সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ



বরিশাল-ঢাকা-বরিশাল আকাশপথে ফ্লাইট কমাচ্ছে বাংলাদেশ বিমান
প্রকাশ: ৩১ জুলাই, ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশাল-ঢাকা-বরিশাল আকাশপথে ফ্লাইট কমাচ্ছে বাংলাদেশ বিমান

 

বরিশাল খবর ডেস্ক :
পদ্মা সেতু দিয়ে যানবানহ চলাচল শুরুর পর ঢাকা-বরিশাল আকাশপথে তীব্র যাত্রী সংকট দেখা দিয়েছে। এ কারণে রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-বরিশাল আকাশপথে তাদের ফ্লাইট কমানোর ঘোষণা দিয়েছে। আগে সপ্তাহে প্রতিদিন বাংলাদেশ বিমান ঢাকা-বরিশাল আকাশপথে যাত্রী পরিবহন করলেও আগামী ৫ আগস্ট থেকে সপ্তাহে তিনদিন যাত্রী পরিবহন করবে। যদিও বাংলাদেশ বিমানের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এই রুটে ফ্লাইট কমানোর কারণ হিসেবে বলেছে, ক্রু সংকটের কারণে বরিশাল-ঢাকা আকাশপথে বিমানের ফ্লাইট কমানো হয়েছে।

যাত্রী সংকটে পড়ে ঢাকা-বরিশাল আকাশপথে চলাচলকারী নভোএয়ার আগামী ১ আগস্ট থেকে এ রুটে তাদের ফ্লাইট পরিচালনা স্থগিত রাখার ঘোষণা দিয়েছে।

বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বরিশাল জেলা ব্যবস্থাপক মো. আবু আহম্মেদ শনিবার দুপুরে ঢাকা-বরিশাল আকাশপথে বাংলাদেশ বিমানের ফ্লাইট কমানোর তথ্য জানিয়ে বলেন, আগামী ৫ আগস্ট থেকে বাংলাদেশ বিমান সপ্তাহে বৃহস্পতি, শুক্র এবং রোববার এই তিনদিন বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করবে। শুক্রবার বিকেলে কেন্দ্রীয় দপ্তর থেকে এমন সিদ্ধান্ত জানানো হয়েছে।

এর আগে বেসরকারি বিমান পরিবহন সংস্থা নভোএয়ার গত বুধবার যাত্রী সংকটের কারণে ১ আগস্ট থেকে এ রুটে ফ্লাইট পরিচালনা স্থগিত রাখার ঘোষণা দেয়। নভোএয়ারের মার্কেটিং অ্যান্ড মিডিয়া কমিউনিকেশনের সহকারী ব্যবস্থাপক নিলাদ্রী মহারত্ন বলেন, ১ আগস্ট থেকে আপাতত ঢাকা-বরিশাল রুটে নভোএয়ারের ফ্লাইট চলাচল স্থগিত থাকবে।

করোনা সংকটের পর প্রধানমন্ত্রীর দপ্তরের নির্দেশে গত বছরের ২৬ মার্চ থেকে বরিশাল-ঢাকা আকাশপথে সপ্তাহে প্রতিদিন ফ্লাইট পরিচালনা শুরু করে বাংলাদেশ বিমান। কিন্তু পদ্মা সেতু চালু হলে সড়কপথে সহজ যোগাযোগ এবং খরচ কম হওয়ায় যাত্রী সংকটে পড়ে আকাশ পথ। আর তাই নভোএয়ারের ফ্লাইট স্থগিতের পর ফ্লাইট কমালো বাংলাদেশ বিমান। এর আগে গত ২৬ জুলাই ঢাকা-বরিশাল নৌপথে দিনে চলাচলকারী দ্রুতগামী নৌযান এমভি গ্রিনলাইনের যাত্রী পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

বিমানের বরিশাল জেলা কার্যালয়ের ব্যবস্থাপক মো. আবু আহম্মেদ বলেন, পদ্মা সেতু চালুর পর সড়কপথে ঢাকায় যাতায়াতে সময় ও খরচ কমে গেছে। এতে আকাশপথে যাত্রী কমেছে। গত শনিবার থেকে বাংলাদেশ বিমানের ভাড়া ৩২০০ টাকা থেকে কমিয়ে ৩০০০ টাকা করার পরও যাত্রী মিলছে না। তিনি বলেন, ঈদুল আযহার পর থেকে ঢাকা-বরিশাল আকাশপথে বাংলাদেশ বিমানের ৭৪ আসনের জাহাজের অধিকাংশ আসনই ফাঁকা যেতো। তাই ফ্লাইট সংখ্যা কমানো হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া