শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



কাউখালীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননার ঘটনায় প্রধান শিক্ষককে শোকজ
প্রকাশ: ১২ অক্টোবর, ২০২২, ৬:৫৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কাউখালীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননার ঘটনায় প্রধান শিক্ষককে শোকজ

বিশেষ সংবাদদাতা : পিরোজপুর জেলার কাউখালীতে জাতীয় পতাকা অবমাননার ঘটনায় কাউখালী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস বিদ্যালয়টির প্রধান শিক্ষককে শোকজ করেছে।

১০ সেপ্টেম্বর’২২ তারিখ কাউখালী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ৬৫ নং গোসনতারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে পাচঁ দিনের মধ্য লিখিত আকারে জবাব দাখিলের নির্দেশ প্রদান করেছেন।
শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন কাউখালী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হাকিম।

জাতীয় পতাকা অবমাননার ঘটনায় স্থানীয় ভাবে সমালোচনার ঝড় তুলছে।দায়ীদের আইনের আওতায় আনার জন্য দাবী করেছেন সচেতন মহল। কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন উপজেলা নির্বাহী অফিসার। এরই ধারাবাহিকতায় এ শোকজ করা হয়।

কাউখালী উপজেলার ৬৫ নং গোসনতারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকার অবমাননার ঘটনা ঘটেছে।

জানা যায়, রোববার ৯ সেপ্টেম্বর’২২ তারিখ পবিত্র ইদে মিলাদুন্নবী উপলক্ষে ৬৫ নং গোশনতারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজন করা হয় অনুষ্ঠান। অনুষ্ঠান শেষে সকলে চলে যায়। সকালে জাতীয় পতাকা টানানো হলেও সন্ধ্যা পর্যন্ত জাতীয় পতাকা নামানো হয়নি। স্থানীয় লোকজনের নজরে আসলে বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। পরে রাত পৌনে ৭টার দিকে একজন এসে স্কুলের পতাকা নামিয়েছে। জাতীয় পতাকাটিতে রয়েছে অসংখ্য ভাজ। বিদ্যালয়টিতর প্রায়ই এরকম ভাবে জাতীয় পতাকার অবমাননা করা হয়।

স্থানীয় একজন জানান, দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে ত্রিশ লাখ শহীদের পবিত্র রক্ত ও তিন লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত লাল সবুজের পতাকা ৬৫ নং গোশনতারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এভাবে জাতীয় পতাকা অবমাননা দুঃখজনক।
তারা বলেন , শিক্ষিত সরকারি চাকুরিজীবী হয়েও কিভাবে এমন কাজ করে তা আমাদের বোধগম্য হচ্ছে না। জাতীয় পতাকার এমন অবমাননা যারা করে তাদের বিরুদ্ধে অবশ্যই রাষ্ট্রীয়ভাবে আইনগত ব্যবস্থা গ্রহণ করা উচিত।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন বলেন, এটা খুবই দুঃখজনক এবং আপত্তিকর। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।

জাতীয় পতাকা অবমাননা প্রসঙ্গে বরিশাল বারের আইনজীবী এ্যাড. মুহাম্মদ শাহে আলম জানান, জাতীয় পতাকা অবমাননা রাষ্ট্রদোহীতার শামিল। জাতীয় পতাকার অবমাননায় সর্বোচ্চ ২ বছর পর্যন্ত শাস্তি এবং ১০ হাজার টাকা অর্থদণ্ডের বিধান রয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে কাউখালী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল হাকিম বলেন জাতীয় পতাকা অবমাননার বিষয় সংবাদ প্রকাশ ও ঘটনা জেনে প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। পাচঁ দিনের মধ্য লিখিত আকারে জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ খালেদা খাতুন রেখা বলেন, যথাযথ ব্যবস্থা নেয়া হবে দায়ীদের বিরুদ্ধে।

৬৫ নং গোশনতারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাফিয়া সুলতানাকে শোকজের পত্র পেয়েছেন কিনা এ ব্যাপারে কল দেয়া হলে তিনি প্রথমবার কল রিসিভ করেননি। দ্বিতীয়বার রিসিভ করেও কোন কথা বলেন নি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া