শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



পিরোজপুর থেকে দুর্নীতিবাজ সমবায় কর্মকর্তা গোলাম কবির শরিফের বদলীতে সর্বমহলে স্বস্তি
প্রকাশ: ১৪ জানুয়ারি, ২০২০, ৫:২১ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পিরোজপুর থেকে দুর্নীতিবাজ সমবায় কর্মকর্তা গোলাম কবির শরিফের বদলীতে সর্বমহলে স্বস্তি

পিরোজপুর সংবাদদাতা : পিরোজপুর জেলা সমবায় অফিসার গোলাম কবির শরিফ বরিশালে বদলী হওয়াতে স্বস্তির নিঃশ্বাষ ফেলেছে সমবায় কর্মকর্তা, কর্মচারী ও সমবায়ীরা।

পিরোজপুর জেলা সমবায় অফিস ও একাধিক সমিতি সুত্রে জানা গেছে, গোলাম কবির শরীফ পিরোজপুর জেলা সমবায় অফিসার হিসেবে দ্বায়িত্ব পাওয়ার পরেই তিনি সমিতির নিবন্ধন দেয়া শুরু করে। একেকটি সমিতি বিশ থেকে পচিঁশ হাজার টাকা ঘুষের বিনিময়ে নিবন্ধন দিয়েছেন।

এ ছাড়া তিনি উপজেলা সমবায় অফিস পরিদর্শনে গেলে তাকে পাচঁ হাজার টাকা দিতে হয়। গোলাম কবির শরীফ একজন চিন্থিত দুর্নীতিবাজ সমবায় কর্মকর্তা বলে জানিয়েছেন পিরোজপুর জেলা সমবায় অফিসের কর্মকর্তারা।

গোলাম কবির শরিফের বদলীর খবরে সমবায় কর্মকর্তারা মিষ্টি বিতরন করেছে বলে জানান তারা। সুত্র জানায়,কমিটি অনুমোদনসহ কোন ফাইল গোলাম কবিরের টেবিলে আসলে তাকে ঘুষ না দিলে তিনি স্বাক্ষর করতোনা। গোলাম কবির শরীফ সমবায় বরিশাল বিভাগীয় অফিসের উপ-নিবন্ধক আরেক জামাত ইসলামীর নেতা মশিউর রহমানের নাম ভাঙ্গিয়ে ক্ষমতার অপব্যবহারসহ কর্মকর্তা কর্মচারীদের হয়রানী করে আসছিলেন। গোলাম কবির শরীফ দম্ভোক্তি করে বলেন মশিউর রহমানের সাথে আমার ঘনিষ্ঠ সম্পর্ক। তিনি বরিশাল বিভাগীয় বড় কর্মকর্তা। আমার কেউ কিছু করতে পারবেনা।

এছাড়া গোলাম কবির শরীফ জামাতে ইসলামী সমর্থক হওয়ায় পিরোজপুর জেলা সমবায় অফিসকে জামাতে ইসলামীর অঘোষিত কার্যালয় বানিয়েছিলেন।

গোলাম কবির শরীফের নিকট ইন্দুরকানী থেকে প্রতিনিয়ত জামাতে ইসলামীর লোকজন দেখা করতে আসতো। পিরোজপুরের স্বাধিনতা স্ব পক্ষের লোকজন গোলাম কবির শরীফের কর্মকান্ডে অতিষ্ঠ ছিল। গোলাম কবির শরীফের বিরুদ্ধে কর্মকর্তা ও কর্মচারীদের মধ্য গ্রুপিং সৃষ্টি, অনৈতিক সুযোগ সুবিদা আদায়, সমিতির বাজেট অনুমোদনের জন্য ঘুষ নেন। এসব ঘুষের টাকা সমবায় অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের মাধ্যমে তিনি নিয়ে থাকতেন।

শ্রেষ্ঠ এই ঘুষখোর কর্মকর্তার ঘুষ নেয়া দেয়ার কারনে সবাই অতিষ্ঠ। কারনে অকারনে কবির শরীফ সমিতিগুলো থেকে চাঁদা আদায় করছেন
বলে অভিযোগ রয়েছে। এসব চাদাঁবাজীর ঘটনা স্বিকার করেছেন পিরোজপুরের একাধিক সমবায় সমিতির নেতৃবৃন্দ।

এ ব্যাপারে গোলাম কবির শরিফের নিকট কল করা হলে তিনি রিসিভ করেন নি।

উল্লেখ্য,জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে গোলাম কবির শরিফ জামাত জোটের শরিক বিএনপির পক্ষে কাজ করেছেন।

নলছিটিতে কর্মরত থাকাকালীন সময়ে বিভিন্ন ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করেছেন । তখন ব্যাপক গন্ডগোল হয়েছিল । আওয়ামীলীগ কর্মীদের হাতে কবির শরীফ লাঞ্চিত হয়েছিল। শুধু নলছিটিতেই নয় যেখানে উপজেলা সমবায় কর্মকর্তার দ্বায়িত্বে ছিলেন সেখানেই জামাত ও জামাত জোটের পক্ষে কাজ করেছেন তিনি। তদন্ত করলেই বেড়িয়ে আসবে থলের বিড়াল।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া