শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



শরীয়তপুরে অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় অন্য পাঁচজনের সঙ্গে প্রাণ গেল তারও
বন্ধুর মায়ের চিকিৎসা করাতে গিয়ে সাংবাদিক মাসুদ রানা ফিরলেন লাশ হয়ে
প্রকাশ: ১৭ জানুয়ারি, ২০২৩, ১১:৩৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বন্ধুর মায়ের চিকিৎসা করাতে গিয়ে সাংবাদিক মাসুদ রানা ফিরলেন লাশ হয়ে

বিডিনিউজ : পরোপকারী হিসেবে সুনাম ছিল বরিশালের সাংবাদিক মাসুদ রানার। এক বন্ধুর ক্যান্সার আক্রান্ত মাকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পথে শরীয়তপুরে অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় অন্য পাঁচজনের সঙ্গে প্রাণ গেল তারও।

প্রিয় মানুষটির মৃত্যু মেনে নিতে পারছেন না তার বন্ধুরা; তাকে শেষবারের মতো দেখতে ছুটে গেছেন আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের লখারমাটিয়া গ্রামে। সবার চোখ অশ্রুসজল। আর স্বামীকে হারিয়ে বাড়িতে পাগলপ্রায় স্ত্রী মালা রাখাইন।

মঙ্গলবার ৪টার দিকে শরীয়তপুরের জাজিরায় পদ্মাসেতু দক্ষিণ থানার কাছাকাছি এলাকায় পদ্মা সেতুতে ওঠার আগে একটি ট্রাকের পেছনে ধাক্কা খেয়ে অ্যাম্বুলেন্সের ছয় আরোহীর প্রাণ যায়।

আরও পড়ুন: মাসুদ রানার মৃত্যুতে বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের শোক 

 

তারা হলেন- পটুয়াখালীর বাউফল উপজেলার আমেরিকা প্রবাসী লতিফ মল্লিকের স্ত্রী জাহানারা বেগম (৫৫), তার মেয়ে লুৎফুন্নাহার লিমা (২৮), দৈনিক নবচেতনা পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান সাংবাদিক মাসুদ রানা (৩০), পটুয়াখালীর দশমিনার আদমপুর এলাকার আব্দুল রাজ্জাক মল্লিকের ছেলে ফজলে রাব্বি (২৮), মাদারীপুরের মস্তফাপুর এলাকার অ্যাম্বুলেন্স চালক জিলানি (২৮) এবং খুলনার দীঘলিয়ার চন্দনিমহল ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অ্যাম্বুলেন্স চালকের সহকারী রবিউল ইসলাম (২৬)।

স্বজনরা জানিয়েছেন, আগৈলঝাড়া উপজেলার সোবাহান মৃধার ছেলে মাসুদ রানা নগরীর ব্রাউন কম্পাউন্ড এলাকায় স্ত্রীকে নিয়ে ভাড়া বাসায় বাস করতেন। বরিশাল নগরী থেকে প্রকাশিত বিডিবুলেটিন নামে একটি অনলাইন নিউজ পোর্টালের প্রধান বার্তা সম্পাদক ছিলেন তিনি।

পাঁচ বছর আগে বিয়ে করেন পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মালা রাখাইনকে। এই দম্পতি নিঃসন্তান ছিলেন। বরিশাল নগরীর আমতলা মোড় এলাকায় ‘কাচ্চিখানা’ নামে একটি জনপ্রিয় রেস্তোরাঁ আছে তাদের।

আরও পড়ুন: ২৬ ঘণ্টা নির্ঘুম ছিলেন চালক : জাজিরায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬

 

মাসুদ রানা সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও জড়িত ছিলেন বলে জানান এফএফএল বিডি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মামুনুর রশিদ নোমানী। তিনি বলেন, মাসুদ রানা একজন সজ্জন ব্যক্তি ছিলেন। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে তার সরব উপস্থিতি ছিলো।

নোমানী বলেন, তাদের পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম, শিক্ষার্থীদের নৈতিক ও প্রযুক্তি শিক্ষাদান, মাদকবিরোধী প্রচার এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে সব সময় সক্রিয় থাকতেন মাসুদ রানা।

অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় ‘পরোপকারী’ রাব্বির মৃত্যু, শোকে স্তব্ধ এলাকাবাসী

 

অনলাইন নিউজ পোর্টাল বিডিবুলেটিনের সম্পাদক ও প্রকাশক কাজী আফরোজা  বলেন, একজন আস্থাশীল সংবাদকর্মী ছিলেন মাসুদ রানা। পাঁচ বছর ধরে বিডিবুলেটিনের প্রধান বার্তার দায়িত্বে ছিলেন। খুব ভালো মানুষ ছিলেন তিনি।

বিকাল ৩টায় মাসুদ রানার মরদেহ গ্রামের বাড়িতে এসে পৌঁছে। মঙ্গলবার মাগরিবের পর বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের বাশাইল গ্রামে তার নিজ বাড়িতে জানাজা শেষে তাকে দাফন করা হয়।

 

আরও পড়ুন: বরিশালের সাংবাদিক মাসুদ রানাসহ নিহত -৬

 

মাসুদ রানার স্বজন বাপ্পী সাংবাদিকদের বলেন, “এলাকা থেকে বরিশালে কেউ গেলেই কিভাবে তাদের আপ্যায়ন করবেন তা নিয়ে ব্যস্ত হয়ে পড়তেন। কোনো সাহায্যের জন্য বললে কোনো কিছু না ভেবেই করতেন। নিজের জন্য যা করেনি তার থেকে বহুগুন অন্যের জন্য করেছে মাসুদ ভাই।”

নিহত জাহানারা বেগমের স্বজন ইয়াসিন মল্লিক সাংবাদিকদের বলেন, “জাহানারা বেগম আমার ভাবী। আমার ভাই লতিফ মল্লিক আমেরিকা প্রবাসী। তার মেয়ে লুৎফুন্নাহার লিমা। সেও দুর্ঘটনায় মারা গেছেন। লিমার বন্ধু ছিলেন মাসুদ রানা। এ ছাড়া একই দুর্ঘটনায় আমার মামাতো ভাইয়ের ছেলে ফজলে রাব্বিও মারা গেছে।

তিনি জানান, জাহানারা বেগম দুইমাস ধরে অসুস্থ ছিলেন। এজন্য তারা বরিশাল নগরীর কলেজ অ্যাভিনিউ লতিফ ম্যানশনে নিজের বাসায় ছিলেন। সোমবার রাত ১১টার দিকে অসুস্থ হয়ে পড়লে তাকে বরিশাল নগরীর কেএমসি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢাকায় স্থানান্তর করা হয়। রাত ১১টার দিকে তারা রওনা দেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া