শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



ঝালকাঠীর বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক শামিম আহমেদকে বিতর্কিত করার চেষ্টা : সুনাম নষ্টের পায়তারা
প্রকাশ: ৩০ মার্চ, ২০২১, ১:৪৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ঝালকাঠীর বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক শামিম আহমেদকে বিতর্কিত করার চেষ্টা : সুনাম নষ্টের পায়তারা

স্টাফ রিপোর্টার : মোঃ শামিম আহমেদ। সাবিহা কেমিক্যাল ওয়ার্কস এর ব্যবস্থাপনা পরিচালক। সমাজসেবায় পেয়েছেন একাধিকবার স্বিকৃতি স্বরুপ পদক । ২০২০ সালে যখন করোনায় লন্ডভন্ড পৃথিবী তখন শামিম আহমেদ ভয় উপেক্ষা করে দাড়িয়েছেন অসহায় ছিন্নমুল মানুষদের পাশে। ছোটবেলা থেকেই তিনি অন্যায়ের প্রতিবাদ করে আসছেন। সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে কথা বলেন। বহুগুনে গুনান্বিত শামিম আহমেদকে স্থানীয় লোকজন অনুরোধ করায় আসন্ন ঝালকাঠী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেতে আগ্রহী ছিলেন। আওয়ামীলীগ থেকে মেয়র পদে দলীয় মনোনয়ন পান নি। যিনি পেয়েছেন সেই লিয়াকত তালুকদারের পক্ষে নিরলসভাবে কাজ করছেন শামিম আহমেদ। গত ২২ মার্চ মেয়র প্রার্থী লিয়াকত তালুকদারের পক্ষে স্থানীয় লোকজন নিয়ে বৈঠক করেন শামিম আহমেদ। বৈঠকে অংশ নেয়া লোকজন নিয়ে তিনি রাত পৌনে ৯টার দিকে উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয় থেকে সাধনার মোড় পর্যন্ত গেলে কামাল বাহিনী শামিম আহমেদের সাথে থাকা লোকজনের ওপর মটর সাইকেল উঠিয়ে দেয়। এ সময় পরিস্থিতির অবনতি হলে শামিম আহমেদ অশান্ত পরিবেশ শান্ত করার চেষ্টা করেন। সন্ত্রাসীরা শামিম আহমেদের সাথে থাকা লাইসেন্সধারী অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় শামিম আহমেদ তার লাইসেন্সকৃত অস্ত্র রক্ষার জন্য চেষ্টা করেন। এই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত এবং বিশিষ্ট সমাজ সেবক শামিম আহমেদকে বিতর্কিত করার জন্য একটি মহল মিশন নিয়ে নেমেছে। তারা আজগুবি মিথ্যা রচনা রটিয়ে টাকার বিনিময়ে প্রচার করছে। ঝালকাঠীর স্থানীয় লোকজন জানিয়েছেন, শামিম আহমেদ কেমন লোক তা ঝালকাঠীর সকলেই জানে। তার নামে মিথ্যা রটিয়ে কোন লাভ নাই। তারা আরো জানিয়েছেন যে শামিম আহমেদের কোন বাহিনী নাই। নাই হাতুড়ি বা রগকাটা বাহিনী। বরং ঝালকাঠীর সেই কুখ্যাত বাহিনীর হাতে নির্যাতিত লোকদের চিকিৎসা সহযোগীতা করেছেন শামিম আহমেদ। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক লোক জন জানিয়েছে, কামাল শরীফ ও তার লোকজনের হাতে অসংখ্য আাওয়ামীলীগ,যুবলীগ, শ্রমিকলীগ কর্মীসহ অসংখ্য লোকজন নির্যাতনের শিকার হয়েছেন। অনেকে তাদের ভয়ে ঝালকাঠী ছেড়ে চলে যেতে বাধ্য হয়েছে।
এ ব্যাপারে শামিম আহমেদ জানান,আমার বিরুদ্ধে কিছু লোক অপপ্রচার শুরু করেছে। তিনি বলেন মিথ্যা ও অসত্য সংবাদ প্রচার করলেই সত্য হয় না। তিনি বলেন আমার বিরুদ্ধে কল্পকাহিনী বানিয়ে যেসব অপপ্রচার হচ্ছে তা সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক।এর পরেও যদি অপপ্রচার করা হয় আমার বিরুদ্ধে তাহলে আইনের আশ্রয় নিতে হবে আমাকে। টাকার বিনিময়ে অপপ্রচার যারা করছেন তাদের উদ্দ্যেশে তিনি বলেন কেন আপনারা মিথ্যা ও অসত্য তথ্য প্রচার করছেন। তিনি মিথ্যা অপপ্রচার বন্ধের আহবান জানান।
শামিম আহমেদ বলেন, আমার বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য মিথ্যাচার করে বিতর্কিত করার নগ্ন চেষ্টা করা হয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
শামিম আহমেদ আরও বলেন, ঝালকাঠীর অভিভাবক, আমার নেতা জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু (এম পি) ভাইর সাহায্য নিয়ে তার পরামর্শ নিয়ে আমি যতটুকু পারি সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। তার বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের নিন্দা প্রকাশ করে বলেন, আজ সন্ত্রাসীদের হাতে ভালো মানুষগুলো জিম্মী। তিনি দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

ঝালকাঠীর স্থানীয় সমাজসেবক খলিলুর রহমান জানান,শামিম আহমেদ এর জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে একটি সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী গ্রুপ টাকার বিনিময়ে অপপ্রচার করা হচ্ছে শামিম আহমেদের বিরুদ্ধে। খলিলুর রহমান বলেন বলেন, শামিম আহমেদ একজন সাদা মনের মানুষ। তার মধ্য মানবিকতা ও সামাজিকতা রয়েছে। সামাজিক দায়বদ্ধতা আছে বলেই শামিম আহমেদ সব সময় অসহায় মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। সামাজিক ও মানবিক কর্মে অবদান রাখায় বিভিন্ন সংগঠন তাকে স্বীকৃতি স্বরুপ পদক প্রদান করেছেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া