বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



পাঠক সমাজে ঝড় তুলেছে দেশবাংলা :বরিশাল ব্যুরো প্রধান হলেন সাংবাদিক নোমানী
প্রকাশ: ১৯ জুন, ২০২২, ৮:৪৯ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

পাঠক সমাজে ঝড় তুলেছে দেশবাংলা :বরিশাল ব্যুরো প্রধান হলেন সাংবাদিক নোমানী

 

স্টাফ রিপোর্টার : প্রিন্ট আকারে বাজারে আসার আগেই পাঠক সমাজে ঝড় তুলেছে দৈনিক দেশবাংলা। জাতীয় পর্যায়ে সেরা অনুসন্ধানী সাংবাদিক হিসেবে বারবার পুরস্কৃত, বাংলাদেশ প্রতিদিনের ইনভেস্টিগেটিভ রিপোর্টিং সেল ইনচার্জ হিসেবে সমধিক পরিচিত সাঈদুর রহমান রিমনের সম্পাদনায় দেশবাংলা পত্রিকাটি প্রকাশের প্রক্রিয়া চলছে। জরিপের মাধ্যমে পত্রিকা পাঠকদের কাক্সিক্ষত খবরা খবরের চাহিদা নিরুপণ ও সর্বসাধারনের যাচাই বাছাইকৃত সংবাদ কর্মি নিয়োগ করেই দারুণ কৌতুহলের সূত্রপাত ঘটিয়েছে পত্রিকাটি। আগামি জুলাই মাসেই পত্রিকাটি পাঠকদের হাতে পৌঁছবে বলে আশা করা হচ্ছে।

দৈনিক দেশবাংলা’ মুক্তিযুদ্ধে যেমন স্বাধীনতার জন্য কাজ করেছে তেমনি হাল আমলে কর্পোরেট পুজিঁবাদকে এড়িয়ে এক ঝাঁক পেশাদার সাংবাদিকদের নিয়ে নিপিড়িত -নির্যাতিত, দুর্নীতিবাজ ও দেশবিরোধীদের মুখোশ উম্মোচনের মুখপত্র হিসেবে দৈনিক দেশবাংলা ভূমিকা রাখবে। ন্যায়ের পথে অন্যায়ের বিরুদ্ধে লিখনীতে ভরপুর থাকবে প্রতিটি লাইন পাতা ও পৃষ্ঠা।

৬০-এর দশকের মেধাবী ছাত্রনেতা ড. কোরেশী তৎকালীন অবিভক্ত পাকিস্তান ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর তিনি ১৯৬১ সালে ডাকুসর ভিপিও নির্বাচিত হন। অসাম্প্রদায়িক চেতনার বিকাশে তার অবদান ছিল অসামান্য। ৬ দফা ও ১১ দফাভিত্তিক ছাত্র ও গণআন্দোলন, ’৬৯-এর গণঅভ্যুত্থানে ফেরদৌস আহমেদ কোরেশীর ভূমিকা ছিল অবিস্মরণীয়। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন ড. কোরেশী।

বর্তমানে প্রখ্যাত সাংবাদিক সাইদুর রহমান রিমন সন্ত্রাসী ও দুর্নীতিবাজদের আতংক। তিনি অন্যায়ের সাথে কখনো আপোষ করেন নি। তার লিখনীতে অসৎ লোকদের বুক কেঁপে উঁঠে। এমন পেশাদার ও সৎ একজন সাংবাদিকদের সম্পাদনায় আবারো দেশবাংলা বাজারে আসছে-এমন খবরে পাঠকমহলে রীতিমত সাড়া পড়েছে। কখন তারা হাতে পাবে দেশবাংলার ছাপানো পত্রিকা।

এ ব্যাপারে দৈনিক দেশবাংলার বরিশাল ব্যুরো প্রধান হিসেবে নিয়োগ পাওয়া সাংবাদিক মামুনুর রশীদ নোমানী বলেন, আমি দৈনিক দেশবাংলার ভারপ্রাপ্ত সম্পাদক সাইদুর রহমান রিমনের প্রতি কৃতজ্ঞ, কৃতজ্ঞ দৈনিক দেশবাংলা পরিবারের নিকট। ড.ফেরদৌস আহমেদ কোরেশী যখন দেশবাংলা যুবকের অর্থায়নে প্রকাশ করতো তখন আমি চারবছর বরিশাল ব্যুরো প্রধান হিসেবে কাজ করেছি। সে জন্য বরাবরই দেশবাংলার প্রতি আমার দুর্বলতা রয়েছে। আমার ভালোবাসা ও ভালো লাগার একটি পত্রিকা দেশবাংলা। নোমানী বলেন, অকুতোভয়ী সাংবাদিক সাইদুর রহমান রিমনের দক্ষ হাতে দেশের একঝাঁক কলম সৈনিক দেশবাংলাকে পাঠক প্রিয় করতে সক্ষম হবে। তার ক্ষুরধার লিখনী ও নিঁখুত ছোয়ায় দেশবাংলা হবে গনমানুষের হৃদয়ের পত্রিকা। নোমানী বরিশাল অঞ্চলের সকল পাঠক, সংবাদপত্রসেবী ও বিজ্ঞাপনদাতা ও শুভাকাঙ্খীদের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, নিপিড়িত -নির্যাতিত সৎ সাহসী সাংবাদিক নোমানী দীর্ঘ দু’যুগ সাংবাদিকতা পেশায় জড়িত। কখনো লেজুড় ভিত্তি বা দালালী করেননি এই প্রতিবাদী সাংবাদিক। তিনি দৈনিক শাহনামা পত্রিকার প্রধান বার্তা সম্পাদক, দৈনিক বাংলার বণে পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, অনলাইন নিউজ পোর্টাল বরিশাল খবরের সম্পাদক। এছাড়া তিনি বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সভাপতি,বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক, বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, বিএমএসএফের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য,বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট এ্যাসোসিয়েশন, ওজাব,এসএসপিসহ বিভিন্ন গনমাধ্যমের সাথে জড়িত রয়েছেন। এছাড়া সামাজিক ও মানবিক প্রতিষ্ঠান এফ এফ এফ এল বিডি ফাউন্ডেশন, এফ এফ এল ইয়ুথ ফাউন্ডেশন,ফ্রেন্ডস ফর লাইফ ও সচেতন নাগরিক আন্দলনের নির্বাহী পরিচালক হিসেবে কাজ করে যাচ্ছেন নিরলসভাবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া