শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



পাঁচ মিনিটও লাগবে না, বিএনপিকে শামীম ওসমানের হুঁশিয়ারি
প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:০৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পাঁচ মিনিটও লাগবে না, বিএনপিকে শামীম ওসমানের হুঁশিয়ারি

মাটির নিচ থেকে খুঁজে বের করে আনতে পাঁচ মিনিটও লাগবে না বলে বিএনপিকে হুঁশিয়ারি দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে মার্চেন্ট ওয়ার্কার্স (এম ডাব্লিউ) উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, গতকাল বিএনপির প্রোগ্রামে স্লোগান দিয়েছে। নারায়ণগঞ্জে অনেক নেতা আছেন নৌকা নিয়া পাশ করেন। কে কার উকিল বাপ, কে কার উকিল মা আমরা জানি। এটা কী স্লোগান আমি জানতে চাই। তারা বলেছে, “হরে কৃষ্ণ হরে রাম, শেখ হাসিনার বাবার নাম”। পাঁচ মিনিটও লাগবে না আমাদের মাটির নিচ থেকে খুঁজে বের করে আনতে। ধৈর্য ধরেছি। জনগণ ভীমরুলের চাক নিয়ে আপনাদের সামনে এসে হাজির হবে। আমি সবকিছু বুঝি। বাংলাদেশে খুনের রাজনীতি কায়েম করার চেষ্টা হচ্ছে। ওরা ওদের দলের নেতাদের মেরে নির্বাচন ঠেকানোর চেষ্টা করছে।

শামীম ওসমান বলেন, গতকাল রাত থেকে আমি মানসিকভাবে অস্থির। আমি চাপ নিতে পারছি না। ওরা ক্ষমতায় এসে আমার বাড়িতে হামলা করেছে, আগুন দিয়েছে। আমার দাদার বাড়ি বাইতুল আমান ভেঙে দেওয়া হয়েছে। আমার ভাইয়ের খামারে গিয়ে গরুর দুধের বান কেটে ফেলেছিল। শুধুমাত্র আমার ভাই হওয়ার অপরাধে তাকে তুলে নিয়ে টর্চার করেছে। আমরা কিছু করিনি, মাফ করে দিয়েছি। নারায়ণগঞ্জে ভাষা সামলান। এমন কোনো কাজ করবেন না, যেন নারায়ণগঞ্জ অস্থির হয়।

তিনি বলেন, মিথ্যা আশ্বাস আমি দেই না। দেওয়ার মালিক আল্লাহ। ৯৬ সালে যখন আমরা ক্ষমতায় আসি, এমন কোনো শিক্ষাপ্রতিষ্ঠান নেই যেখানে আমি কাজ করিনি। বাংলাদেশের এমপিদের মধ্যে সবচেয়ে বেশি কাজ আমি এনেছি। সবাই মিলে আমরা কাজ করেছি।

তিনি আরও বলেন, যুদ্ধ কোথায় গিয়ে দাঁড়াবে বুঝতে পারছি না। তাই আমি দুশ্চিন্তায় আছি। আমার স্বপ্ন এটাকে একটা হাব বানানো। মেডিকেল অ্যান্ড এডুকেশন হাব। ইতোমধ্যে বঙ্গবন্ধু প্রযুক্তি ও বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের কাজ পাশ হয়েছে। আমি আশা করি এ এলাকাতেই এটা হবে। এটা লিংক রোডের পাশেই হবে।

তিনি আশা প্রকাশ করে বলেন, বাংলাদেশ হবে আইটি নির্ভরশীল। পুরো পৃথিবী হাতে মুঠোয় থাকবে। আমাদের এখানে শেখ কামাল আইটি ইনস্টিটিউটের কাজ শুরু হচ্ছে। সেটাও এ লিংক রোডের পাশে, টেকনিক্যাল কলেজ অ্যান্ড স্কুল। আমি মেডিকেল কলেজ ও শিক্ষা ব্যবস্থা দিয়ে এ এলাকাটাকে সাজাতে চাই। যেন আমাদের সন্তানদের ঢাকা যেতে না হয়।

তিনি বলেন, আমার তো জীবন শেষ। আমি চলে যাবো। তোমরা থাকবে। আমরা তোমাদের সুন্দর জীবন দিতে চাই। শেখ হাসিনা তোমাদের ভবিষ্যৎ। আমাদের রাজনীতি করার কথা না। আমাদের ভাইদের মারা হয়েছে আমরা প্রতিশোধ নেইনি। আমরা মরলে কী আমাদের বাচ্চারা এতিম হয় না। যদি বঙ্গবন্ধু বেঁচে থাকতেন আমরা জাপানের মত উন্নত থাকতাম। ওরা আমাদের শৈশবকে মেরেছে যৌবনকে হত্যা করেছে।

আমরা মরদেহ নিয়ে কবরস্থানে যেতে পারিনি। মরদেহের মধ্যে গুলি করা হয়েছে। সেই মরদেহ চানমারীতে দাফন করেছি।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া