শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ



ব‌রিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ : বিক্ষোভ
প্রকাশ: ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ব‌রিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ :  বিক্ষোভ

ব‌রিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ছয়জন আহত হয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঘটনাটি ঘটে। রাত ৩টা পর্যন্ত ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল। এ ঘটনায় জড়িতদের শা‌স্তির দাবীতে সোমবার (২০ ফেব্রুয়ারি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভূতত্ত্ব ও খ‌নি‌বিদ‌্যা বিভাগের ছাত্র আল সামাদ শান্ত ও আইন বিভাগের মাহামুদুল হাসান তমাল গ্রুপের সঙ্গে আধিপত্য বিস্তার নিয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের ছাত্র আতাউর রা‌ফি ও বাংলা বিভাগের তাহ‌মিদ হাসান না‌ভিদ গ্রুপের বিবাদ চলছিল। ছাত্রলীগের এ সদস্যরা পৃথক দুটি গ্রুপের অনুসারী।

ববি ছাত্রলীগ নেতা আতাউর রা‌ফি জানান, দিন দুয়েক আগে রুপাতলীতে বহিরাগতদের সঙ্গে তাদের ঝামেলা হয়। রোববার সেটি মীমাংসার কথা ছিল। কিন্তু বহিরাগতরা দেশিয় অস্ত্র নি‌য়ে রাত ১০টার দিকে তাদের ওপর হামলা চালায়। দফায় দফায় হামলায় তিনজন আহত হন। হামলার ঘটনায় বহিরাগতদের সঙ্গে যোগ দেন আল সামাদ শান্ত ও মাহামুদুল হাসান তমালের বাহিনী।

১৮-১৯ বর্ষের হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্র ও অপর ছাত্রলীগ নেতা শরীফুল ইসলাম জানান, কোনো কারণ ছাড়াই আল সামাদ শান্তর নেতৃত্বে বহিরাগতরা না‌ভিদ, রুম্মান ও আতাউরের ওপর হামলা চালায়। এতে তারা তিনজন আহত হন। এ ঘটনায় শান্তর বিচার দাবী করে ক্যাম্পাসের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা।

এ ঘটনায় আল সামাদ শান্তর গ্রুপের তিন সদস্যও আহত হন বলে জানা যায়। বিষয়টি নিয়ে তার সঙ্গে কথা বলার চেষ্টা করা হয়। কিন্তু তাকে পাওয়া যায়নি। বন্ধ রয়েছে তার মুঠোফোনও।

ব‌রিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর খোরশেদ আলম এ ব্যাপারে বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সপ্তম ও অষ্টম ব‌্যাচের ছাত্রদের দুই গ্রুপের মারামা‌রির খবর জেনেছি। ক্যাম্পাসে বিশৃঙ্খলা করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে উভয় পক্ষকে বলে দেওয়া হয়েছে।

ব‌রিশাল মেট্রোপ‌লিটন পুলিশের দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ ক‌মিশনার ফজলুল ক‌রিম ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের খবর পেয়েছেন। তিনি জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলেও অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরে কোনো ঝামেলা দেখা গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া