মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ



নগরীর বাটার গলি সড়কের বেহাল দশা, অভিযোগের তীর ডায়াগনস্টিক মালিকদরে দিকে
প্রকাশ: ২৪ নভেম্বর, ২০১৯, ৭:৫৮ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

নগরীর বাটার গলি সড়কের বেহাল দশা, অভিযোগের তীর ডায়াগনস্টিক মালিকদরে দিকে

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল শহরের গুরুত্বপূর্ণ স্থান, নগরীর ডাক্তার পাড়া খ্যাত বাটার গলি সড়কের বেহাল দশা।

এখানে প্রতিদিন সন্ধার নামার সাথে সাথেই ডাক্তার দেখাতে কয়েক হাজার লোকের সমাগম হয়। বরিশাল শহরের ডাক্তারপাড়া খ্যাত বাটার গলিতে রয়েছে নানা অনিয়ম। বরিশাল সিটি কর্পোরেশনকে বৃদ্ধা আংগুল দেখিয়ে চলছে নানা অশৃঙ্খল ও অনিয়ম।

জানা যায়, এখানে বরিশালের জেলা উপজেলা থেকে ডাক্তার দেখাতে আসে বিভিন্ন শ্রেনীর মানুষ। কিন্ত অসুস্থ রোগী নিয়ে ডাক্তারের চেম্বার পর্যন্ত যানবাহন নিয়ে যেতে পারেনা। এর প্রধান কারন হল, বিভিন্ন ঔষধ কোম্পানী এবং ডায়াগনস্টিক স্টাফদের গাড়ি গলির ভিতর যথাতথ পার্কিং করে রাখে। এমনকি, সিটি কর্পোরেশন এর দেয়া ড্রেনের স্লাব এর উপরও পার্কিং করে রাখেন গাড়ি। ফলে গাড়ির চাপে রাস্তার ভিতর দেওয়া ড্রেনের স্লাব গুলো ভেঙ্গে গিয়ে চরম দুর্ভোগে স্বীকার স্থানীয় এলাকাবাসী এবং দুর থেকে আসা ভুক্ত ভোগী মানুষ গুলা।

সরেজমিন গিয়ে দেখা জায়, বাটার গলির সম্মুখে একটি বড় সমিতির ভবন নির্মান কাজ চলতাছে। তবে সেই ভবনের সীমানা প্রাচির গলির ভিতর অনেকাংশ হেলে পড়েছে। এতে পুরো গলিটা সামান্য জায়গা নিয়ে অবস্থান করেছে।ফলে অল্প কিছু সময়ের মধ্যে যানযট সৃষ্টি হয়।

স্থানীয় সুত্রে জানা যায়, এখানে ৪ থেকে ৫ টি ডায়াগনস্টিক রয়েছে। প্রতিদিন কোটি কোটি টাকা ইনকাম করে নিয়ে গেলেও তাদের চোখে পড়েনা বেহাল সড়ক, যথাতথা পার্কিং ও জন দূর্ভোগ।

অন্য সূএে জানা গেছে, এই ডায়াগনস্টিক সেন্টার মালিকরা ক্ষমতাবান হওয়ায় ভুক্তভোগী এলাকাবাসীরা কিছু বলতে সাহস পাচ্ছেনা। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি জানায়, বর্তমানে বাটার গলিতে সন্ধার পর বিভিন্ন জায়গা থেকে হাজার মানুষ অবস্থান করে। তাদের পাশাপাশি আমরা এলাকার লোক অতিরিক্ত মোটরসাইকেল পাড়কিং এবং সড়কের বেহাল দশার কারনে ভোগান্তিতে পড়তে হয় প্রতিনিয়ত।

জানায় বাটার গলির ভিতরে শেষ প্রান্তে, আর ও একটি বহুতল ভবন কাজ চলে। সেই ভবনের বিভিন্ন ভারি নির্মান সামগ্রী নিয়ে বড় ট্রাক গুলায় প্রবেশ করেন গলিতে। যদিও সিটি কর্পোরেশন নিয়মে এই অলিগলি বড় ট্রাক প্রবেশ করার অনুমতি নেই। এই সকল নিয়ম তোয়াক্কা করে, তারা প্রতিনিয়ত রাতের আধারে কাজ চালিয়ে যাচ্ছে ফলে সড়কের বেহাল দশায় পরিনত হয়েছে।

এছাড়া বাটার গলিতে কোন নিদিষ্ট ডায়াগনস্টিক মালিক না থাকায়, কারো কাছ থেকে মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে এ ব্যাপারে সির্টি কর্পোরেশন এর জনসংযোগ কর্মকর্তা বেলায়েত বাবলুর সাথে যোগাযোগ করতে চাইলে তাকে পাওয়া জায়নি। অন্যদিকে ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর গাজী হীরু সাথে যোগাযোগ করতে চাইলে সে,বর্তমানে দেশের বাহিরে অবস্থান করেছেন।

তাই স্থানীয় লোকজন এই নানা সমস্যায় জর্জরিত স্থান বাটার গলিতে সড়ক মেরামত এবং যথাতথা পার্কিং এর অনিয়মের শৃঙ্খলা ফেরাতে কতৃপক্ষের সু- দৃষ্টি কামনা করছেন এলাকাবাসী।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া