রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



নলছিটিতে অগ্নিকান্ডে পুরে যাওয়া ঘর পূন: নির্মানের জন্য ঢেউটিন পৌঁছে দিল সেচ্ছাসেবী সংগঠন মাসেযুস
প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৪৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

নলছিটিতে অগ্নিকান্ডে পুরে যাওয়া ঘর পূন: নির্মানের জন্য ঢেউটিন পৌঁছে দিল সেচ্ছাসেবী সংগঠন মাসেযুস

বরিশাল খবর ডেস্ক :

গত ১০ ফেব্রুয়ারী ২০২৩ তারিখে নলছিটি উপজেলার পূর্ব সৈয়র, টাক বাজার নিবাসী দিন মজুর নুরু তালুকদারের ছোট্ট বসত ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়।।নি:স্ব হয়ে ও দিশেহারা হয়ে যান নুরু তালুকদার, ছোট ছোট বাচ্চাদের নিয়ে এমনিতেই নুন আনতে পানতা ফুরায়,তারউপরে একমাত্র মাথা গোজার ঠাই হারিয়ে এক কথায় সর্বসান্ত ও নিস্ব হয়ে দিক বিদিক হারিয়ে ফেলেছেন।পুরে যাওয়া ঘর পূন:নির্মানের জন্য প্রতিষ্ঠাতাঃ- আসাদুজ্জামান স্বাধীন এর নেতৃত্বে সেচ্ছাসেবী সংগঠন মানবতার সেবায় যুব সমাজ (মাসেযুস) এর পক্ষ থেকে ঢেউটিন ও অর্থ সহায়তা প্রদান করা হয়।

এসময় স্থানীয় শিক্ষক মনিরুজ্জামান বলেন,বেচারা নূরু এমনিতেই দিন মজুর,কোনোমতে দিন আনে দিন খায়।তার এমন বিপদে মাসেযুসের এই সহায়তা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে,আমরা সবাই মিলে তাকে নতুন একটা ঘড় তুলে দেয়ার চেষ্টা করব।
মাসেযুস প্রতিনিধি আসাদুজ্জামান স্বাধীন বলেন,আমরা আমাদের দান বা সহযোগিতা গোপন রাখতে চেয়েছিলাম,কিন্তু ভাবলাম আমাদের সহায়তায় তার সব প্রয়োজন পূর্ন করতে পারছে না,তাই যদি কেউ দেখে নূরু মিয়াকে সাহায্য করার উদ্দ্যোগ নেয় তবে তার একটা সুন্দর ঘর উঠতে পারে, আবার স্ত্রী, বাচ্চা ও বৃদ্ধ বাবা মা কে নিয়ে সে আবার আশ্রয় খুজে পাবে।আমরা সামান্য চেষ্টা করে কিছু ঢেউটিন পৌঁছে দিলাম,বাকি সবাই এগিয়ে এলে হয়তো ভালো কিছু সম্ভব।
ভুক্তভোগী নূরু মিয়া অশ্রুসিক্ত হয়ে বলেন, আমি সামান্য দিন মজুর।প্রতিদিন কাজ পাই না,কোনোমতে খেয়ে পরে বেচে আছি।এরই মধ্যে এই বিপদে আমি দিশেহারা। সরকারি কোনো সহায়তা এখনো পাই নি।তবে উপজেলা প্রশাসন এবং জেলা প্রশাসকের বরাবরে লিখিত আবেদন করেছি,যদি কোনো সরকারি সাহায্য পেতাম তাহলে কোনোমতে মাথা গোজার ঠাই হতো।।
সহায়তা নিয়ে সবার পক্ষ থেকে ঢেউটিন পৌঁছে দেন বালী তাইফুর রহমান তূর্য,তিনি বলেন আসলে আমাদের ইচ্ছা ছিলো তাকে পুরো ঘর নির্মাণ করে দেয়ার,কিন্তু আমাদের অতদূর সামর্থ্য নেই।সবাই মিলে এই সামান্য উপহার পৌঁছে দিলাম,চেষ্টা করব আরও কিছু সহায়তা সংগ্রহ করে দেয়ার।এবং সচ্ছলদের অনুরোধ করব অসহায়ের পাশে দারানোর জন্য।।নেতিবাচক চিন্তা থেকে বেরিয়ে আমরা সবাই মিলে একটা সুন্দর সমাজ তৈরি করতে পারি।।ছোটভাই স্বাধীন এর নেতৃত্বে একটি ভালো কাজ আমাদের অন্তরে প্রশান্তি দেবে।
এ বিষয়ে উপজেলা বা জেলা প্রশাসকের সাথে এখনো পর্যন্ত কথা বলার এবং তাদের বক্তব্য নেয়ার সুযোগ হয়নি।।
আমি অধম বাহক হিসেবে কেবল তা পৌঁছে দিয়ে সকলের জন্য দোয়া নিয়ে এসেছি।

মাসেযুস সড়স্যরা জানায়,নুর ভাইয়ের ঘর পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে দাঁড়াতে আমাদের (মাসেযুস) পরিবার একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন এর সম্মিলিত প্রচেষ্টায় ২৩৫০০/- টাকা কালেকশন হয়েছে।
প্রতিষ্ঠাতা আসাদুজ্জামান স্বাধীন জানিয়েছেন তার সাথে সমন্বয় করে আমাদের সংগঠনের অন্যতম কার্যনির্বাহী কমিটির সদস্য ও সমন্বয়ক যার অনেক সিদ্ধান্ত সংগঠনের সিদ্ধান্তের বাহিরে নয়, আমেরিকা প্রবাসী সাইদ মোল্লা এবং সকল মানব প্রেমীদের মানব কল্যাণে কাজ করার অক্লান্ত প্রচেষ্টায় পুড়ে যাওয়া ঘরের জন্য উপরের ছাওনি দেওয়ার ৫ বান টিন এবং বেরা দেওয়ার জন্য ১ বান টিনের কথা চুড়ান্ত ভাবে আজকে নুরু ভাইয়ের কাছে পৌঁছে দিয়েছেন মাসেযুস সংগঠন।
বিশেষকরে এই মহতী উদ্যোগে মাসেযুস সংগঠন এর কার্যনির্বাহী সদস্য এবং সাধারণ সদস্যদের অক্লান্ত প্রচেষ্টায় সফল হয়েছে এই উদ্যোগ , মিজানুর রহমান ভাই কুয়েত, ইমরান আকন ভাই সৌদি , শংকর নাগ , খোকন কাকা কুয়েত, হৃদয় ভাই ফ্রান্স, গোলাম আহাদ ভাই, আশিকুর রহমান ভাই, শফিকুল ভাই, ইসমাইল ভাই, নোমান, প্রত্যাশা আপু, সোহেল, প্রমূখ।
আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ এইভাবেই সম্মিলিত প্রচেষ্টায় এগিয়ে যাবো আমরা।
সকল অসহায় পরিবারের পাশে দাঁড়াবে মানবতার সেবায় যুবসমাজ (মাসেযুস) ।
পুরষ্কার পৌঁছে দিতে সার্বিক সহযোগিতা করবেন, সকলের পরিচিত মানবিক মানুষ নলছিটি মাসেযুস সমন্বয়ক Bali Taifur Rahman Turzo বালি তূর্য ভাই। আপনাদের কাছে আমরা (মাসেযুস) পরিবার ঋনি থাকবো।।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া