শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ



অধ্যাপক লুৎফে আলমের ইন্তেকাল :নামাজে জানাজা ও দাফন সম্পন্ন :বিভিন্ন মহলের শোক
প্রকাশ: ১৭ জানুয়ারি, ২০২৩, ৪:৩৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

অধ্যাপক লুৎফে আলমের ইন্তেকাল :নামাজে জানাজা ও দাফন সম্পন্ন :বিভিন্ন মহলের শোক

অধ্যাপক লুৎফে আলমের ইন্তেকাল :নামাজে জানাজা ও দাফন সম্পন্ন :বিভিন্ন মহলের শোক

স্টাফ রিপোর্টার : একজন প্রতিথযশা শিক্ষাগুরু,সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ,বিশিষ্ট সাংবাদিক ও দৈনিক শাহনামার সাহিত্য সম্পাদক অধ্যাপক লুৎফ এ আলমের ইন্তেকাল। (ইন্নালিল্লাহে ও ওইন্নাইলাইহে রাজেউন) ।

চিকিৎসাধীন অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জানুয়ারী দিনগত রাত ২ টা ত্রিশ মিনিটের সময় মৃত্যু বরন করেন। তিনি হঠাৎ করে ১৩ জানুয়ারী স্ট্রোক করেন।
তিনি মৃত্যুকালে এক স্ত্রী,এক ছেলে, এক মেয়ে, অসংখ্য আত্মীয় স্বজনসহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন।মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

অধ্যাপক লুৎফ এ আলমের নামাজে জানাযা বরিশালের চৌমাথা মার্কাস মসজিদে বাদ জোহর অনুষ্ঠিত হয়। নামাজে জানাজা শেষে গ্রামের বাড়ি ঝালকাঠী জেলার কাঠালিয়ার শৌজালিয়া গ্রামে দ্বিতীয় নামাজে জানাজা শেষে দাফন করা হয়।
অধ্যাপক লুৎফ এ আলম বিভিন্ন বিষয়ের উপর প্রচুর লেখালেখি করে গেছেন। এক কথায় তিনি ছিলেন কলমিষ্ট, শিক্ষাজাতীয়করনের আন্দোলনে তিনি ছিলেন রাজপথের বীর সেনানি,বাকশিস বরিশাল বিভাগিয় কমিটির তিনি ছিলেন সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, অমৃতলাল মহাবিদ্যালয়ে বাংলা বিষয়ে দীর্ঘদিন শিক্ষকতা করেছেন , বাংলা শব্দ উচ্চারন ও বাংলা ব্যাকারনের এক অন্যান প্রতিভিবান শিক্ষক ছিলেন লুৎফে আলম। অধ্যাপক লুৎফে আলম সরকারি সৈয়দ হাতেম আলী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আমন্ত্রিত শিক্ষ হিসেবে শিক্ষাদান করে গেছেন। তিনি বরিশালের উন্নয়ন ও সামাজিক আনন্দোলনের সামনে সারির নেতা ছিলেন। শিক্ষাবিদ,সাহিত্যিক,সাংবাদিক,বহুগুনে গুনানিত অধ্যাপক লুৎফ এ আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে বাকশিস বরিশাল বিভাগিয় পরিবার।মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক শাহনামার সাহিত্য সম্পাদক ছিলেন। এছাড়া তিনি কবি এ কে জয়নুল আবেদীন ফাউন্ডেশনের আহবায়ক ,এফ এফ এল বিডি ফাউন্ডেশনের উপদেষ্টাসহ বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। পেয়েছেন অসংখ্য সম্মাননা।

লুৎফ এ আলমের মৃত্যুতে
বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের শোক
বিজ্ঞপ্তি :
দৈনিক শাহনামার সাহিত্য সম্পাদক ও বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সদস্য লুৎফ এ আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের নেতৃবৃন্দ।
এক শোক বার্তায় অধ্যাপক লুৎফ এ আলমের আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ ও সম্পাদক খলিলুর রহমানসহ সকল সদস্যবৃন্দ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া