যমে ভূমিদস্যু জমিরদের চিহ্নিত করুন।

আমাদের মত প্রবাসীরা যারা মাথারঘাম পায়ে ফেলে দেশের ভাগ্য-উন্নয়নের লক্ষ্যে রেমিট্যান্স পাঠিয়ে সামান্য মাথাগোঁজার জন্য যে সম্বল কেড়ে নিতে চায় তাদের বিরুদ্ধে শক্তহাতে কলম ধরবেন সে আশাবাদ ব্যক্ত করছি। প্রিয় সাংবাদিকবৃন্দ, জমির উদ্দিন ও কাশেম গংদের প্রধান ব্যবসা অসহায় ও প্রবাসীদের জমি দখল করা। জমির মানুষদের ঠকিয়ে কোটি কোটি টাকার সম্পত্তির মালিক। চট্টগ্রাম শহরে তার রয়েছে একাধিক বাড়ী কয়েক বিঘা সম্পত্তি। তার আয়ের উৎস নিয়ে আপনারা লিখুন। জমির ও কাশেম গংদের হাত থেকে আমাদের মতো অসহায়দের রক্ষা করুন। আপনাদের মাধ্যমে আমি ও আমাদের পরিবারের সবাই এই ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে মাননীয় প্রধানমন্ত্রী- স্বরাষ্ট্রমন্ত্রীর প্রশাসনের কাছে আবেদন করছি, এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও ভূমিদস্যু জমিরদের বিচারের আওতায় আনার। সর্বোপুরি আপনারা এই চিহ্নিত ভূমিদস্যু মাফিয়া জমির উদ্দিন ও কাশেমদের বিরুদ্ধে লিখনের মাধ্যমে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হবেন সেই আশাবাদ ব্যক্ত করছি।সাংবাদিক ভাই ও বোনেরা আপনাদেরর ধন্যবাদ জানায় যে আপনাদের মূল্যবান সময় আমাকে দেয়ার জন্য।এমতাবস্থায় কামরুন নাহার ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানান।অবিলম্বে প্রধান আসামি জমির উদ্দিন ও কাশেমকে গ্রেফতার পূর্বক শাস্তি ও আমার পরিবারের নিরাপত্তার দাবি জানান।এক্ষেত্রে সুষ্ঠু বিচারের জন্য মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া