শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



বরিশাল সিটি নির্বাচন বর্জন করল বাসদ
প্রকাশ: ২৬ এপ্রিল, ২০২৩, ১:৫৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশাল সিটি নির্বাচন বর্জন করল বাসদ

ব‌রিশাল সি‌টি করপো‌রেশন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ। আওয়ামী লীগের অধীনে ভোট সুষ্ঠু হয় না দাবি করে তারা সিটি নির্বাচনে অংশ না নেয়ার এ ঘোষণা দেয়।

বুধবার (২৬ এপ্রিল) সকাল ১১টায় বরিশাল নগরীর ফকিরবাড়ি রোডে বাসদের কার্যালয়ে দলের জেলা সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী লিখিত বক্তব্যে এ ঘোষণা দেন।

তিনি অভিযোগ করেন, বিগত সিটি নির্বাচনে ব্যাপক ভোট জালিয়াতি হয় বরিশালে। সেই নির্বাচনে মেয়র পদে অংশ নেয়ার পর তার ও তার পরিবারসহ দলের নেতাকর্মীদের হয়রানি, হেনস্তা করেছে স্থানীয় ক্ষমতাসীনরা।

আসন্ন সিটি নির্বাচন লোক দেখানো, পাতানো ভোটের আয়োজন করে আওয়ামী লীগ ভোট চুরি করবে বলে দাবি করেন ডা. মনীষা। তাছাড়া দলীয় সিদ্ধান্ত অনুযায়ী নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের আগে কোন নির্বাচনে অংশ না নেয়ার কথাও জানান বাসদের এই নেতা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড জনার্দ্দন দত্ত নান্টু, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য মানিক হাওলাদার, দুলাল মল্লিক, মাফিয়া বেগম, শহিদুল ইসলাম, সন্তু মিত্র, গোলাম রসুল, বিজন শিকদার প্রমুখ।

বক্তারা বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন পরিচালনার কোন দৃষ্টান্ত বা সক্ষমতা প্রমাণ করতে পারেনি। জনগণের ও এই নির্বাচন কমিশনের ওপর আস্থা নেই বলেই সাম্প্রতিক সময়ের বেশিরভাগ নির্বাচনে ২৫ শতাংশের ওপর খুব কমই ভোট প্রয়োগ হয়েছে এবং ঢাকায় দুটি উপনির্বাচনে ১০ ও ১৪% ভোট পড়েছে। আওয়ামী লীগ তার মহাজোটভুক্ত দলগুলিকে নিয়ে এক ধরনের জন বিচ্ছিন্ন তামাশার নির্বাচন করছে। গত বছরের বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে দিনে দুপুরে ভোট ডাকাতির বিরুদ্ধে নির্বাচন কমিশন কোন ব্যবস্থা গ্রহণ করেনি, নতুন নির্বাচন কমিশন ও এ পর্যন্ত কোথাও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে পারেনি। ফলে বাসদ লোক দেখানো পাতানো নির্বাচনে অংশ নিয়ে এই কলুষিত নির্বাচনকে বৈধতা দিতে চায় না।

সংবাদ সম্মেলনের শেষে বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য বরিশাল সিটি করপোরেশন নির্বাচন বর্জনের ঘোষণা দেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া