বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



নারীর অভিযোগে ‘বরিশাল বারবিকিউ’ এর ২ অ্যাডমিন গ্রেপ্তার
প্রকাশ: ২০ সেপ্টেম্বর, ২০২২, ৮:১৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

নারীর অভিযোগে ‘বরিশাল বারবিকিউ’ এর ২ অ্যাডমিন গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার ।।

সামা‌জিক যোগা‌যোগ মাধ‌্যম ফেসবুক ব‌্যবহারকা‌রী বেশ ক‌য়েকজ‌নের আইডি হ‌্যাক ও তা‌দের জি‌ম্মি করে চাঁদাবা‌জি‌র অভিযোগে BARISHAL BBQ নামে ফেসবুক পেজের দুই অ্যাডমিনকে গ্রেপ্তার করেছে পু‌লিশ।এ সময় তাদের কাছ থে‌কে একাধিক ইলেক্ট্রনিক ডিভাইসও জব্দ করা হয়।
বিনোদনকেন্দ্রে ঘুরতে যাওয়া তরুণ-তরুণীদের ছ‌বি তুলে তাতে বাজে মন্তব‌্য জুড়ে পোস্ট করে ছড়িয়ে দেয়ার একা‌ধিক অভিযোগ রয়েছে এই পেজের বিরুদ্ধে। সোমবার রাতভর অভিযান চালিয়ে পেজটির দুই অ্যাডমিন কাওসার খলিফা ও মাশরাফি হোসেন আপনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে ২২ বছর বয়সী কাওসার নগরীর মে‌ডি‌ক্যাল কলেজ সড়কের শা‌হিন খ‌লিফার ছেলে এবং ২১ বছরের মাশরাফি সিঅ্যান্ডবি ১ নম্বর পুলের বা‌সিন্দা কামাল হোসেনের ছেলে। এর আগে গত ১৯ সেপ্টেম্বর মারুফা আক্তার নামে এক নারী বরিশাল বারবিকিউ পেজের অ্যাডমিনদের বিরুদ্ধে মামলা করেন বলে জানিয়েছে পুলিশ। মামলায় উল্লেখ করা হয়, আসামিরা মারুফার ফেসবুক ও মেসেঞ্জার আইডি হ্যাক করে একান্ত ব‌্যক্তিগত ছ‌বি ‘বরিশাল বারবিকিউ’ নামের ফেসবুক পে‌জে ছ‌ড়ি‌য়ে দেন। এ ছাড়া এই ফেসবুক পেজের অ্যাডমিনরা মারুফাকে বি‌ভিন্নভা‌বে জি‌ম্মি করা শুরু করেন। ফেসবুক পেজ থে‌কে গোপন ছ‌বি ও ভি‌ডিও ভাইরাল করারও হুম‌কি দেন তারা। প‌রে মারুফার কা‌ছে মোটা অঙ্কের চাঁদাও দাবি করা হয়। এ অবস্থায় চাঁদা হি‌সে‌বে ১২ হাজার টাকায় ‘নিষ্পাপ’ (NISPAPP) না‌মে এক‌টি ফেসবুক পেজ আসামিদের কি‌নে দেন মারুফা। অতিরিক্ত উপ-পু‌লিশ ক‌মিশনার ফজলুল ক‌রিম ব‌লেন, ‘সোমবার রাতে (১৯ সে‌প্টেম্বর) প্রথমে কাওছার, পরে মাশরা‌ফিকে গ্রেপ্তার করা হয়। কাওছারের কাছ থেকে ক‌ম্পিউটারসহ বি‌ভিন্ন ইলেক্ট্রনিক ডিভাইস জব্দ করা হয় এবং মাশরা‌ফির কাছ থেকে তার মোবাইল জব্দ করা হয়।’উপ-পুলিশ কমিশনার জানান, প্রাথ‌মিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দুজনের অপরাধমূলক কাজে সং‌শ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। ‘বরিশাল বারবিকিউ’ ফেসবুক পেজটি তারাই নিয়ন্ত্রণ করতেন। তথ্য প্রযুক্তির অপব্যবহার করে সাধারণ মানুষকে জিম্মি করে চাঁদাবাজি করতেন তারা। এই পেজের সঙ্গে সং‌শ্লিষ্ট‌ অন্যদেরও শীঘ্রই আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি। ব‌রিশাল কোতয়ালি মডেল থানা পু‌লি‌শের প‌রিদর্শক ছগির হো‌সেন জানান, মঙ্গলবার বিকা‌লে ব‌রিশা‌লের অতিরিক্ত চিফ মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট আদাল‌তে গ্রেপ্তার দুজনকে পাঠানো। আদাল‌তে তা‌দের‌ সাতদি‌নের রিমান্ড চাইলে তিনদি‌ন মঞ্জুর করা হয়েছে। পরে তাদের ২২ সেপ্টেম্বর আদালতে হাজির করার নির্দেশ দিয়ে জেল হাজ‌তে পাঠান বিচারক। প্রসঙ্গত, ‘বরিশাল বারবিকিউ’ না‌মের ফেসবুক পে‌জের অ্যাডমিনদের বিরু‌দ্ধে প্রায় ৬ মাস আগে থেকেই মানুষ‌কে জি‌ম্মি ক‌রে চাঁদাবাজির অভিযোগ ওঠে। আরও নানা অভিযোগের পর পেজ‌টি বন্ধ ক‌রে দেন অভিযুক্ত অ্যাডমিনরা। প‌রে তারা ‘বারবিকিউ টিভি’ না‌মে আরেকটি পেজ খু‌লে তরুণ-তরুনী‌দের গোপন ছবি প্রকাশের ভয় দেখিয়ে চাঁদাবাজি শুরু ক‌রে। এই অ্যাডমিন বা পেজ সং‌শ্লিষ্ট‌দের আরও বেশ ক‌য়েক‌টি ফেসবুক গ্রুপ র‌য়ে‌ছে। এসব ঘটনায় ব‌রিশাল কোতয়ালি ম‌ডেল থানায় অন্তত ১০টি‌ অভিযোগ জমা হয়। এ নি‌য়ে সংবাদ প্রকা‌শিত হয়।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া