শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ



বরিশালে দুই মানবপাচারকারীকে কারাদণ্ড
প্রকাশ: ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২২ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশালে দুই মানবপাচারকারীকে কারাদণ্ড

বরিশাল নগরী থেকে এক শিশু ও কিশোরীকে ভারতে পাচারের চেষ্টার অভিযোগে দুজনকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। সোমবার জেলা মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মঞ্জুরুল হোসেন এ রায় দেন।

দণ্ডিতরা হলেন- বরিশাল নগরীর ৯ নম্বর ওয়ার্ড রসুলপুর কলোনির বাসিন্দা মেহেদি হাসান কালুর স্ত্রী মুক্তা বেগম (৪২) ও যশোর কেশবপুর উপজেলার বেগমপুর গ্রামের মৃত ইয়াসিন গাজীর ছেলে সাজ্জাদ হোসেন ওরফে সাদ্দাম (৪৫)।

ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট কায়উম খান কায়ছার বলেন, দুইজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পেরেছি। তাই দুইজনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। দুইজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে না পারায় খালাস দেওয়া হয়েছে।

দণ্ডিতরা রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন। রায়ে দুই দণ্ডিত আসামির কাছ থেকে আদায় করা জরিমানার টাকা ভুক্তভোগীদের দেওয়ার আদেশ দিয়েছেন আদালত। জরিমানার টাকা পরিশোধ না করলে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে তাদের।

বেঞ্চ সহকারী মোহাম্মদ তুহিন মোল্লা মামলার বরাতে জানান, নগরীর রসুলপুর কলোনির বাসিন্দা বাদীর ১৫ বছরের মেয়ে ও প্রতিবেশীর ১১ বছর বয়সী মেয়েকে ২০১৮ সালের ৫ মে ফুসলিয়ে নিয়ে যায় দণ্ডপ্রাপ্তরা। পরে দুইজনকে ভারতে পাচারের চেষ্টাকালে সাতক্ষীরার গোয়ালখালী বিজিবির সদস্যরা ১১ বছর বয়সি মেয়েকে উদ্ধার করে। কিন্তু ভারতের তামিলনাড়ুতে ১৫ বছর বয়সি মেয়েকে পাচার করে দণ্ডপ্রাপ্তরা।

এ ঘটনায় ১৫ বছর বয়সী কিশোরীর মা বাদী হয়ে ২০১৮ সালের ২৬ মে আটজন নামধারী ও অজ্ঞাত দুইজনকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। মামলার ৬ মাস পর ১৫ বছর বয়সী কিশোরী পালিয়ে খুলনা বিজিবি ক্যাম্পে এসে আশ্রয় নেয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী দণ্ডিত দুইজনসহ চারজনকে গ্রেফতার করে পুলিশ। তারা আদালতে অভিযোগ স্বীকার করে জবানবন্দি দেয়।

২০২০ সালের ১৯ জানুয়ারি কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম মৃধা চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। বিচারক আটজনের সাক্ষ্য নিয়ে এ রায় দিয়েছেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া