রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ



তিনি গুণীজন, শুধু এটুকু বিবেচনায় তার বিরুদ্ধে মামলা করলাম না: হিরো আলম
প্রকাশ: ৩১ মার্চ, ২০২৩, ৯:২৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

তিনি গুণীজন, শুধু এটুকু বিবেচনায় তার বিরুদ্ধে মামলা করলাম না: হিরো আলম

সম্প্রতি নাট্যকার মামুনুর রশীদ সমধিক আলোচিত ইউটিউবার হিরো আলমকে নিয়ে বিরূপ মন্তব্য করেছেন। এ নাট্যকারের মন্তব্যর পর পরই দেশজুড়ে আলোচনা-সমালোচনার ঝড়ের বন্যা শুরু হয়। শুধু তাই নয়, টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়। পরে লাইভে এসে ক্ষোভ ও অভিমানও প্রকাশ করেন হিরো আলম। লাইভে আত্মহত্যারও হুমকি দেন এ ইউটিউবার।

নাট্যকার মামুনুর রশীদ বলেছেন— ‘আমরা একটা রুচির দুর্ভিক্ষের মধ্যে পড়েছি। সেখান থেকে হিরো আলমের মতো একজন মানুষের উথান হয়েছে। এমন কথায় কষ্ট বা ব্যথিত হয়েছেন কিনা?

হিরো আলম: অবশ্যই কষ্ট পেয়েছি। তাদের মতো লোক আমাদের সহযোগিতা না করে ক্ষতি করার চেষ্টা করছেন। তাকে তো কারও ব্যাপারে বাজে মন্তব্য করার অধিকার দেওয়া হয়নি। আমি এতটাই কষ্ট পেয়েছি যে, আমি নাকি বাংলাদেশের একমাত্র কাঁটা। তার মতে, আমি যদি একমাত্র কাঁটা হয়ে থাকি, তা হলে দুনিয়া ছেড়ে চলে যাওয়া উচিত আমার।

প্রথিতযশা এ নাট্যকারের মন্তব্যের পর সচেতন মহলের একটা অংশ আপনার পক্ষে কলম ধরেছেন। এটাকে আপনি কীভাবে দেখছেন?

হিরো আলম: আমাদের দেশের এলিট শ্রেণির মধ্যে ভাগ আছে। যারা নিজ যোগ্যতায় বড় হয় তারা আমার দুঃখ বোঝে। যারা পৈতৃক সূত্রে বড় হয়, তারা এগুলোর মর্ম বোঝে না। আমাকে যারা সমর্থন করছে, তারা কষ্ট করে নিজ যোগ্যতায় দাঁড়ানো মানুষ এবং সৎমানুষ। আমি তো কারও ক্ষতি করছি না। আমি কাউকে প্রতিযোগী বা প্রতিদ্বন্দ্বী ভাবি না। যারা আমার পক্ষে নিয়ে প্রতিবাদ করছেন তারা সত্যের প্রতিবাদ করছেন। আমি যদি সঠিক পথে না থাকতাম, তা হলে আমার পক্ষে তারা দাঁড়াতেন না।

কারো নেতিবাচক মন্তব্যের কারণে আপনার কোনো সম্মানহানি হয়েছে কিনা?

হিরো আলম: শুধু আমার সম্মানহানি হয়নি, আমাকে প্রচণ্ড কষ্ট দিয়েছে উনার এ মন্তব্য। এ সম্মানহানির ব্যাপারে এখনো আইনি পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা আপাতত নেই। তিনি গুণীজন, তাকে আমি সম্মান করি। শুধু এটুকু বিবেচনা করে তার বিরুদ্ধে মামলা করলাম না।

তবে ভবিষ্যতে কেউ যদি আমার বিরুদ্ধে বিরূপ মন্তব্য করে এবং কথার মধ্যে সীমা অতিক্রম করে, তা হলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেব।

বিভিন্ন সময় বিভিন্নজন আপনাকে নেগেটিভভাবে উপস্থাপন করে। এতে আপনি হতাশ কিংবা বিরক্ত হন কিনা? বা স্বাভাবিক কার্যক্রমে ব্যাঘাত ঘটে কিনা?

হিরো আলম: কেউ কিছু বললে হতাশা কাজ করলেও সেটি আমি নিজের ভেতরে নিয়ে আসি না। আমি মাথায় রাখি—কে কী বলল সেটি না ভেবে, আমাকে কাজ করতে হবে। কাজের মধ্যে থাকার চেষ্টা করি। তবে কিছু কিছু মন্তব্য আমার স্বাভাবিক কাজে ব্যাঘাত ঘটে। তারা মূলত আমার কাজে বাধা সৃষ্টি করতে চায়। আমার কাজের প্রতি দর্শকদের যে আগ্রহ সেটি কমিয়ে দেওয়ার চেষ্টা করে। এজন্য বিভিন্ন সময় আমাকে নিয়ে তাদের মাথাব্যথা।

বর্তমানে কী কাজ নিয়ে ব্যস্ততা। ভবিষ্যতে সিনেমা করার ইচ্ছা আছে কিনা?
হিরো আলম: বর্তমানে কিছু ইসলামি গানের কাজ চলছে। সেটি নিয়ে ব্যস্ত আছি। ইতোমধ্যে সাতটি সিনেমা করেছি। ভবিষ্যতে আরও করব।

ভবিষ্যতে সিনেমা করলে কোন নায়িকার সঙ্গে কাজ করার পরিকল্পনা আছে?
হিরো আলম: সব নায়িকার সঙ্গে আমার ভালো সম্পর্ক। সবার সঙ্গে কাজ করব।

বর্তমান সময়ের আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলী, অপু বিশ্বাস, পরীমনির সঙ্গে কাজ করার ইচ্ছা আছে কিনা?

হিরো আলম: সবার সঙ্গে কাজ করার ইচ্ছা আমার। কারণ তাদের থেকে আমার যোগ্যতা কোনো অংশেই কম নয়। তাদের সঙ্গে কাজ করার যোগ্যতা আছে আমার। তবে আমাদের সমাজের একশ্রেণির লোকেরা তাদের সঙ্গে কাজ করে দেওয়ার সুযোগ করে দেয় না। যখনই কোনো নায়িকার সঙ্গে কাজ করার চুক্তি করি, পরে কিছু মানুষ তাদের ধুয়ে দেয়। এই বলে যে, আপনি এ গ্রেডের নায়িকা— কেন হিরো আলমের সঙ্গে কাজ করতে যাবেন। তখন তারা পিছুটান দেয়। আমি মনে করি তাদের যোগ্যতা আমার যোগ্যতা কোনো অংশেই কম নয়।

সামনে যে সিনেমা বানাবেন, সেখান কোন কোন নায়িকাকে রাখবেন?
হিরো আলম: ভবিষ্যতে যে সিনেমা করব সেখানে বুবলী, অপু বিশ্বাস, পরীমনি, মাহিয়া মাহিকে রাখব।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া