সারা দেশ

সিলেটে দুই মামলায় আসামি বিএনপির সাড়ে তিনশ’ নেতাকর্মী

  প্রতিনিধি ১৭ নভেম্বর ২০২২ , ১:৩৬:২৪ প্রিন্ট সংস্করণ

সিলেট ব্যুরো

সিলেটে বিএনপির গণসমাবেশকে সামনে রেখে কেন্দ্র করে বিভিন্ন ঘটনায় ওসমানীনগর ও বিয়ানীবাজার থানায় করা পৃথক মামলায় দলের সাড়ে তিনশ’ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এ নিয়ে আজ বুধবার পর্যন্ত সিলেট বিভাগের বিভিন্ন থানায় ছয়টি মামলা করা হয়। বুধবার ও মঙ্গলবার রাতে পৃথক এ দুটি মামলা হয়েছে।

বুধবার ওসমানীনগরের গোয়ালাবাজার ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক রিপন মিয়া বাদী হয়ে ভাঙচুর ও হামলার অভিযোগে মামলা করেন। মামলায় দয়ামীর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফখর উদ্দিন ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল্লাহ মিসবাহসহ ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০০ জনকে আসামি করা হয়েছে। ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাঈন উদ্দিন এসব তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার বিকেলে গোয়ালাবাজার এলাকায় প্রচারণা চালান বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা। সমাবেশের লিফলেট বিতরণকালে তাঁর গাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে। এ নিয়ে ছাত্রলীগের সঙ্গে ঝামেলা হয়। ওই ঘটনায় মামলা করেন যুবলীগের রিপন মিয়া। ওই ঘটনার সময় আটক উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফয়সল আহমদ ও ছাত্রদল নেতা নুরুল ইসলামকে বুধবার এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

এদিকে মঙ্গলবার বিকেলে বিয়ানীবাজার উপজেলায় বিএনপির প্রচারণার সময় হামলা করে ছাত্রলীগ। ওই সময় ভাঙচুরও করা হয়। একটি প্রাইভেটকার ভাঙচুরের অভিযোগে শহরের নভাগ এলাকার বাসিন্দা আব্দুল হাফিজ বিএনপির নেতাকমীদের বিরুদ্ধে মামলা করেন। মামলায় ৫০ জনকে আসামি করা হয়। এ মামলায় দুলাল আহমদ নামের এক বিএনপি কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

Print Friendly, PDF & Email

আরও খবর

Sponsered content

Verified by MonsterInsights