রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



ঝালকাঠিতে ভাইয়ের বিরুদ্ধে বোনের জমি দখলের চেষ্টার অভিযোগ
প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৭ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

ঝালকাঠিতে ভাইয়ের বিরুদ্ধে বোনের জমি দখলের চেষ্টার অভিযোগ

আবু সায়েম আকন, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে ভাইয়ের বিরুদ্ধে আপন একমাত্র বাগানে লাগানো বিভিন্ন প্রজাতীর অর্ধশতাধীক গাছ কর্তন করে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকালে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের নৈকাঠি ইদুরবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত ভাই নাম মো. ইউনুচ আলী। সে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের নৈকাঠি ইদুরবাড়ি এলাকার মৃত ফজলে আলীর ছেলে। ভূক্তভোগীর নাম হালিমা খাতুন। সে অভিযুক্ত ভাই নাম মো. ইউনুচ আলীর আপন বোন।

ভূক্তভোগী হালিমা খাতুন অভিযোগ করে জানায়, তার স্বামীর বাড়িতে জায়গাজমি না থাকায় স্বামী সন্তান নিয়ে অনেক পূর্ব থেকেই বাবার বাড়িতে বসবাস করেন। বাবার দেয়া আর নিজের ক্রয় করা মোট ৬শতক জমিতে বসবাস করে আসছেন। কিন্তু বৃদ্ধ বয়সে তার পরিবারের লোকজন দূরে থাকায় হঠাৎ করে বুধবার সকাল থেকে তার আপন ছোট ভাই ইউনুচ আলী দুই ছেলেসহ ১০/১২ লোক নিয়ে হালিমার বাগানের রোপন করা বিভিন্ন প্রজাতির শতাধীক গাছ পালা কেটে নষ্ট করে জায়গা দখলের চেষ্টা করেন। বৃদ্ধ হালিমার প্রতিবাদের শক্তি না থাকায় নিরুপায় হয়ে ৯৯৯ এ ফোন করে অভিযোগ জানায়। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

অভিযুক্ত মো. ইউনুচ আলী জানায়, আমার বোনকে ঐ জমি ৩৩ বছর ভোগ করতে দিয়েছি। তার বসত ঘরের পিছন থেকে জমি দিতে চাইলেও সে এই জমি ছাড়তে রাজি নয়। ঐ জমিতে ঘর নির্মাণ করতেই গাছপালা কর্তন করা হয়েছে।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছিল। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া