সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



বরিশালের সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজে ২য় ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্টিত
প্রকাশ: ১ আগস্ট, ২০২২, ৮:১৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশালের সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজে ২য় ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্টিত

বরিশালের সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজে ২য় ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্টিত হয়েছে। সোমবার সকাল ১০ নগরীর জাগুয়াস্থ কলেজ ক্যাম্পাসে এ ওরিয়েন্টেশন ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। কলেজ অধ্যক্ষ ডাঃ সৈয়দ মাকসুমুল হক’র সভাপতিত্বে ওরিয়েন্টেশন ও পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ও সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান এবং সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজের চেয়ারম্যান ডাঃ জহিরুল হক মানিক। এ্যানাটমি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ রইস আহম্মেদ’র উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অধ্যাপক ও নাক কান গলা বিভাগের বিভাগীয় প্রধান এবং সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ এস এম সরোয়ার, সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজের ব্যবস্থপনা পরিচালক আলহাজ্ব হালিম রেজা মোফাজ্জেল, সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজে পরিচালক (অর্থ) অধ্যাপক ডাঃ হাওয়া আক্তার জাহান, অধ্যাপক ডাঃ গোলাম সারওয়ার, বায়োকেমিস্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ গোলাম সরওয়ার, ফিজিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ পারিজাত বিশ্বাস। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদ, অধ্যাপক ডাঃ সৈয়দ জাহিদ হোসেন, অধ্যাপক ডাঃ ভাস্কর সাহা, অধ্যাপক ডাঃ বিপ্লব কুমার দাস, অধ্যাপক ডাঃ অসীম কুমার সাহা, সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ মোঃ দেলোয়ার হোসেন ও ডাঃ নজরুল ইসলাম। এছাড়া শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবকরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের জনগণকে স্বাধীনতা এনে দিয়েছেন, তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার আধুনিক চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য নিরলসভাবে কাজ করছে। শিক্ষাথীরা যাতে ভাল মানের ডাক্তার হতে পারো, তার জন্য সব ধরণের কার্যকর উদ্যোগ নিয়েছে। ভাল ডাক্তার হওয়ার আগে ভাল মানুষ হতে হবে। উত্তম ব্যবহার ও আন্তরিক চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে। উল্লেখ্য বরিশাল নগরীর জাগুয়া এলাকায় একমাত্র বেসরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার লক্ষ্যে ১২ একর জমিতে নির্মিত হয় নান্দনিক বরিশালের সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজ ও হাসপাতাল। এই মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠার পর অভিজ্ঞ ও দক্ষ শিক্ষক মন্ডলীর পরিচালনায় ২০২০-২০২১ শিক্ষা বর্ষে ১ম বর্ষের শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা কার্যক্রম শুরু হয়। এ মেডিকেল কলেজের অধিকাংশ শিক্ষকই অধ্যাপক।

 

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে ৫৩ তম ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে ৫৩ তম ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। সোমাবর সকাল ১০ টায় কলেজের ১ নং গ্যালারীতে অনুষ্ঠিত এ ওরিয়েন্টেসন ও পরিচিতি সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান। মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ এফ আর খান’র উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপধ্যক্ষ ও অধ্যাপক ডাঃ নাজিমুল হক, মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ ইমরুল কায়েস, এনাটমি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ চন্দ্রনা সরকার, বায়োকেমিস্ট্রি বিভাগের ডাঃ হানিফ হাওলাদার, ফিজিওলজী বিভাগের ডাঃ অহিদা সুলতানা, ডাঃ মোঃ আনোয়ার হোসেন, ডাঃ আজিজুল হক ও ডাঃ এস এম ওমর ফারুক প্রমুখ। এছাড়া শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবকরা বক্তব্য রাখেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া