আইন-আদালত

ব্লগার পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ১৮ নভেম্বর ২০২২ , ১:৪২:৪৫ প্রিন্ট সংস্করণ

বিদেশে অবস্থানরত ব্লগার পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ। বৃহস্পতিবার রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সিটিটিসির সিটি ইন্টালিজেন্স এনালাইসিস বিভাগের উপ পুলিশ কমিশনার মাহমুদুল হাসান।

জানা যায়, দেশের ভাবমূর্তি ক্ষুন্নকারী চক্রান্তে জড়িত অভিযোগে গত ১৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় তার বিরুদ্ধে এ মামলাটি করা হয়। মামলাটি করেছেন সিটিটিসির সিটি ইন্টালিজেন্স এনালাইসিস বিভাগের উপ পরিদর্শক (এসআই) আব্দুল্লাহিল মারুফ। এই মামলায় পিনাকী ভট্টাচার্য ছাড়াও ছাত্রদলের নেতা মফিজুর রহমান আশিক (৪২) ও মুশফিকুল ফজল আনসারিকে আসামি করা হয়েছে।

উপ পুলিশ কমিশনার মাহমুদুল হাসান জানান, মিরপুরে ডিএমপির বোম্প ডিসপোজাল ইউনিটকে নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ছাত্রদলের নেতা মফিজুর রহমান আশিককে (৪২) গ্রেপ্তার করা হয়। তার মোবাইল ফোনে সেই গুজবের ভিডিও পিনাকি ভট্টাচার্যসহ বেশ কয়েকজনকে পাঠানো হয়েছে। এরই সুত্র ধরে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

তিনি বলেন, আশিকের সঙ্গে আসামিদের কি ধরনের কথাবার্তা হয়েছে সেটি তদন্ত করা হচ্ছে। কথা আদান প্রদানের পর যদি তারা সেগুলো মুছে ফেলেন তাহলে জব্দ করা মোবাইলের ফরেন্সিক করা হবে। মামলাটি আমরাই তদন্ত করছি।

এদিকে মামলার বাদি অভিযোগ করেছেন, গ্রেপ্তার ছাত্রদল নেতা মফিজুর রহমান পলাশ তার ভুয়া ফেসবুক আইডির মেসেঞ্জারের মাধ্যমে বিভিন্ন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেন। এই তালিকায় আছেন পিনাকী ভট্টাচার্য ও মুশফিকুল ফজল আনসারী। মিরপুরে পুলিশ বাহিনীর একটি অভিযানের ঘটনাকে বিকৃতভাবে নিজের ফেইক আইডিতে প্রচার করেন পলাশ। এমন কি প্রচারিত সেই তথ্য ও ছবি পাঠানো হয় পিনাকী ভট্টাচার্যের ফেসবুক মেসেঞ্জারে। এসব আলামত জব্দ করেছে পুলিশ।

মামলার বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, পিনাকী ভট্টাচার্য ফ্রান্সে অবস্থান করে সরকারবিরোধী অপপ্রচারে লিপ্ত। তার পূর্ণাঙ্গ ঠিকানা পেলে ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে।

Print Friendly, PDF & Email

আরও খবর

Sponsered content

Verified by MonsterInsights