শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



বরিশালে সমাবেশের মাঠ পায়নি বিএনপি : অনুমতি দেয়নি জেলা প্রশাসন
প্রকাশ: ৩১ অক্টোবর, ২০২২, ১২:৪২ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশালে সমাবেশের মাঠ পায়নি বিএনপি : অনুমতি দেয়নি  জেলা প্রশাসন

বরিশালে আগামী ৫ নভেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ করার অনুমতি দেয়নি স্থানীয় জেলা প্রশাসন। নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জনসভার ভেন্যু চেয়ে গত ২৩ অক্টোবর জেলা প্রশাসকের দপ্তরে আবেদন করে বরিশাল মহানগর বিএনপি। কিন্তু রোববার সন্ধ্যা পর্যন্ত বঙ্গবন্ধু উদ্যানে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি।
বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সোহেল মারুফ সন্ধ্যায় বলেন, এ বিষয়ে প্রশাসন সিদ্ধান্ত নেবে। বঙ্গবন্ধু উদ্যানে জনসভা করার অনুমতি দেওয়া হতেও পারে।

তিনি বলেন, আগামী ৭ নভেম্বর বঙ্গবন্ধু উদ্যানে প্রধানমন্ত্রীর দপ্তরের একটি কর্মসূচি রয়েছে। এ জন্য মঞ্চ প্রস্তুতসহ সাজসজ্জার জন্য মাঠটি প্রশাসনেরও আগাম প্রয়োজন। এ কারণে বঙ্গবন্ধু উদ্যানে অনুমতি দেওয়া না গেলে বিএনপির চাহিদা অনুযায়ী বিকল্প স্থানে গণসমাবেশ করার অনুমতি দেবে প্রশাসন।

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জানান, তাঁরা গণসমাবেশ করার জন্য বেলস পার্ক মাঠটি একমাত্র ভেন্যু হিসেবে আবেদনপত্রে উল্লেখ করেছেন। কোনো কারণে বেলস পার্কে অনুমতি না পেলে বিকল্প হিসেবে আউটার স্টেডিয়াম বেছে নেবেন তাঁরা।

তিনি জানান, গণসমাবেশের প্রচারের জন্য আগামী মঙ্গলবার নগরীতে মাইকিং করার অনুমতি চাওয়া হয়েছে। সে অনুমতির বিষয়েও এখন পর্যন্ত প্রশাসন সিদ্ধান্ত দেয়নি। বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল সোমবার বরিশাল আসছেন। স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন বরিশালে রয়েছেন। গণসমাবেশের বিষয়ে আলোচনা করতে তাঁরা জেলা প্রশাসকের দপ্তরে যাবেন।

বিএনপি থেকে অভিযোগ করা হয়েছে, প্রশাসন থেকে চেষ্টা চলছে তাঁদের বঙ্গবন্ধু উদ্যান ও আউটার স্টেডিয়াম একটিরও অনুমতি না দিয়ে জিলা স্কুল মাঠে সমাবেশ করার জন্য বলা হবে। তবে ওই দুটি মাঠের তুলনায় জিলা স্কুল মাঠ অনেক ছোট। বরিশালের গণসমাবেশে জনস্রোত হবে, তাই ওই ছোট মাঠে গণসমাবেশ করা তাঁদের পক্ষে সম্ভব হবে না।

প্রচার-প্রচারণায় নগরীতে মাইকিং করার অনুমতি প্রসঙ্গে মহানগর পুলিশ কমিশনার বলেন, যাতে জনদুর্ভোগ না হয় এমন শর্তে ১ নভেম্বর থেকে নগরে সীমিতসংখ্যক মাইক ব্যবহারের অনুমতি দেওয়া হবে। এছাড়া গণসমাবেশ মাঠে কতসংখ্যক মাইক ব্যবহার করা যাবে এ বিষয়ে প্রশাসন ভেন্যু চূড়ান্ত হওয়ার পর সিদ্ধান্ত দেবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া