শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



ফেসবুকে ভুয়া বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, গ্রেফতার ৭
প্রকাশ: ২৫ ডিসেম্বর, ২০২২, ৫:৪৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ফেসবুকে ভুয়া বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, গ্রেফতার ৭

খুলনা: বেকার তরুণ-তরুণীদের চাকরির প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিতো অগ্নি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। ফেসবুকে চটকদার ভুয়া বিজ্ঞাপনের মাধ্যমে শতাধিক বেকারকে প্রতারণার ফাঁদে ফেলে খুলনার এই প্রতিষ্ঠান।

এমন অভিযোগে ওই প্রতিষ্ঠানের ৭জন প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব।

গ্রেফতাররা হলেন – অভয়নগরের সৈয়দ তানভীর আহম্মেদ (৩১), খুলনার দিঘলিয়ার মো. সাহাবুদ্দিন (৪০), ঝালকাঠি রাজাপুরের মো. সোহেল (২৮), মোল্লারহাট হাড়িদাহের মো. রেজাউল করিম (৩০), সাতক্ষীরা শ্যামনগর জাদরপুরের মো. জাহিনুর ইসলাম (২০), নগরীর বয়রার মো. জহিরুল ইসলাম (২০) ও ঝালকাঠির রাজাপুরের নাহিদ জাহান জুই (২৮)।

গ্রেফতার সবাই অগ্নি কোম্পানির কর্মকর্তা-কর্মচারী। প্রতিষ্ঠানটি খুলনার সোনাডাঙ্গা হাফিজনগর এলাকায় এনএইচ টাওয়ারের ৬ তলায় অবস্থিত।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে র‌্যাব-৬ এর সদর দপ্তরে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব-৬ খুলনার লেফটেন্যান্ট কমান্ডার মো. সারোয়ার হোসেন।

তিনি বলেন, গোয়েন্দা তৎপরতা এবং বিভিন্ন অভিযোগের ভিত্তিতে র‍্যাব-৬ জানতে পারে, খুলনা মহানগরীতে একটি প্রতারকচক্র ফেসবুকে চাকরি দেওয়ার চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে বেকার তরুণ- তরুণীকে ফাঁদে ফেলে। এরপর তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। র‌্যাব আরও জানতে পারে প্রতারক চক্রটি বেশ কয়েকজন তরুণ-তরুণীকে তাদের অফিসে আটকে রেখে অর্থ আদায়ের চেষ্টা করছে শনিবার (২৪ ডিসেম্বর) রাত ৮টায় অগ্নি লিমিটেডের অফিসে অভিযান পরিচালনা করে র‍্যাব-৬ খুলনার একটি আভিযানিক দল। অভিযানে প্রতারক চক্রের মূলহোতাসহ ৭ জনকে গ্রেফতার করা হয়। একইসঙ্গে ভুক্তভোগীদের উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, ভুক্তভোগীদের দেওয়া তথ্যমতে এবং আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, চক্রটি তরুণ-তরুণীদের চাকরি দেওয়ার নাম করে তাদেরকে অফিসে ডেকে বিভিন্ন ফাঁদে ফেলে টাকা আত্মসাৎ করতো এবং তাদেরকে আরও তরুণ-তরুণীকে ফাঁদে ফেলানোর জন্য কাজ করতে বাধ্য করতো।

র‌্যাব কমান্ডার বলেন, আসামিদের থেকে ১০টি মোবাইল ফোন, ৪টি ল্যাপটপ, ৪০টি ভর্তি ফরম, ৪৫টি অঙ্গীকারনামা, ১টি সিসি ক্যামেরার ডিভাইস, ৪টি রেজিস্ট্রার, ৫৪ হাজার ২১০ টাকা উদ্ধার ও জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। জব্দ করা আলামত ও আসামিদের খুলনার সোনাডাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়েরের কাজ প্রক্রিয়াধীন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া