সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ



একজন দক্ষ সংগঠকের নাম সাংবাদিক মামুনুর রশীদ নোমানী
প্রকাশ: ২৭ জানুয়ারি, ২০২২, ৪:১০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

একজন দক্ষ সংগঠকের নাম সাংবাদিক মামুনুর রশীদ নোমানী

নাজমুল সানী : মফস্বল অনলাইন সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় দু দু বার শেরেবাংলা পদক পেয়েছেন বরিশাল অনলাইন প্রেস ক্লাব ও বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সভাপতি,বরিশাল মেট্রোপলিটন প্রেসক্রাবের যুগ্ন-সম্পাদক, দৈনিক শাহনামার প্রধান বার্তা সম্পাদক , শীর্ষনিউজের ও দৈনিক খবরপত্রের বরিশাল ব্যুরো প্রধান ও বরিশাল খবরের সম্পাদক ,প্রকাশক মামুনুর রশীদ নোমানী। তিনি ২০০১ সালে বরিশালে সাংবাদিকতার সঙ্গে যুক্ত হয়েছিলেন। এখন তিনি কাজ করছেন শীর্ষ নিউজসহ অসংখ্য অনলাইন মিডিয়ায়। ১৯ বছর ধরে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছেন বরিশালের দৈনিক শাহনামায় প্রধান বার্তা সম্পাদক হিসেবে। এছাড়া অনলাইন নিউজ পোর্টাল শীর্ষনিউজ ও দৈনিক খবরপত্রের ব্যুরো প্রধান হিসেবে বর্তমানে কর্মরত। বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট এ্যাসোসিয়েসন,বনপা সহ বিভিন্ন সামাজিক ও অরাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত রয়েছেন । সাংবাদিকতায় জীবনের ১৯টি বছর পাড়ি দিয়েছেন। শেরে বাংলা সামাজিক সাংস্কৃতিক ফাউন্ডেশন, বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষণ ফোরাম ও শেরে বাংলা এ.কে ফজলুল হক স্মৃতি ফাউন্ডেশন ও সেবা তাকে অনলাইন মিডিয়ায় গুরুত্বপুর্ন অবদান রাখায় দু দু বার শেরেবাংলা পদক দিয়ে তাকে সম্মানিত করেছেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও গনমাধ্যম সংগঠন থেকে বহুবার সম্মাননা পেয়েছেন।


অনলাইন সাংবাদিকদের কল্যানে ও সাংবাদিকদের মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন নোমানী। নিজের প্রতিভা, একাগ্রতায় এগিয়ে চলছেন মামুনুর রশীদ নোমানী । যে কোনো কাজ সর্বোচ্চ দক্ষতায় সম্পন্ন করেন তিনি। জন্মের সময়েই যেন সঙ্গে করে নিয়ে এসেছেন অসাধারণ সাংগঠনিক দক্ষতা। দক্ষ সংগঠক হিসেবে নেতৃত্ব দিয়ে চলেছেন সমাজ তথা দেশের উন্নয়ন মূলক কাজে। সাংগঠনিক যে কোনো কাজে দারুণ আগ্রহ ও সফলতার জীবন্ত কিংবদন্তি। এতেই সকলের নজরে পড়ে যান তিনি। তার নেয়া প্রতিটি প্রোগ্রাম যেন এক একটা সাফল্যের গল্প৷ দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন ছাড়াও ব্যবহার দিয়ে সবার মন জয় করেছেন। নোমানীর ফেসবুক আইডি তথা অনলাইনে সরব বিচরণ যেখানে তার সকল কর্মের লেখা ও ছবি। তিনি প্রিন্ট ও অনলাইন পত্রিকায় নিজের দক্ষতার স্বাক্ষর রেখে চলেছেন প্রতিনিয়ত। তিনি ফেসবুকের জনপ্রিয় গ্রুপ ফ্রেন্ডস ফর লাইফের প্রতিষ্ঠিতা ও এডমিন। ফেসবুকে লাখ লাখ গ্রুপের মধ্য একটি ব্যতিক্রমধর্মী গ্রুপ ফ্রেন্ডস ফর লাইফ। এছাড়া তিনি স্মার্ট ব্যাগ বরিশালের ম্যানেজিং ডাইরেক্টর। উল্লেখ্য, ২০১৪ সালের ৮ জুন বিকেল সাড়ে ৪ টায় বাংলাদেশ শিশু কল্যান পরিষদ মিলনায়তনে সোসাইটি ফর ইকো সোস্যাল এ্যান্ড বেসিক এ্যাওয়ারনেস সেবা সাংবাদিক মামুনুর রশীদ নোমানীকে অনলাইন সাংবাদিকতায় অবদান রাখায় শেরে বাংলা পদক দিয়েছিলো।


৩১শে অক্টোবর’ ১৫ শনিবার বেলা ৩টায় বরিশাল টাউন হল মিলনায়তনে শেরে বাংলা সামাজিক সাংস্কৃতিক ফাউন্ডেশন, বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষণ ফোরাম ও শেরে বাংলা এ.কে ফজলুল হক স্মৃতি ফাউন্ডেশন এর উদ্যোগে শেরে বাংলা এ.কে ফজলুল হক এর ১৪২তম জন্মবার্ষিকী উপলক্ষে “শেরে বাংলার জীবন ও কর্ম” শীর্ষক আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে মামুনুর রশীদ নোমানীকে এ পদক দেয়া হয় ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া