সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ



বেনাপোল পাটবাড়ি আশ্রমে আন্তর্জাতিক মানের মন্দির কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য্য ও এমপি শেখ আফিল উদ্দিন
প্রকাশ: ১৯ মার্চ, ২০২১, ১১:০৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বেনাপোল পাটবাড়ি আশ্রমে আন্তর্জাতিক মানের মন্দির কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য্য ও এমপি শেখ আফিল উদ্দিন

যশোর জেলা প্রতিনিধি : দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্র্মীয় উপাসানালয় বেনাপোলে শ্রী শ্রী ব্রক্ষ হরিদাস ঠাকুরের পাটবাড়ি আশ্রমে আন্তর্জাতিকমানের নির্মানাধীন মন্দির ও নাটমন্দির কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেছেন প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য্য ও এমপি শেখ আফিল উদ্দিন। শুক্রবার বেলা ১১ টায় এর উদ্বোধন করা হয়।
এসময় এক সম্মাননা ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য্য এমপি। এসময় তিনি বলেছেন, শোষণমুক্ত একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন লড়াই সংগ্রাম করেছেন। ৭১ পূর্ববর্তী বাঙালি জাতির উপর পাকিস্তানি হানাদার বাহিনীর দমন-পীড়ন, নির্যাতন রুখে দিয়ে তিনি এদেশে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। অসংখ্যবার কারাভোগ বরণসহ দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে ৩০ লক্ষ শহীদের বুকের তাজা রক্ত আর অসংখ্য মা-বোনদের ইজ্জতের বিনিময়ে ছিনিয়ে এনেছিলেন আমাদের স্বাধীন ভূখন্ড। আজ বাঙালি জাতির সেই গর্বিত মাসের একটি দিন। এই মাসেই বাঙালি জাতি স্বাধীনতা পেয়েছিল। এই মাসেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপিত হচ্ছে। এই,মার্চ মাসেই বেনাপোলে শ্রী শ্রী ব্রক্ষ হরিদাস ঠাকুরের পাটবাড়ি আশ্রমে উদ্বোধন করা হলো আর্ন্তজাতিক মানের নির্মানাধীন মন্দির ও নাটমন্দির কমপ্লেক্স।
বেনাপোলের শ্রী শ্রী ব্রক্ষ হরিদাস ঠাকুর পাটবাড়ি আশ্রম কমিটির সভাপতি শ্রী তাপস কুমার বিশ^াসের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বপন ভট্রাচার্য এমপি সোনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্য করে বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনিমার্নে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রমের মাধ্যমে সফলতা এনেছেন এবং বঙ্গবন্ধুর চিন্তাচেতনার বাস্তব প্রতিফলন ঘটিয়ে এদেশের উন্নয়ন করছেন। যে উন্নয়নের ধারাবাহিকতায় আজ আমরা উন্নয়নশীল জাতিতে পরিণত হয়েছি।
তাই, যারা এপার থেকে সহায় সম্পত্তি বিক্রি করে দেশত্যাগ করেছেন তারা খুবই ক্ষতিগ্রস্থ হয়েছেন। যারা এপারে আছেন তারা শেখ হাসিনার অসাম্প্রদায়িক বাংলায় খুব ভালো আছেন। ভবিষ্যতে কেউ দেশত্যাগ করবেন না। “সকলে সম্মিলিত হয়ে আমরা বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়বো” আজ থেকে এই হোক পণ।
এসময় বিশেষ অতিথির বক্তব্যে যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেন, বেনাপোলের শ্রী শ্রী ব্রম্ম হরিদাস ঠাকুরের পাটবাড়ি আশ্রমটি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সোনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উপাসানালয়। এখানে দেশের সকল জেলা থেকেই পূজারিরা আসে আরাধনা করে প্রাণ জুড়াই। সেসাথে পাশর্^বর্তী দেশ ভারতসহ বিশে^র কয়েকটি দেশ থেকে ভক্তরা আসে বেনাপোলের ব্রম্ম হরিদাস ঠাকুরের পাটবাড়ি আশ্রমে। যে কারণে এখানে একটি দৃষ্টি নন্দন আর্ন্তজাতিকমানের মন্দির নির্মাণ করা একান্ত প্রয়োজন। এসময় তিনি পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য্যের মাধ্যমে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।
অপরদিকে ৫৭০ বছরের নিতাই গৌড় মন্দির ভেঙে নতুন মন্দির নির্মাণে বাধা হয়ে একদল সোনাতন সম্প্রদায়ের সদস্যরা দাবি করেন, পুরাতন মন্দিরকে টিকিয়ে রেখে নতুন মন্দিরের নির্মাণ কাজ করতে। সমাধান করেন স্বপন ভট্রাচার্য এমপি ও শেখ আফিল উদ্দিন এমপি। বলেন, ধর্মীয় অনুভূতিকে আঘাত করে নয়, সারা বাংলাদেশে বঙ্গবন্ধুর দৃষ্টি দিয়ে তারই কন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের জোয়ার বইছে। যুগের সাথে তাল মিলিয়ে সবকিছুর পরিবর্তন করতে হবে। মানুষের সক্ষমতার পরিবর্তনের সাথে সাথে সবকিছুরই পরিবর্তন হয়। আজ আমরা তলা বিহীন ঝুড়ির দেশ থেকে ঘুরে দাড়িয়েছি। উন্নয়নের ধারাবাহিকতায় এখানে অনেক পরিবর্তন হবে। পূর্বের টিনের আটচালা ভেঙে যেমন আস্তে আস্তে বেনাপোলের পাটবাড়ি আশ্রমের দৃষ্টিনন্দন অনেক উন্নয়ন হয়েছে। আশাকরি এক বছরের মধ্যে এখানকার উন্নয়ন আরো বেশি হবে। এখানে আর্ন্তজাতিক মানের একটি মন্দির কমপ্লেক্স নির্মাণ হতে চলেছে। পুরাতন ঐতিহ্যকে ধরে রাখতে মন্দিরের সাবেক সকল ফলক অক্ষুন্ন রেখে বাকি উন্নয়ন কাজ চলবে। দেশের সকলক্ষেত্রে আমূল পরিবর্তন হচ্ছে। এখানেও মনের সংকীর্ণতা ঝেড়ে ফেলে উন্নয়ন সাধন করতে হবে।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, নাভারণ সার্কেল এএসপি জুয়েল ইমরান, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, জাতীয় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের নেতা শ্রী শ্যামল সরকার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ যশোর জেলা শাখার সভাপতি শ্রী অসিম কুন্ডু, সাধারণ সম্পাদক শ্রী যোগেশ দত্ত, যুগ্ম সম্পাদক তাপস ঘোষাল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শার্শা উপজেলা শাখার সভাপতি শ্রী বৈদ্যনাথ দাস, সাংগঠনিক সম্পাদক শ্রীমতি অঞ্জলী রাণী দাস, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ এনামুল হক মুকুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারসহ স্থানীয় আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিকবৃন্দ, সূধী সমাজ ও সোনাতন ধর্মাবলম্বী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া